• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নাগরিকত্ব বিলে জেডিইউ সমর্থন করতেই নীতীশ কুমারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন প্রশান্ত কিশোর

লোকসভায় তিন-চতুর্থাংশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সোমবার মধ্যরাতে পাশ হয়ে গিয়েছে নাগরিকত্ব সংশোধনী বিল। এই বিলে সরাসরি সমর্থন জানিয়েছে বিজেপির শরিক দল জেডিইউ। আর সেই দলেরই সহ-সভাপতি তথা ভোট কৌশলী প্রশান্ত কিশোর নিজের দলের এই অবস্থানের বিরোধিতায় সরব হয়েছেন।

প্রশান্তের বিরোধিতা

প্রশান্তের বিরোধিতা

বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের দল জেডিইউ লোকসভায় দাঁড়িয়ে বিজেপির নেতৃত্বাধীন এনডিএ সরকারের আনা নাগরিকত্ব সংশোধনী বিল ২০১৯-এ সমর্থন জানিয়েছে। তারপরই প্রশান্ত কিশোর দলের অবস্থানের বিরুদ্ধে গিয়ে নিজের হতাশা ব্যক্ত করেছেন।

টুইটে হতাশা ব্যক্ত

টুইটারে প্রশান্ত কিশোর লিখেছেন, জনতা দল ইউনাইটেড এই বিভেদমূলক ধর্মের ভিত্তিতে তৈরি করা বিলের সমর্থন করায় আমি হতাশ। দলের সংবিধানে ধর্মনিরপেক্ষতার কথা বলা রয়েছে। এবং গান্ধীর মতাদর্শে নেতৃত্বের চলার কথাও উল্লেখ রয়েছে।

নীতীশকে ঘুরিয়ে আক্রমণ

নীতীশকে ঘুরিয়ে আক্রমণ

অর্থাৎ প্রশান্ত কিশোর ঘুরিয়ে দলের সভাপতি নীতীশ কুমারকে আক্রমণ করলেন বলে মনে করা হচ্ছে। অন্যদিকে বিহারের আর একটি রাজনৈতিক দল আরজেডিও নাগরিকত্ব বিলে নীতীশ কুমারের সমর্থনের পর তাঁকে আক্রমণ করতে ছাড়েনি।

আক্রমণে আরজেডি

আরজেডি বলেছে, নীতীশ এখন মোদীর ক্রীতদাসে পরিণত হয়েছেন। সংবিধানের ৩৭০ ধারা, তিন তালাক, নাগরিকত্ব সংশোধনী বিল ও জাতীয় নাগরিকপঞ্জি বিলকে সমর্থন করে নিজের ক্রীতদাস হওয়ার পরিচয় দিয়েছেন।

জেডিইউ এর সমর্থন

জেডিইউ এর সমর্থন

ঘটনা হল, নীতীশ কুমারের দল প্রথমে নাগরিকত্ব সংশোধনী বিলে সমর্থন জানাবে কিনা তাই নিয়ে দ্বিধায় ছিল। তবে শেষ অবধি তাঁরা এগিয়ে এসে এই বিলে সমর্থন জানিয়েছে। এবং সংখ্যাগরিষ্ঠতার সঙ্গে লোকসভায় বিলটি পাশ হয়েছে।

English summary
Prashant Kishor criticise Nitish Kumar after JDU supports Citizenship Amendment Bill 2019
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X