• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বাপ্পি লাহিড়ীর 'জিমি জিমি আজা আজা' গান গাইছে চিনের মানুষ! কারণ আশ্চর্য করবেই

একেবারে কড়া কোভিড নীতি এবং এর কারণে একাধিক নিষেধাজ্ঞা জারি রয়েছে চিনে। আর তা নিয়ে রীতিমত ক্ষুব্ধ সে দেশের মানুষ। আর সেখানে দাঁড়িয়ে কমিউনিস্ট সে দেশের মানুষের প্রতিবাদের হাতিয়ার কিনা বাপ্পি লাহিড়ীর গান! অবাক লাগছে শুনতে!!
  • |
Google Oneindia Bengali News

Corona in China: একেবারে কড়া কোভিড নীতি এবং এর কারণে একাধিক নিষেধাজ্ঞা জারি রয়েছে চিনে। আর তা নিয়ে রীতিমত ক্ষুব্ধ সে দেশের মানুষ। আর সেখানে দাঁড়িয়ে কমিউনিস্ট সে দেশের মানুষের প্রতিবাদের হাতিয়ার কিনা বাপ্পি লাহিড়ীর গান! অবাক লাগছে শুনতে!! হ্যাঁ ... এমনটাই কাণ্ডে ঘটছে চিনে।

সংবাদমাধ্যমে প্রকাশ, চিনের সাধারণ মানুষ দীর্ঘদিন ধরে জারি থাকা লকডাউনের প্রতিবাদে জনপ্রিয় সিনেমা 'ডিস্কো ডান্সার' সিনেমার জনপ্রিয় গান 'জিমি জিমি আজা আজা' ব্যাপক ভাবে ব্যবহার করছে। ১৯৮২ সালে সিনেমাতে বাপি লাহিড়ী এই গান গেয়ে ছিলেন।

একাধিক চ্যালেঞ্জের মুখে লালচিন-

একাধিক চ্যালেঞ্জের মুখে লালচিন-

বাপি লাহিড়ীর পার্বতী খানের গাওয়া এই গানটি চিনের সোশ্যাল মিডিয়া সাইট 'Douyin' (TikTok-এর চিনের নাম)-এ ম্যান্ডারিন ভাষায় 'জি মি, জি মি' গাওয়া হচ্ছে। যদি ভারতীয় ভাষাতে অনুবাদ করা হয় তাহলে তাঁর মানে দাঁড়ায়, আমাদের ভাত দাও... ভারত দাও! এমন কি একটা ভিডিও সোশ্যাল মিডিয়াতে ভাইরাল। যেখানে খালি বাসন হাতে চিনের মানুষকে দেখা যাচ্ছে। বঝানো হচ্ছে দীর্ঘ লকডাইনের কারণে খাদ্যের অভাব ভয়ঙ্কর ভাবে দেখা দিয়েছে। এখনও পর্যন্ত সে দেশের সোস্যাল মিডিয়াতে ওই ভিডিওটি রয়েছে। যেখানে জিংপিং সরকার কোনও সমালোচনা নিতে পারে না সেখানে এই ভিডিও কীভাবে রয়েছে তা নিয়ে একটা প্রশ্ন তৈরি হয়েছে।

লকডাউন নিয়ে ক্ষুন্ধ সে দেশের মানুষ

লকডাউন নিয়ে ক্ষুন্ধ সে দেশের মানুষ

পর্যবেক্ষকরা বলছেন, চিনের মানুষ 'জি মি জি মি' গানকে যেভাবে প্রতিবাদের ভাষা হিসাবে তুলে ধরেছে তা প্রশংসার যোগ্য। আর এই গানের মাধ্যমে যেভাবে মানুষের অভাব অভিযোগ তুলে ধরছে সবার সামনেও সেটিও খুব গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। দীর্ঘ মাস ধরে চিনের বেশ কিছু শহরে লকডাউন জারি রয়েছে। আর এই কারণে ব্যাপক সমস্যার মধ্যে রয়েছে সাধারণ মানুষ। দিনের পর দিন ঘরেই বসে কাটাতে হছে মানুষকে। আর তাতেই ক্ষোভ বাড়ছে। ঘরে বসে থাকলে বাড়ছে যে খিদে!

মানুষের ক্ষোভ বাড়ছে সরকারের প্রতি।

মানুষের ক্ষোভ বাড়ছে সরকারের প্রতি।

বলে রাখা প্রয়োজন, চিনে নতুন করে বাড়ছে করোনা সংক্রমণ। রবিবার সে দেশে ২ হাজারেরও বেশি করোনা সংক্রমণ হয়েছে। যা শনিবারের তুলনায় অনেকটা বেশি। জিংপিংয়ের প্রশাসনের নীতি অনুযায়ী নতুন করে করোনা বিধি লাঘু করা হয়েছে। এর ফলে মানুষের জন্যে একাধিক নিষেধাজ্ঞা জারি রয়েছে। এমনকি করোনা পজিটিভ মানুষকে করোনা সেন্টারে পাঠানো হচ্ছে। সেখানে দাঁড়িয়ে চিনের মানুষের ক্ষোভ বাড়ছে সরকারের প্রতি।

মঙ্গলবারই চেন্নাই উড়ে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা! বুধেই স্টালিনের সঙ্গে হবে বৈঠক মঙ্গলবারই চেন্নাই উড়ে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা! বুধেই স্টালিনের সঙ্গে হবে বৈঠক

English summary
why chinese man song bappi lahiri jimmy jimmy song, details story in bengali
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X