Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

দুর্নীতি মামলায় আরও বিপাকে নওয়াজ শরিফ, জারি হল গ্রেফতারি পরোয়ানা

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল পাকিস্তানের একটি আদালত। দুর্নীতি মামলায় তিনি আদালতে হাজিরা না দেওয়ায় গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে তাঁর বিরুদ্ধে। সেইসঙ্গে আদালতে হাজিরা থেকে অব্য়াহতি চেয়ে তাঁর আর্জিও খারিজ করে দিয়েছে আদালত।

দুর্নীতি মামলায় আরও বিপাকে নওয়াজ শরিফ, জারি হল গ্রেফতারি পরোয়ানা

আদালতে হাজিরা যাতে না দিতে হয়, তারজন্য আইনজীবী মারফৎ আবেদন জানিয়েছিলেন নওয়াজ শরিফ। তাঁর স্ত্রী লন্ডনে চিকিৎসাধীন, তাই তিনি আদালতে হাজিরা দিতে পারবেন না বলে আদালতে জানিয়েছিলেন নওয়াজের আইনজীবী। এদিন বিচারক মহম্মদ বশির সেই আর্জি খারিজ করে দিয়েছেন। তারপরই এদিন নওয়াজ শরিফের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন তিনি।

পাকিস্তানের আইন অনুযায়ী, বিদেশ থেকে ফিরলেই প্রাক্তন পাক প্রধানমন্ত্রীকে গ্রেফতার করা হতে পারে। অবশ্য় তার আগে তিনি আগাম জামিনের আর্জিও জানাতে পারেন।

বিদেশে আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তি রাখার অভিযোগে নওয়াজ শরিফের বিরুদ্ধে ৩টি মামলা চলছে পাকিস্তানের আদালতে তবে এই মামলাগুলির শুনানিতে বরাবরই হাজিরা এড়িয়ে গিয়েছেন নওয়াজ। পানামা পেপার্স মামলায় আদালতের নির্দেশে গত জুলাই মাসেই পদত্যাগ করতে হয়েছে নওয়াজ শরিফকে।

[আরও পড়ুন: বড়সড় বিপর্যয়ের মুখে প্রাক্তন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ, হতে পারেন জেলবন্দি]

English summary
A Court in Pakistan issues arrest warrant against former Pak Prime minister Nawaz Sharif, Sharif has been constantly skipped hearings.
Please Wait while comments are loading...