• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

প্রথম ভাষণেই লিজ সরকারে সব ভুল সংশোধনের বার্তা ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনকের

প্রথম ভাষণেই লিজ সরকারে সব ভুল সংশোধনের বার্তা ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনকের
Google Oneindia Bengali News

ব্রিটেনে শুরু হল ঋষি রাজ। ব্রিটেনের প্রধানমন্ত্রী হিসেবে কাজ শুরু করলেন ঋষি সুনক। ব্রিটেনের রাজা চার্লসের সঙ্গে দেখা করার পরেই প্রধানমন্ত্রী পদের দায়িত্ব নেন তিনি। আর প্রধানমন্ত্রী পদের দায়িত্ব নেওয়ার পরেই তিনি দেশবাসীকে বার্তা দিয়েছেন। প্রথম বার্তাতেই ঋষি বলেছেন, লিজ সরকারের সব ভুল শুধরে নেওয়ার জন্যই তাঁকে নির্বাচিত করা হয়েছে। অত্যন্ত কঠিন পরিস্থিতির মধ্যে রয়েছে ব্রিটেন। চরম আর্থিক সংকটে রয়েছে দেশ। এই কঠিন পরিস্থিতি থেকে ব্রিটেনকে বের করে আনাই ঋষি সুনকের সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

ব্রিটেনের প্রথম প্রধানমন্ত্রী ভারতীয় বংশোদ্ভুত

ব্রিটেনের প্রথম প্রধানমন্ত্রী ভারতীয় বংশোদ্ভুত

বয়স মাত্র ৪২। এই বয়সেই ব্রিটেনের মত দেশের প্রধানের দায়িত্বে তিনি। তারপরে আবার ভারতীয় বংশোদ্ভুত তিনি। এই প্রথম ঋষি সুনকের হাত ধরে ব্রিটেনের ইতিহাসে অসম্ভব সম্ভব হয়েছে। যে ব্রিটিশরা একটা সময়ে ভারত শাসন করেছে। আজ থেকেই সেই ব্রিটিশদের শাসন করবে ভারতীয় বংশোদ্ভুত ঋষি সুনক। জন্ম থেকে পড়াশোনা যদিও তাঁর ব্রিটেনেই। শুধু রক্তে বইছে ভারতীয় রক্ত। ঋষির বাবা-মায়ের জন্ম কিন্তু ভারতেই। তিনি বিয়েও করেছেন ভারতীয় নারীকেই। ইনফোসিসের প্রতিষ্ঠাতা নারায়ণ মূর্তির জামাই ঋষি সুনক।

প্রথম বার্তা ঋষির

প্রথম বার্তা ঋষির

গতকালই তাঁকে ব্রিটেনের প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত করেছে কনজারভেটিভরা। কিন্তু আজই দায়িত্ব নিয়েছেন তিনি। রাজা চার্লসের সঙ্গে দেখা করার পর ব্রিটেনের প্রধানমন্ত্রীর দায়িত্ব নেন তিনি। আর দায়িত্ব নিয়েই প্রথম বার্তায় তিনি বলেছেন, আগের লিজ ট্রাস সরকার বেশ কিছু ভুল করেছেন। সেই ভুল শুধরে নেওয়ার জন্যই তাঁকে নির্বাচিত করা হয়েছে। ১০ নম্বর ডাউনিং স্ট্রিটে দাঁড়িয়ে ঋষি ব্রিটেনের আর্থিক সংস্কারের বার্তা দিয়েছেন। তিনি দেশবাসীকে আর্থিক স্থিতিশীলতা দেওয়ার বার্তা দিয়েছেন।

চরম সংকটে ব্রিটেন

চরম সংকটে ব্রিটেন

ব্রিটেন েখন চরম আর্থিক সংকটের মধ্য দিয়ে যাচ্ছে। এই কঠিন পরিস্থিতিতে দেশের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী ঋষি সুনকের সামনে রয়েছে একের পর েক বড় চ্যালেঞ্জ। তার মধ্যে অন্যতম আর্থিক স্থিতিশীলতা ফিরিয়ে আনা। সেকারণে প্রধানমন্ত্রী হিসেবে প্রথম বার্তাতেই ঋষি সুনক বলেছেন, ইউক্রেন-রাশিয়ার সঙ্গে যুদ্ধের কারণে ব্রিটেনের বাণিজ্য একেবারে বিধ্বস্ত হয়ে পড়েছে। লিজ ট্রাস যে সিদ্ধান্তগুলি নিয়েছিলেন দেশের ভালর জন্য সেটা সবটাই ভুল ছিল না বলে দাবি করেছেন তিনি। তবে বেশ কিছু ভুল তিনি করেছিলেন। তবে যে ভুলগুলি লিজ সরকার করেছিলেন সেগুলি শুধরে নিতে হবে দ্রুত। সেকাজটাই আগে করার বার্তা দিয়েছেন তিনি।

ব্রিটেনবাসীর উন্নয়নের বার্তা

ব্রিটেনবাসীর উন্নয়নের বার্তা

ব্রিটেন বাসীর উন্নয়নের বার্তা দিয়েছেন ঋষি সুনক। দেশের প্রবীণ এবং পরবর্তী প্রজন্মকে সবরকম সুযোগ সুবিধা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। শুধু কথায় নয় কাজে করে দেখানোয় বিশ্বাসী তিনি। সেকারণেই তাঁকে প্রধানমন্ত্রী পদে যে বিশ্বাস নিয়ে বসানো হয়েছে সেই বিশ্বাস রাখার সবরকম চেষ্টা তিনি করবেন বলে বার্তা দিয়েছেন নতুন প্রধানমন্ত্রী। দেশকে এগিয়ে নিয়ে যেতে তিনি দিন রাত এক করে কাজ করার প্রতিশ্রুতি দিয়েছেন।

অভিবাসীর সন্তান থেকে ব্রিটিশ প্রধানমন্ত্রী, যাত্রা পথটা কেমন ছিল ঋষি সুনকেরঅভিবাসীর সন্তান থেকে ব্রিটিশ প্রধানমন্ত্রী, যাত্রা পথটা কেমন ছিল ঋষি সুনকের

English summary
First Speach of Rishi Sunak
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X