• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

লালুপুত্রদের মধ্যে কি প্রবল সংঘাত! জল্পনা বাড়িয়ে দিল পদক্ষেপ পাল্টা পদক্ষেপের পরম্পরা

  • |
Google Oneindia Bengali News

গোবলয়ের রাজনীতিতে বহু সময় ধরেই পরিবারকেন্দ্রিক রাজনীতি বিভিন্ন দিকে মোড় নিয়েছে। উত্তরপ্রদেশের যাদব পরিবার থেকে বিহারের যাদব পরিবার পর্যন্ত বহু সময়ই রাজনীতির রঙ বারবার পাারিবারিক সম্পর্ককে আঘাত করেছে। এককালে মুলায়ম সিং যাদবের সঙ্গে অখিলেশের সংঘাত যেমন খবরের অলিন্দে দাগ কাটে, তেমনই লালুপুত্র তেজস্বী যাদব বনাম তেজ প্রতাপ যাদবের সংঘাত রীতিমতো ভয়ঙ্কর পরিস্থিতি তুলে ধরেছে। এহার বিহারের রাজনীতিতে লালুপুত্র তেজ প্রতাপ বনাম তেজস্বী যাদবের সংঘাতেক চিড় কার্যত বারবার বাইরে আসতে শুরু করেছে।

লালুকে ঘিরে সংঘাত!

লালুকে ঘিরে সংঘাত!

উল্লেখ্য, রাষ্ট্রীয় জনতাদলে আপাতত দুই ভাইয়ের নিজেদের মধ্যে সংঘাত চরমে উঠেছে। এমনই ধারণা ওয়াকিবহাল মহলের। সোমবার এই পরিস্থিতিতে ঘি ঢালে একটি বিশেষ ঘটনা। জানা গিয়েছে পটনার গান্ধী ময়দান থেকে একটি বিশেষ ব়্যালি করে আয়োজন করেন তেজপ্রতাপ। আর সেই ব়্যালিতে তিনি নিজের ভাই তেজস্বীকে আমন্ত্রণ জানান। তেজস্বীর তরফে যদিও এতে কোনও উত্তর দেওয়া হয়নি। লালুপ্রসাদ আন্দোলন নামের এই বিশেষ ব়্যালিতে তেজপ্রতাপের ডাক যেমন রয়েছে, তেমনই তেজস্বীর সম্ভাব্য অনুপস্থিতিও রয়েছে। আর সেই জায়গা থেকেু জল্পনা বেড়েছে। কারণ কয়েকদিন আগেই তেজ প্রতাপ দাবি করেন যে তাঁর বাবা লালুপ্রসাদকে জোর করে দিল্লিতে পণবন্দি করে রাখা হয়েছে। যা সম্পূর্ণভাবে নস্যাৎ করে তেজস্বী।

রাবড়ীর মধ্যস্থতার চেষ্টা!

রাবড়ীর মধ্যস্থতার চেষ্টা!

এদিকে, লালু প্রসাদের জন্য আন্দোলনের ইঙ্গিত তেজ প্রতাপ দিতেই পটনায় মুহূর্তে তেজ প্রতাপের বাড়ি পৌঁছে যান রাবড়ি দেবী। এদিকে, দেখা যায়স তেজের বাড়ি রাবড়ী দেবী পৌঁছতেই খানিকক্ষণের মধ্যেই তেজ বাড়ি থেকে বেরিয়ে যান। যা ঘিরে সন্দেহ আর দানা বাঁধে।

কী চলছে আরজেডি অন্দরে?

কী চলছে আরজেডি অন্দরে?

উল্লেখ্য, বিহারের আরজেডি নেতা শিবানন্দ তিওয়ারি জানিয়েছেন যে, তেজ প্রতাপ বারবার পার্টির রাজ্য নেতা জগদানন্দ সিংকে অপমান করে গিয়েছেন। যা তেজের বাবা লালুপ্রসাদ ভালোভাবে নেননি। এদিকে, দিল্লিতে মেয়ে মিসা ভারতীর বাড়িতে রয়েছেন লালু। মিসা আরজেডির তরফে রাজ্যসভার সদস্যা। আর সেখানেই তেজ তাঁর বাবার সঙ্গে দেখা করতে যান। তবে তেজ সেখান থেকে খালি হাতে ফেরেন বলে খবর। উল্লেখ্য, তেজ প্রতাপকে আরজেডির পার্টিগত কাজ থেকে দূরে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। যা খুব একটা ভালো ভাবে নেননি তেজ।

তেজের স্টান্স

তেজের স্টান্স

এদিকে জানা গিয়েছে সদ্য যুব শক্তি নিয়ে তিনি জনশক্তি যাত্রা করবেন বলে মনস্থির করেন তেজ প্রতাপ। সেই মতো তাঁর মা রাবড়ি দেবীর পাটনার বাড়ির সামনে দিয়ে তেজ গেলেও, বাড়িতে প্রবেশ করেননি লালু প্রসাদের বড় পুত্র। তবে তিনি জানান, রাবড়ী দেবীর আশীর্বাদ তিনি পরে কোনও সময় নেবেন।

English summary
Lalu Prasad's Family in power struggle. Know what happened between Tejpratap and Tejaswi Yadav.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X