• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দেশে চলছে বিভাজনের রাজনীতি! রেডরোডের নমাজ থেকে মমতার মুখে প্রশাসনে মুসলিম আধিকারিক ও মন্ত্রীদের নাম

Google Oneindia Bengali News

করোনা (Coronavirus) পরিস্থিতির কারণে দুবার রেডরোডের (red road) নমাজ হয়নি। এবার রমজানের শেষে ইদের নমাজ হল এবং সেখানে অংশ নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (mamata banerjee)। ছিলেন তৃণমূলের (trinamool congress) সর্বভারতীয় সাধারণ সম্পাদত অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূলের অন্য নেতা এবং মন্ত্রীরা। এদিনের নমাজের মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী নাম না করে বিজেপি (bjp) ও কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করেন।

নাম না করে কেন্দ্র ও বিজেপিকে আক্রমণ

নাম না করে কেন্দ্র ও বিজেপিকে আক্রমণ

এদিন মুখ্যমন্ত্রী বলেন, দেশের পরিস্থিতি ঠিক নেই. বিভাজনের রাজনীতি চলছে। কিন্তু তিনি মাথা নোয়াতে রাজি নন। মিথ্যা আচ্ছে দিন নয়, আচ্ছে দিন আনার প্রতিশ্রুতি এদিন তিনি রেডরোডের নমাজ থেকে দিয়েছেন। পাশাপাশি তিনি বলেছেন, অধিকারের জন্য তিনি লড়াই করে যাবেন। সবার কাছে শান্তি বজায় রাখার জন্য আহ্বানও জানিয়ে তিনি বলেছেন, বাংলায় যা ইউনিটি রয়েছে, তা ভারতের কোথাও নেই। এখানে সবাই একসঙ্গে মিলেমিশে থাকতে পারেন। এখানে সবাই সমান বলে উল্লেখ করেন তিনি। পাশাপাশি তিনি বলেন, তৃণমূল সরকার থাকতে বিভাজনের রাজনীতি মেনে নেওয়া হবে না। দেশকে যারা টুকরো করতে চায়, হিংসা ছড়াতে চায়, তাদের বিরুদ্ধে লড়াই করে ক্ষমতাচ্যুত করতে সমবেত জনগণের কাছে প্রার্থনা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। সাধারণ মানুষের কাছে ভয় না পেয়ে, লড়াই করার আহ্বান জানান মুখ্যমন্ত্রী। লড়াইয়ে তিনি পাশে থাকবেন বলে জানিয়েছেন।

বড় জায়গায় যেতে হবে

বড় জায়গায় যেতে হবে

মুখ্যমন্ত্রী এদিন মুসলিম ছাত্রছাত্রীদের উদ্দেশে বলেন, বড় জায়গায় যেতে হবে। উচ্চশিক্ষা নিতে হবে। রাজ্যে মুসলিমদের জন্য উচ্চশিক্ষার পর্যাপ্ত বন্দোবস্ত আছে বলেও দাবি করেন মুখ্যমন্ত্রী। এছাড়াও তিনি আলিয়া বিশ্ববিদ্যালয়ের কথাও উল্লেখ করেন।

 প্রশাসনে মুসলিম আধিকারিক এবং মন্ত্রীদের নাম উল্লেখ

প্রশাসনে মুসলিম আধিকারিক এবং মন্ত্রীদের নাম উল্লেখ

রেডরোডের নমাজের মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী বার্তা দেন, তাঁর প্রশাসনে এবং মন্ত্রিসভায় সংখ্যালঘু সম্প্রদায়ের অনেকেই রয়েছেন। এব্যাপারে তিনি আধিকারিক হিসেবে এডিজি আইনশৃঙ্খলা জাভেদ শামিমের নাম উল্লেখ করেন। পাশাপাশি নিজের মন্ত্রিসভায় ঘনিষ্ট বলে পরিচিত ফিরহাদ হাকিমের নাম উল্লেখ করেন। এছাড়াও অন্য মন্ত্রীদের মধ্যে সিদ্দিকুল্লা চৌধুরী, জাভেদ খান, হুমায়ূন কবীরের নমাও উল্লেখ করেন তিনি। তাঁর সরকার যে সংখ্যালঘুদের পাশে রয়েছে, তা এদিনের নমাজের অনুষ্ঠান থেকে বারে বারে বোঝানোর চেষ্টা করেন। ইদের জন্য রাজ্য সরকারের দুদিনের ছুটি দেওয়ার কথাও তিনি উল্লেখ করেন।

আল্লার দোয়ায় আবহাওয়া ঠিক

আল্লার দোয়ায় আবহাওয়া ঠিক

মুখ্যমন্ত্রী এদিন বলেন, আল্লার দোয়ায় আবহাওয়া ঠিক রয়েছে। কেননা তিনি যখন বাড়ি থেকে বেরোচ্ছেন, সেই সময় তিনি দেখেন চারিদিক কালো করে এসেছে। সেই সময়েই তিনি আল্লার কাছে দোয়া শুরু করেন। এরপরে দু-একফোঁটা বৃষ্টি হয়েছে। এব্যাপারে মুখ্যমন্ত্রী বলেন, বাড়ি ফিরে গিয়ে গরম চা খান।

ফাস্ট্যাগ খুব শিগগির শেষ হতে চলেছে! টোল ট্যাক্স আদায় নিয়ে নতুন পদক্ষেপ, চলছে পরীক্ষামূলক কাজফাস্ট্যাগ খুব শিগগির শেষ হতে চলেছে! টোল ট্যাক্স আদায় নিয়ে নতুন পদক্ষেপ, চলছে পরীক্ষামূলক কাজ

English summary
CM Mamata Banerjee take part in Kolkata Red Road Namaz and criticises BJP
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X