• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার টিকার পরীক্ষা, মার্কিন তরুণীর উপর পরীক্ষামূলক প্রয়োগ

আশা জাগাল আমেরিকা। করোনা ভাইরাসের টিকা পরীক্ষামূলক ভাবে প্রথম প্রয়োগ করা হল এক নারীর শরীরে। টিকা নেওয়ার পর সুস্থ আছেন সেই মার্কিন তরুণী। তিনি জানিয়েছেন অন্য যেকোনও ফ্লুয়ের টিকার থেকে এটা অনেকটাই ভাল। কারণ এই টিকা নেওয়ার পর তাঁর কোনও ব্যাথা হয়নি।

করোনা টিকা প্রয়োগ মানব দেহে

করোনা টিকা প্রয়োগ মানব দেহে

মহামারী হয়ে দাঁড়িয়েছে করোনা ভাইরাস। মারাত্মক তার প্রভাব। গোটা বিশ্ব থমকে গিয়েছে করোনা ভাইরাসের কারণে। এরই সঙ্গে বিজ্ঞানীরাও বসে নেই। করোনাকে জব্দ করতে প্রতিষেধক তৈরির গবেষণা শুরু হয়ে গিয়েছে। মার্কিন গবেষকরা ইতিমধ্যে করোনা ভাইরাসের প্রতিষেধক তৈরিও করে ফেলেছেন। কিন্তু সেটার প্রয়োগ যতক্ষণ না সফল হচ্ছে ততক্ষণ নিশ্চিত হওয়া যাচ্ছে না। সেকারণেই করোনার টিকা পরীক্ষা করার জন্য প্রথম মানব দেহে প্রয়োগ করলেন গবেষকরা। এক মার্কিন তরুণীর দেহে এই টিকা প্রথম প্রয়োগ করা হল।

সুস্থ আছেন তরুণী

সুস্থ আছেন তরুণী

দুই সন্তানের জননী মার্কিন তরুণী জেনিফার হ্যালার। তিনি এখন বাড়ি থেকে কাজ করছেন। সিয়াটলের একটি স্টার্ট আপ কোম্পানির সঙ্গে যুক্ত রয়েছেন তিনি। লার্নিং মেশিন নিয়ে কাজ করছেন তিনি। ওয়াশিংটনে রিসার্চ ইনস্টিটিউটে প্রথম করোনা টিকার ইনজেকশন দেওয়া হয় জেনিফারকে। তারপর থেকে পর্যবেক্ষণে রয়েছেন তিনি। তবে বাড়িতেই আছেন। কোনও রকম শরীর খারাপ হয়নি। সুস্থই রয়েছেন জেনিফার।

করোনায় মৃত্যে ৭০০০ ছাড়িয়েছে

করোনায় মৃত্যে ৭০০০ ছাড়িয়েছে

করোনা ভাইরাসে গোটা বিশ্বে মৃতের সংখ্যা ৭০০০ ছাড়িয়েছে। আক্রান্তের সংখ্যাও বাড়ছে লাফিয়ে লাফিয়ে। বিশ্বের একাধিক দেশ শাটডাউন পর্যায়ে চলে গিয়েছে। কোপ পড়েছে ভারতেও। করোনার টিকা পরীক্ষা সফল হলে চিকিৎসা বিজ্ঞানে নতুন দিগন্ত খুলে যাবে বলে মনে করা হচ্ছে। সেইসঙ্গে করোনা থাবা থেকে রেহাই পাবে মানবজাতী।

English summary
Coronavirus vaccine experiment, first injected to a lady in America
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X