• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অল্প বয়সে কেন অবসর গ্রহণ, মুখ খুললেন অলিম্পিকে ব্যক্তিগত ইভেন্টে ভারতকে প্রথম সোনা এনে দেওয়া অভিনব বিন্দ্রা

Google Oneindia Bengali News

ভারতীয় ক্রীড়াক্ষেত্রে অ্লিম্পিক স্পোর্টসে নবাজাগরণ নিয়ে এসেছেন অভিনব বিন্দ্রা। তাঁর হাত ধরেই বিশ্বের শ্রেষ্ঠ ক্রীড়া প্রতিযোগীতা অলিম্পিক থেকে নতুন করে পদক জয়ের স্বপ্ন দেখা শুরু করেছে ভারত। বিশেষ করে বেজিং অলিম্পিকে শুটিং-এ তাঁর সোনা জয় নতুন জোয়ার নিয়ে এসেছে ভারতের অলিম্পিক্ স্পোর্টসের ক্ষেত্রে। কিন্তু সমগ্র বিশ্বকে অবাক করে দ্রুতই অবসর ঘোষণা করে দেন ভারতের সোনার ছেলে।

অভিনব বিন্দ্রার অবসর গ্রহণ:

অভিনব বিন্দ্রার অবসর গ্রহণ:

ভারতের অলিম্পিক ইতিহাসে প্রথম ব্যক্তিগত সোনা দেশকে এনে দেন অভিনব বিন্দ্র। বেজিং-এ আয়োজত ২০০৮ অলিম্পিকে শীর্ষ স্থানে শেষ করে বহু কাঙ্খিত সোনা নিয়ে আসেন তিনি। কিন্তু বেশি দিন আর না খেলে ২০১৬ সালে মাত্র ৩৪ বছর বয়সে অবসর ঘোষণা করে দেন তিনি। বিন্দ্রা চাইলেই ২০১৬ অলিম্পিকের পরে খেলা চালিয়ে যেতে পারতেন। ওই বছর অলিম্পিকে দশ মিটার এয়ার রাইফেল ইভেন্টে চতুর্থ স্থানে শেষ করেন তিনি।

দ্রুত অবসর গ্রহণের কারণ:

দ্রুত অবসর গ্রহণের কারণ:

অভিনব বিন্দ্রার অবসর গ্রহণ অবাক করেছে দেশের ক্রীড়াপ্রেমী মানুষদের। অলিম্পিকে সোনা জয়ী এই তারকা শুটার কী কারণে এত দ্রুত অবসর নিয়ে নিলেন তা এখনও অজানা বহু মানুষের কাছে। তবে, একটি ভিডিওতে অবশেষে নিজের দ্রুত অবসর প্রসঙ্গে মুখ খুলেছেন বিন্দ্রা। নিজের অবসর গ্রহণের কারণ হিসেবে তিনটি কারণ তুলে ধরেছেন তিনি। বিন্দ্রা বলেছেন, "প্রথমত আমার ফর্ম ম্লান হয়ে যাচ্ছিল সেটা বুঝতে পেরেছিলাম। দ্বিতীয়ত, পর পর দু'টি গেমে ব্যর্থ হয়েছিলাম। তৃতীয়ত, তরুণদের হাচে ব্যাটন তুলে দেওয়ার উপযুক্ত সময় ছিল।"

সদ্য কমনওয়েলথ গেমসে সাফল্য পাওয়া ক্রীড়াবীদদের শুভেচ্ছা জ্ঞাপন অভিনবের:

কমনওয়েলথ গেমসে সাফল্য পাওয়া ক্রীড়াবীদদের শুভেচ্ছা জানিয়েছেন বিন্দ্রা। সদ্য সমাপ্ত কমনওয়েলথ গেমসে ২২টি সোনা, ১৬টি রূপো এবং ২৩টি ব্রোঞ্জ জিতে পদক তালিকায় চতুর্থ স্থানে শেষ করেছে ভারত। টুইটারে গোটা ভারতীয় কন্টিজেন্টকে শুভেচ্ছা জানিয়ে অভিনব বিন্দ্রা লিখেছেন, "ভারতীয় অ্যাথেলিটদের শুভেচ্ছা জানাই। অসংখ্য অসাধারণ সাফল্য দেশকে গর্বিত করেছে। প্রতিটা ছোট ছোট বিষয়ের জন্য গর্বিত। আমরা টিম ইন্ডিয়া।"

দেশের হয়ে অভিনব বিন্দ্রার সাফল্য:

দেশের হয়ে অভিনব বিন্দ্রার সাফল্য:

শুধু ভারতকে অলিম্পিকের ইতিহাসে ব্যক্তিগত ইভেন্টে প্রথম সোনাই জেতেননি অভিনব বিন্দ্রা, তিনি সাফল্য পেয়েছেন একাধিক আন্তর্জাতিক ইভেন্টে। বিশ্ব চ্যাম্পিয়নশিপে ভারতকে সোনা এনে দিয়েছেন বিন্দ্র। এশিয়ান গেমসে একটি রূপো এবং একটি ব্রোঞ্জ পেয়েছেন তিনি। কমনওয়েলথ গেমসে ৪টি সোনা, ২টি রূপো এবং ১টি ব্রোঞ্জ পেয়েছেন অভিবন বিন্দ্রা।

English summary
Abhinav Bindra reveals why he took retirement early. Bindra won first individual gold in Olympics for India. He won gold in Beijing Olympic 2008.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X