• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ঠেকাতে ভেষজ জরিবুটি সহযোগে বিশেষ মহাযজ্ঞের আয়োজন বিহারের মহিলাদের

  • |

ক্রমেই করোনা গ্রাসে তলিয়ে যাচ্ছে ভারত। লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এবার মারণ করোনাকে ঠেকাতে বিশেষ প্রার্থনা সভার আয়োজন করতে দেখা গেল পাটনার মহিলাদের। সূত্রের খবর, ঐশ্বরিক ক্ষমতার দ্বারা করোনা প্রতিরোধে এদিন বিশেষ যজ্ঞের আয়োজন করেন বিহারের মহিলারা, চলে মন্ত্র জপও। বুধবার সকালে বেশ কিছু মহিলা হিন্দু পুরোহিতদের সাথে একত্রিত হয়ে যজ্ঞ শুরু করেন।

যজ্ঞে ব্যবহার করা হয় একাধিক জৈব জীবানুনাশক

যজ্ঞে ব্যবহার করা হয় একাধিক জৈব জীবানুনাশক

পাশাপাশি এদিন করোনা প্রতিরোধে যজ্ঞ চলাকালীন "হাওয়ান" নামক অগ্নিকুন্ডে জৈব জীবাণুনাশকও ঢালতে দেখা যায় তাদের। সূত্রের খবর, কাঙ্কারবাগ কল্যাণ সমিতি নামে মহিলাদের দ্বারা চালিত একটি সংগঠন এই গোটা গোটা মহাযজ্ঞের আয়োজকের দায়িত্বে ছিল।

মঙ্গলবার শতাধিক মানুষের একযোগে প্রার্থনা পাটনায়

মঙ্গলবার শতাধিক মানুষের একযোগে প্রার্থনা পাটনায়

করোনার প্রাদুর্ভাব ঠেকাতে মঙ্গলবার জাতি-ধর্ম-নির্বিশেষে শতাধিক মানুষকে একযোগে প্রার্থনা করতে দেখা গেল পাটনায়। নিজ নিজ ধর্মীয় পরিধানে সমস্ত মানুষ এদিন পাটনার গান্ধী ময়দানে একত্রিত হন এবং তাদের নিজস্ব ধর্মীয় উপায়ে প্রার্থনাও করেন। অনেকেই এক সাথে বসে এদিন নামাজ পড়েন এবং অনেকই নিজ নিজ ধর্মের মন্ত্র জব করতেও দেখা যায়।

ব্যবহার করা হয় ৬০ ধরণের জরিবুটিও

ব্যবহার করা হয় ৬০ ধরণের জরিবুটিও

অন্যদিকে গায়ত্রী পরিবারের নব চেতনা বিস্তারের মহিলা মণ্ডলের পক্ষ থেকে সরিথা প্রসাদ এদিনের মহাযজ্ঞ সম্পর্কে জানান, ভেষজ হাভানের পরিবেশগত প্রভাবের মাধ্যমে ভাইরাসগুলি নির্মূল করার উদ্দেশ্যেই মূলত এই আয়োজন করা হয়। তিনি আরও বলেছিলেন যে বৈদিক মন্ত্র জপের সময় যজ্ঞচলাকালীন আরও ৬০ ধরণের জরিবুটিরও ব্যবহার হয়। এদিন প্রাক্তন মন্ত্রী মিতিলেশ সিং, দেবী দয়াল প্রসাদ, সাংসদ হেমচন্দ্র আর্য, লক্ষ্মী প্রসাদ, রত্নাকর সহ শত শত মহিলা ও পুরুষ এই এই অনুষ্ঠানে যোগদান করেন।

প্রতীকী ছবি

English summary
Bihar women organized special Mahayagya with herbal ingredients to prevent corona
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X