• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মাঝ আকাশে একের পর এক বিমানে ইঞ্জিনে ত্রুটি! তীব্র আতঙ্ক যাত্রীদের মধ্যে

গত কয়েকদিনে একাধিক বিমান বিভ্রাটের ঘটনা সামনে আসছে। মাঝ আকাশে পরিস্থিতি এতটাই খারাপ হয় যে গত কয়েকদিনের ব্যবধানে দুটি বিমান পাকিস্তানের করাচি বিমানবন্দরে নামতে বাধ্য হয়। ফলে বারবার প্রশ্নের মুখে পড়ছে যাত্রী সুরক্ষা। যা নি
  • |
Google Oneindia Bengali News

গত কয়েকদিনে একাধিক বিমান বিভ্রাটের ঘটনা সামনে আসছে। মাঝ আকাশে পরিস্থিতি এতটাই খারাপ হয় যে গত কয়েকদিনের ব্যবধানে দুটি বিমান পাকিস্তানের করাচি বিমানবন্দরে নামতে বাধ্য হয়। ফলে বারবার প্রশ্নের মুখে পড়ছে যাত্রী সুরক্ষা। যা নিয়ে বিতর্ক তৈরি হয়েছে ।

তীব্র আতঙ্ক যাত্রীদের মধ্যে

অসামরিক প্রতিরক্ষামন্ত্রক একের পর এক ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে। আর এর মধ্যে আজ মঙ্গলবার একাধিক বিমান বিভ্রাটের ঘটনা সামনে আসছে। যা নিয়ে নতুন করে বিতর্ক তৈরি হয়েছে।

মাঝ আকাশে ইঞ্জিনে সমস্যা। ঘুরিয়ে দেওয়া হয় মুম্বই-লে Go First ( GoAir নাম ছিল আগে) -এর বিমান। মঙ্গলবার জরুরি ভিত্তিতে দিল্লিতে নামানো হয় সেই বিমান। যা নিয়ে যাত্রীদের নিয়ে তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে। যদিও বিমানে থাকা সমস্ত যাত্রীই সুরক্ষিত রয়েছেন বলেই জানা গিয়েছে। জানা যায়, মুম্বই-লে'য়ের বিমানটি A320 এয়ারবাস ক্লাসের বিমান ছিল। বিমানের দুই নম্বর ইঞ্জিনের EIU (Engine Interface Unit)-এ কিছু সমস্যা ধরা পড়ে। আর এরপরেই সেটিকে দিল্লিতে নামিয়ে দেওয়া হয় বলে খবর।

শুধু তাই নয়, কয়েক ঘন্টার ব্যবধানে আরও একটি বিমান বিভ্রাটের ঘটনা সামনে আসে। সেটিও Go First-এর বিমান বলে জানা যাচ্ছে। শ্রীনগর-দিল্লি রুটের বিমান। সেটিতেও মাঝ আকাশে ইঞ্জিনে বেশ কিছু সমস্যা ধরা পড়ে। আর এরপরেই সেটিকে ফের ফিরিয়ে নেওয়া হয় বলে জানা গিয়েছে। এক্ষেত্রেও যাত্রীরা সবাই সুরক্ষিত রয়েছে বলেই খবর। তবে এই মুহূর্তে ইঞ্জিনে কি সমস্যা হয়েছে তা খতিয়ে দেখার কাজ শুরু হয়েছে বলেই খবর।

একই দিনে একের পর এক ঘটনায় তীব্র আতঙ্ক তৈরি হয়েছে। একের পর এক ঘটনার পরে নড়েচড়ে বসেছে অসামরিক বিমান প্রতিরক্ষামন্ত্রক। একের পর এক ঘটনা'র পরেই ডিজিসিএ-র নোটিশের প্রেক্ষিতে দেশের অসামরিক বিমান পরিবহণমন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া একটি বৈঠক করেছেন। প্রত্যেক ঘটনার বিস্তারিত তথ্য খতিয়ে দেখা হয়েছে।

পরে কেন্দ্রীয় মন্ত্রী জানান, যাত্রীদের সুরক্ষা সব থেকে আগে। কিন্তু এরপরেও প্রশ্নের মুখে যাত্রী সুরক্ষা। তাও আবার একই দিনে দুদুটি ঘটনা। এরপরে কি ব্যবস্থা মন্ত্রকের তরফে সেদিকেই বাড়তি নজর রাখা হচ্ছে।

অন্যদিকে এই বিতর্কের মধ্যে স্পাইস জেটের সব বিমান (Flight) বসিয়ে দেওয়ার আবেদন করা হয়েছে দিল্লি হাইকোর্টে। সেখানে বলা হয়েছে, জীবন ও সম্পদের বড় ক্ষতি এড়াতে এবং বড় ঘটনা এড়াতে এখনই স্পাইস জেটের সব বিমান বসিয়ে দেওয়া উচিত। এব্যাপারে আবেদনকারী বেসরকারি এই বিমান সংস্থার একাধিক ঘটনার কথা উল্লেখ করেছেন।

English summary
Two Go First flight suffers snags today, grounded carefully
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X