• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তৃণমূলের নির্বাচনী ফল নিয়ে 'বেফাঁস' গুরুং! ঘাসফুল শিবিরে অস্বস্তি

  • |

২০১৯-এর লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গের চা-বাগান এলাকায় নিজেদের প্রভাব দেখিয়েছে বিজেপি (bjp)। এরপর রাজ্য রাজনীতির অনেক কিছুই পরিবর্তন হয়েছে। ইউএপিএতে মামলা করা শাসক দল (trinamool congress) , বিমল গুরুংকে তাদের দিতে টেনে নিয়েছে। প্রতিদান স্বরূপ চা-বাগান এলাকায় তৃণমূলের হয়ে প্রচার চালাচ্ছেন বিমল গুরুং। তবে এরই মধ্যে বেফাঁস মন্তব্য করে ঘাসফুল শিবিরকেই অস্বস্তিতে ফেলে দিয়েছেন তিনি।

 তৃণমূলের টার্গেট

তৃণমূলের টার্গেট

লোকসভা নির্বাচনে বিধানসভা নির্বাচনের নিরিখে উত্তরবঙ্গে ৫৪ টি আসনের মধ্যে ৩৬ টিতে এগিয়ে ছিল বিজেপি। আর তৃণমূল ১৪ টিতে। সূত্রের খবর অনুযায়ী, সেই জায়গা থেকে অন্তত ১৭ থেকে ১৮ টি আসনে ভাল ফলের আশা করছে। ঘাসফুল শিবির। তবে এরজন্য তৃণমূলকে ব্যবহার করতে হচ্ছে বিমল গুরুংকে।

 তৃণমূলের হয়ে ময়দানে বিমল গুরুং

তৃণমূলের হয়ে ময়দানে বিমল গুরুং

চা-বাগানে তৃণমূলের হারানো জমি পুনরুদ্ধারে চেষ্টা চালিয়ে যাচ্ছেন বিমল গুরুং। ডুয়ার্সে প্রার্থী বাছাইয়ের ভারই তিনি তৃণমূলের ওপরে ছেড়েছেন। বলেছেন, তৃণমূল প্রার্থী বাছাই করুক। তারা প্রার্থী দিলে, বিমল গুরুং সমর্থন করবেন বলে জানিয়েছেন। তিনি বলেছেন, পাহাড়ের আসনগুলি নিয়ে ভাবনা নেই। কিন্তু তরাই, ডুয়ার্সে তৃণমূলকে জেতাতে হবে বলে জানিয়েছেন তিনি। এব্যাপারে নিজেই এলাকায় যাচ্ছেন। তৃণমূলের কর্মী এবং নিজের পুরনো সংযোগ কাজে লাগিয়ে বিজেপিকে শিক্ষা দিতে চান বিমল গুরুং। ইতিমধ্যেই তিনি শিলিগুড়িতে সভা করে বিজেপিকে হারানোর ডাক দিয়েছেন। বিমল গুরুং-এর টার্গেটে রয়েছে সালুয়াও।
তৃণমূলকে জেতানোর ডাক দিলেও, নিজের সংগঠনকেও ঝালিয়ে নিচ্ছেন বিমল গুরুং। নকশালবাড়ি, খড়িবাড়ির মতো এলাকায় সাড়ে তিনবছর পর গিয়ে, সেখানে তাঁর পরিচিতদের সঙ্গে কথা বলছেন। বসে যাওয়া কর্মীদের সক্রিয় হতেও নির্দেশ দিতে দেখা গিয়েছে তাঁকে।

বিজেপিকে নিশানা

বিজেপিকে নিশানা

বিমল গুরুং দাবি করেছেন, তিনি রাজ্যে বিজেপির একজন সাংসদ তৈরি করে দিয়েছিলেন। তারপর সেখান থেকেই আজ তাদের সাংসদ সংখ্যা ১৮। তিনি দাবি করেছেন, সামনের নির্বাচনে বিজেপি রাজ্যে ৭০ থেকে ৮০ টির বেশি আসন পাবে না। তবে বিজেপিকে নিশানা করলেন, গুরুং-এর কাছের লোকেরাই বলছেন, প্রায় ১২ বছর বিজেপি সমর্থন করায় মোর্চার সমর্থকদের একটা বড় অংশ বিজেপি ঘেঁষা হয়ে গিয়েছে।

তৃণমূলের ফলও আগের মতো হবে না

তৃণমূলের ফলও আগের মতো হবে না

একদিনে বিমল গুরুং যেমন বলেছেন বিজেপির ৭০ থেকে ৮০ টির বেশি আসন পাবে না, ঠিক অন্যদিকে তিনি বলেছেন তৃণমূলের ফলও আগের মতো হবে না। তবে তারা ক্ষমতায় ফিরবে বলে দাবি করেছেন বিমল গুরুং। গোর্খা জনমুক্তি মোর্চার এই নেতার মন্তব্যে বেজায় অস্বস্তিতে ঘাসফুল শিবির। ভোটের মুখে এভাবে ঘাসফুল শিবিরের অবস্থা নিয়ে মন্তব্যে বেজায় অখুশি তৃণমূল শিবির।

তৃণমূলের বিকল্প তৃণমূল, কসবার সভাতে বললেন মমতা, মেজাজ হারান শুরুতেই

মেট্রো ডেয়ারির শেয়ার হস্তান্তরে দুর্নীতিতে জড়িত রাজ্য সরকার! অধীরের করা মামলায় তল্লাশি ইডিরমেট্রো ডেয়ারির শেয়ার হস্তান্তরে দুর্নীতিতে জড়িত রাজ্য সরকার! অধীরের করা মামলায় তল্লাশি ইডির

English summary
West bengal election 2021: Bimal Gurung says TMC's result will not be same as before
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X