• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

' অজিত পাওয়ার এত দূর এগোবে ভাবিনি'! মহারাষ্ট্রে শিবির বদল ইস্যুতে বিস্ফোরক 'স্ট্রংম্যান' শরদ

  • |

মহারাষ্ট্র রাজনীতিতে গত এক মাসের চড়াই উতরাই যেন ছিল পরতে পরতে ফিল্মের চিত্রনাট্য! এই কয়েক দিনে রাজনৈতিক রঙের বাইরে গিয়ে ভোট অঙ্ক, রাজনৈতিক আনুগত্যের বাইরে গিয়ে ক্ষমতা দখলের লড়াই আর ব্যক্তিগত সম্পর্কের বাইরে গিয়ে রাজনৈতিক অঙ্ক কষতে দেখা গিয়েছে বহু মারাঠা রাজনৈতিক নেতাকে। এরমধ্যে অন্যতম ছিল মহারাষ্ট্রের 'স্ট্রংম্যান' এনসিপির শরদ পাওয়ারের সঙ্গে তাঁর ভাইপো অজিতের অন্তর্ঘাত। আর সেই প্রসঙ্গ নিয়ে মুখ খুলে এবার বিস্ফোরক শরদ পাওয়ার।

শরদ-বাণ অজিতের দিকে!

শরদ-বাণ অজিতের দিকে!

মহারাষ্ট্রে নভেম্বরের এক মধ্যরাতেই ঘোষিত হয়েছিল কাকা শরদের শিবির ছেড়ে এনসিপি নেতা অজিত বিজেপির সঙ্গে হাত মিলিয়েছেন। আর নতুন সরকারে অজিতই হচ্ছেন উপ মুখ্যমন্ত্রী। এমন ঘটনার পর বহু পট পরিবর্তন হয়। আর শেষমেশ শরদ শিবির সরকার গঠন করে। 'ঘরে' ফেরেন অজিত। এরপর এক সাম্প্রতিক টিভি সাক্ষাৎকারে বিষয়টি নিয়ে মুখ খুলে বোমা ফাটালেন শরদ পাওয়ার।

উত্তেজিত কথোপোকথোন ও অজিত পাওয়ারের গোপন বৈঠক

উত্তেজিত কথোপোকথোন ও অজিত পাওয়ারের গোপন বৈঠক

গত নভেম্বরের ২২ তারিখ কংগ্রেসের সঙ্গে এনসিপির বৈঠক শুরু হয় সরকার গঠন নিয়ে। সেখানে কংগ্রেস বারবার একাধিক মন্ত্রিত্বের জন্য জোরালো সওয়াল করে। এর মাঝে এনসিপি নেতা ও কংগ্রেস নেতাদের মধ্যে আলোচনা সরগরম হতে থাকে। উত্তেজনা চরমে উঠতেই সভা ছেড়ে বেরিয়ে যান শরদ। এরপর অজিতও জানিয়ে দেন যে তিনি বুঝতে পারছেন না যে কিভাবে কংগ্রেসের সঙ্গে একই সরকারে থেকে কাজ করবেন তাঁরা। এমন তথ্য সাম্প্রতিক সাক্ষাৎকারেই জানান শরদ পাওয়ার।

 'আমি জানতাম ও দেবেন্দ্রর সঙ্গে কথা বলছে'

'আমি জানতাম ও দেবেন্দ্রর সঙ্গে কথা বলছে'

এই সাক্ষাৎকারে শরদ পাওয়ার বলেন, ' অজিত সেই দিন খুব খুব অসন্তুষ্ট ছিল।... সেই রাতে যে ও দেবেন্দ্র ফড়নবীশের সঙ্গে বৈঠকে বসেছে , সেটা আমি জানতাম।' মুখ খুলে এভাবেই ভাইপো অজিতকে ঝাঁঝালো তোপ দাগেন শরদ। তিনি জানান, বিজেপির তরফ থেকে তখন আলোচনায় বসার প্রস্তাব দেওয়া হয়। কিন্তু সেই প্রস্তাব শুধু অজিত ও ফড়নবীশের মধ্যেই আবদ্ধ থাকে বলে জানান অজিত পাওয়ার।

ভাবতেই পারেননি ভাইপো 'এতটা' এগিয়ে যাবেন!

ভাবতেই পারেননি ভাইপো 'এতটা' এগিয়ে যাবেন!

শরদ এক বেসরকারী চ্যানেলের সাক্ষাৎকারে জানান, ভাইপো অজিতের সঙ্গে যে বিজেপির তলেতলে আঁতাত হচ্ছে সেবিষয়ে তিনি অবহিত ছিলেন। তবে, অজিত যে 'এতদূর' এগিয়ে যাবে , তা তিনি জানতেন না। এরপরই ২৩ নভেম্বর ভোর সাড়ে ছ'টায় অজিত পাওয়ারকে উপমুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিতে দেখে 'শক' পেয়েছিলেন বলে জানান শরদ।

 অজিত কি মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হচ্ছেন?

অজিত কি মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হচ্ছেন?

শরদ পাওয়ারের এই সাম্প্রতিক সাক্ষাৎকারে মহারাষ্ট্রের 'স্ট্রং ম্যান'কে প্রশ্ন করা হয় যে আদৌ কি এত ঘটনার পর অজিতকেই মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী হিসাবে বেছে নেবেন শরদ? জবাবে এনসিপির প্রতিষ্ঠাতা বলেন,'আমি এখনও জানিনা'। তবে তিনি বলেন,দলের মধ্যে অনেকে এমন রয়েছেন যাঁরা অজিতকে শ্রদ্ধা করেন। তাঁরা যদি অজিতের বিজেপির দিকে যাওয়াকে মেনে নাও নেন, তা সত্ত্বেও ওঁরা অজিতকে সমর্থন করেন।

English summary
Sharad Power attack nephew Ajit says Didnt thought he would go so far .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X