• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ইরানে ইউক্রেনের বিমান ধ্বংসের ভিডিও তুলে গ্রেফতার ব্যক্তি! কী ঘটেছে সেদেশে

ইরাকে মার্কিন সেনাঘাঁটি লক্ষ্য করে একের পর এক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছিল ইরান। এক ভোররাতের এই ঘটনাকে ঘিরে চাঞ্চল্য ছড়ায় মধ্যপ্রাচ্য জুড়ে। সেদেশের সেনা প্রধান সুলেমানির মৃত্যুর পর মার্কিন প্রশাসনের মুখে এই ঘটনাকে 'থাপ্পড় ' বলে দাাবি করেছিল ইরান। কিন্তু ওই একই দিনে ইরানের আকাশে ক্ষেপণাস্ত্রের শিকার হয় ইউক্রেনের একটি বিমান। যে ক্ষেপণাস্ত্র 'ভুল করে ' নিক্ষেপ করা হয় বলে জানায় ইরান।

ইরানে ইউক্রেনের বিমান ধ্বংসের ভিডিও তুলে গ্রেফতার ব্যক্তি! কী ঘটেছে সেদেশে

সেই ইউক্রেনের বিমানধ্বংসের ছবি মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। আর যে ব্যক্তি এই ছবিটি ক্যামেরাবন্দি করেছেন, তাকে শেষমেশ গ্রেফতার করেছে ইরান। উল্লেখ্য, ওই ফুটেজ থেকে বোঝা যেতে শুরু করে যে ইউক্রেনের বিমানটি দুর্ঘটনা নয়, বরং মাঝ আকাশে ইরানের ক্ষেপণাস্ত্রের আঘাতে ধ্বংস হয়েছে। আর সেই রোষেই সম্ভবত যিনি ভিডিওটি করেছেন , তিনি গ্রেফতার হয়েছেন। এণনই মত অনেকের। এদিকেস, ইরান প্রশাসন জানিয়েছে, বিমান ধ্বংস কাণ্ডে আরও একাধিক জনকে গ্রেফতার করা হয়েছে।

তবে, এই ঘটনা নিয়ে অনেকের দাবি ইরান প্রশাসন ভুল ব্যক্তিকে গ্রেফতার করেছে। তবে সেই বিষয়টি নিয়ে মুখ না খুললেও গোটা ইরান জুড়ে ৩০ জনকে ইউক্রেনের বিমান ধ্বংসের পর বিক্ষোভের ঘটনায় গ্রেফতার করা হয়েছে। আটক করা হয়েছে বহুজনকেই। প্রস্ঙ্গত, ইরানের ক্ষেপণাস্ত্রে ইউক্রেনের বিমান ধ্বংস হয়েছে এমন খবর ইরান মেনে নিতেই সেদেশে বিক্ষোভে সামিল হন অনেকেই।

রাহুলের চ্যালেঞ্জ নিতে পারলেন কই! পড়ুয়াদের সঙ্গে মুখোমুখি হতে কি ভয় প্রধানমন্ত্রীর

English summary
Several people have been arrested in Iran over the downing of a Ukrainian passenger plane as Iranian President Hassan Rouhani warned that those responsible would be punished.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X