• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

'ওয়ান ওয়ার্ল্ড ওয়ান হেলথ', কোভিড পরিস্থিতিতে আন্তর্জাতিক যোগ দিবসে প্রধানমন্ত্রী মোদীর বার্তা

'ওয়ান ওয়ার্ল্ড ওয়ান হেলথ', কোভিড পরিস্থিতিতে আন্তর্জাতিক যোগ দিবসে প্রধানমন্ত্রী মোদীর বার্তা
Google Oneindia Bengali News

সোমবার আন্তর্জাতিক যোগ দিবসে সকালেই দেশবাসীকে যোগা নিয়ে বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কোভিড মহামারীর বিরুদ্ধে লড়াইয়ের প্রথম এবং প্রধান অস্ত্র যোগ। গোটা বিশ্ব যখন করোনা মহামারীর সঙ্গে লড়াই করছে ঠিক তখনই ভারত তার যোগ শক্তি দিয়ে শরীরের শক্তিবৃদ্ধির পথ দেখিয়েছে। গোটা বিশ্ব সুস্থ হয়ে উঠুক। এই কঠিন পরিস্থিতিতে যোগ আত্মবিশ্বাস বাড়িয়েছে একমাত্র যোগাভ্যাসেই মিলতে পারে সুস্থ জীবন এমনই দাবি করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সূচনা করলেন যোগ এম যোগ অ্যাপের।

আজ আন্তর্জাতিক যোগ দিবস

আজ আন্তর্জাতিক যোগ দিবস

আজ আন্তর্জাতিক যোগ দিবস। ভারতের সঙ্গে বিশ্বের বিভিন্ন জায়গায় উদযাপিত হচ্ছে আন্তর্জাতিক যোগ দিবস। আমেরিকার নিউইয়র্কেও যোগ দিবস উদযাপিত হয়েছে। গোটা ভারতেই উদযাপিত হচ্ছে আন্তর্জাতিক যোগ দিবস। সকাল থেকে উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু েথকে শুরু করে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন সহ একাধিক কেন্দ্রীয় মন্ত্রী যোগাসন করেছেন। এবারের থিম সুস্থতার জন্য যোগ।

প্রধানমন্ত্রীর বার্তা

প্রধানমন্ত্রীর বার্তা

আন্তর্জাতিক যোগ দিবসে সকালেই দেশবাসীকে যোগাসনের গুরুত্ব ব্যাখ্যা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বার্তা দিয়েছেন এই কোভিড পরিস্থিতিতে সুস্বাস্থ্যই সবার আগে। যোগাভ্যাসেই মিলতে পারে সুস্থ জীবন। তাই গোটা বিশ্ব এখন যোগাভ্যাসের গুরুত্ব বুঝতে পেরেছে। সেকারণেই স্কুল, কলেজ, হাসপাতালেও যোগাসন শেখানো হচ্ছে।
যোগাসনই একমাত্র উপায় যা শরীরের শক্তিবাড়াতে পারে। এই কোভিড পরিস্থিতি মোকাবিলায় যোগাসনই একমাত্র পথ।

ওয়ান ওয়াল্ড ওয়ান হেলথ

ওয়ান ওয়াল্ড ওয়ান হেলথ

আন্তর্জাতিক যোগ দিবসে ওয়ান ওয়ার্ল্ড ওয়ান হেলথের বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিশ্ব স্বাস্থ্য সংস্থা সঙ্গে মিলিত প্রচেষ্টা এম যোগা অ্যাপের সূচনা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাতে বিভিন্ন ভাষায় যোগাসনের গুরুত্ব ব্যাখ্যা পাবেন সকলে। বিশ্বজুড়ে যোগাসনের প্রচার করা উচিত বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যোগাসনে সব সব সমস্যার সমাধান রয়েছে।

করোনা মোকাবিলায় যোগাসন

করোনা মোকাবিলায় যোগাসন

করোনা মহামারী পরিস্থিতি বুিঝয়ে দিয়েছে যোগাসনের গুরুত্ব। যোগাসনই একমাত্রা শরীরে শক্তিবৃদ্ধি করতে পারে। বাড়াতে পারে ইমিউনিটি। শরীর এবং মনের নেতিবাচক শক্তিকে জয় করে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করে যোগাসন। দুঃখকে বিয়োগ করার পথই হল যোগ, যোগের কাছে সব সমস্যার সমাধান আছে। দেশবাসীকে তাই যোগাসন করার বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

English summary
One World One Health PM Narendra Modi's Messege on International Yoga Day
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X