• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতে করোনা আক্রান্তের প্রকৃত সংখ্যা কত? এক রিপোর্টে উঠে এল হাড়হিম করা তথ্য!

১ কোটি নয়, ভারতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা তার চেয়েও অনেক বেশি হলেও হতে পারে বলে এক রিপোর্টে দাবি করা হয়েছে। সরকারি ওয়েবসাইটে এ সংক্রান্ত যে তথ্য দেওয়া হয়েছে, সেগুলি জুড়ে শুরু থেকে এখনও পর্যন্ত দেশে ৩০ কোটি মানুষ কোভিড ১৯-এ আক্রান্ত হয়েছেন বলে জানানো হয়েছে। যদিও সেই দাবি কতটা সত্য, তা অবশ্য যাচাই করে দেখা হয়নি।

ভারতে করোনা আক্রান্তের প্রকৃত সংখ্যা কত? এক রিপোর্টে উঠে এল হাড়হিম করা তথ্য!

গত মার্চ থেকে ভারতে করোনা ভাইরাসের রেশ বজায় রয়েছে। প্রায় এক বছরে দেশে প্রায় ১ কোটি ৮ লক্ষ মানুষ কোভিড ১৯-এ আক্রান্ত হয়েছেন। প্রাণ হারিয়েছেন দেড় লক্ষেরও বেশি মানুষ। করোনা প্রভাবিত দেশগুলির তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। তালিকার শীর্ষ স্থানে অবস্থান করছে আমেরিকা। তবে বিশ্বের অন্যান্য দেশে করোনার দ্বিতীয় ঢেউ যতটা প্রভাব ফেলেছে, সে তুলনায় ভারতের অবস্থা আগের থেকে ভাল বলেই সরকারের তরফে জানানো হয়েছে। অতিমারীর জেরে দেশে মৃত্যুর হার কমে গিয়েছে বলে দাবি করা হয়েছে।

তবে ভারত সরকারের দেওয়া এই তথ্যের সঙ্গে একমত নয় গবেষকদের একটা অংশ। রীতিমতো সমীক্ষা করে এবং সরকারি তথ্য ঘেঁটে তাঁরা নাকি জানতে পেরেছেন যে ভারতে শুরু থেকে এখনও পর্যন্ত ৩০ কোটি মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হলেও হতে পারেন। যা বেশ ভীতিজনক।

অন্যদিকে সরকারি তথ্য অনুযায়ী, বুধবার দেশে ১১,০৩৯ জন নতুন করে কোভিড ১৯-এ আক্রান্ত হয়েছেন। তবে সুস্থতার হার তার চেয়েও বেশি বলেও দাবি করা হয়েছে। ভারতে এখনও পর্যন্ত প্রায় এক কোটি ৫ লক্ষ মানুষ করোনা ভাইরাসকে জয় করেছেন বলে জানানো হয়েছে।

English summary
Report says 30 crore Indians may have Covid-19 positive
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X