• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

জিটিএ ভোটের প্রস্তুতির মধ্যে পাহাড়ে রাজ্যপাল, সঙ্কটে গুরুংয়ের শারীরিক অবস্থা

Google Oneindia Bengali News

জিটিএ নির্বাচনকে কেন্দ্র করে ক্রমশ চড়ছে উত্তেজনার পারদ। ইতিমধ্যে নির্বাচন বাতিলের দাবিতে পাহড়ে লাগাতার অনশনে মোর্চা সুপ্রিমো বিমল গুরুং। আর এই অনশনে ক্রমশ শারীরিক অবস্থার অবনতি হচ্ছে তাঁর।

শনিবার রাতেই বিমল গুরুংয়ের শারীরিক অবস্থার অবনতি অনেকটাই ঘটে যায়। দ্রুত ডাকা হয় ডাক্তারকে। এই মুহূর্তে গুরুংয়ের যা শারীরিক পরিস্থিতিত তাতে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

অনশন মঞ্চ ছাড়তে নারাজ গুরুং

অনশন মঞ্চ ছাড়তে নারাজ গুরুং

কিন্তু অনশন মঞ্চ ছাড়তে নারাজ গুরুং। পাহাড়ে পাকাপাকিভাবে শান্তি চেয়ে এই অনশন চালাচ্ছেন বিমল গুরুং। আজ রবিবার তাঁর অনশন পঞ্চম দিনে পড়ল। কিন্তু চতুর্থ দিনেই শারীরিক অবস্থা খুবই খারাপ বলে খবর। ডাক্তারদের পরামর্শ দ্রুত সম্ভব হাসপাতালে ভর্তি করার। এই অবস্থায় শনিবার গুরুংয়ের অনশন মঞ্চে গিয়ে ছিলেন স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী বুলুচিক বরাইক। তিনি রাজ্যের অনগ্রসর শ্রেণি কল্যাণ ও আদিবাসী উন্নয়ন দফতরের মন্ত্রী। গুরুংকে অনশন তুলে নেওয়ার আবেদন জানান। কিন্তু তা রাখেননি বলেই খবর।

কি জানাচ্ছে ডাক্তাররা?

কি জানাচ্ছে ডাক্তাররা?

শনিবার শারীরিক অবস্থার অবনতি হলে সঙ্গে সঙ্গে ডাক্তার ডাকা হয়। পরিস্থিতি সরজমিনে পরীক্ষা করেন ডাক্তাররা। আর এরপরেই ডাক্তারবাবু জানান, পরিস্থিতি ক্রমশ অবনতির দিকে যাচ্ছে। রক্তচাপ ওঠানামা করছে। এমনকি শরীরে থাকা সোডিয়াম ও পটাশিয়ামও ধীরে ধীরে কমতে শুরু করেছে বলে জানাচ্ছেন ডাক্তাররা। শুধু তাই নয়, রক্ত আসতে শুরু করেছে প্রস্রাব দিয়েও। ঠিক মতো চিকিৎসা না হলে সমস্যা আরও বাড়বে বলে আশঙ্কা চিকিৎসকদের। তবে তাঁকে যাতে হাসপাতালে নিয়ে যাওয়া না হয় সে বিষয়ে কর্মীদের বার্তা দিয়েছেন গুরুং।

দার্জিলিং যাচ্ছেন রাজ্যপাল

দার্জিলিং যাচ্ছেন রাজ্যপাল

এই অবস্থার মধ্যেই দার্জিলিং যাচ্ছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। রবিবারই তাঁর সেখানে পৌঁছানোর কথা। যদিও বিমল গুরুংয়ের সঙ্গে রাজ্যপাল ধনখড় দেখা করবেন কিনা তা অবশ্য স্পষ্ট নয়। তবে ইতিমধ্যে বিজেপি সাংসদ জানিয়েছেন, পাহাড়ে যেভাবেই হোক জিটিএ নির্বাচন রুখব। এমনকি গুরুংয়ের আন্দোলনকে সমর্থনের কথাও জানিয়েছেন রাজু বিস্তা। পাশাপাশি তাঁর সঙ্গে দেখা করার ইচ্ছা প্রকাশ করেছেন তিনি।

পাহাড়ে যাচ্ছেন অরূপ বিশ্বাসও

পাহাড়ে যাচ্ছেন অরূপ বিশ্বাসও

দার্জিলিংয়ের পর্যবেক্ষক হিসাবে দায়িত্ব রয়েছে অরূপ বিশ্বাসের। জিটিএ নির্বাচন নিয়ে ইতিমধ্যে বিজ্ঞপ্তি জারি করে দেওয়া হয়েছে। যা নিয়ে উত্তাপ বাড়ছে। আর এর মধ্যেই পাহাড়ে যাচ্ছেন তৃণমূল এই বিধায়ক। আজ রবিবারই তাঁর পাহাড়ে সফরে যাওয়ার কথা রয়েছে। উত্তাপ যখন চড়ছে তখন অরূপ বিশ্বাসের দার্জিলিং সফর যথেষ্ট গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে। তবে জানা যাচ্ছে, শিলিগুড়িতে তৃণমূল ও শরিক দলগুলির সঙ্গে বৈঠক করার কথা রয়েছে তাঁর। এছাড়াও জিটিএ ভোটের আগে রণকৌশল নিয়েও কর্মীদের সঙ্গে অরূপ বিশ্বাসেরকথা হতে পারে বলে খবর।

English summary
Gurung fell ill, Governor is going to North bengal amid preparation for gta election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X