• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভ্যাকসিন নিয়ে কেন্দ্র রাজ্য বিবাদ তুঙ্গে, ভারত বায়োটেকের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ উপ মুখ্যমন্ত্রীর

Google Oneindia Bengali News

করোনা পরিস্থিতিতেও কেন্দ্র ও রাজ্য বিবাদ তুঙ্গে। ভ্যাকসিনের আকাল দিল্লিতে অথচ কেন্দ্রের নির্দেশে কোভ্যাক্সিনের সরবরাহ আটকে রেখেছে ভারত বায়োটেক। এমনই অভিযোগ করেছেন দিল্লির উপমুখ্যমন্ত্রী মনীশ সিসোিদয়া। তিনি অভিযোগ করেছেন কেন্দ্র ভ্যাকসিন সরবরাহ নিয়ন্ত্রণ করতে শুরু করে দিয়েছে।অথচ দিল্লিতে ভ্যাকসিন সংকট তীব্র আকার নিয়েছে। রাজ্য সরকারকে অপদস্থ করতেই কেন্দ্র মানুষের জীবন নিয়ে খেলছে বলে অভিযোগ করেছেন মণীশ।

করোনাকালে 'পজিটিভিটি'র বার্তা নির্মম পরিহাসের সামিল! গেরুয়া শিবিরকে নিশানায় রেখে তোপ রাহুল-পিকেরকরোনাকালে 'পজিটিভিটি'র বার্তা নির্মম পরিহাসের সামিল! গেরুয়া শিবিরকে নিশানায় রেখে তোপ রাহুল-পিকের

দিল্লিতে ভয়াবহ করোনা সংক্রমণ

দিল্লিতে ভয়াবহ করোনা সংক্রমণ

রাজধানী দিল্লিতে করোনা সংক্রমণ ভয়াবহ আকার নিয়েছে। অক্সিজেনের অভাবে মরছে মানুষ। রাস্তায় রোগীরা পডড়ে রয়েছেন। হাসপাতালে বেড মিলছেনা। আর লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। পরিস্থিতি ভয়াবহ আকার নিয়েছে দিল্লিতে। অক্সিজেনের অভাবে দুটি হাসপাতালে একাধিক রোগীর মৃত্যু হয়েছে।

ভ্যাকসিন সংকট

ভ্যাকসিন সংকট

করোনা পরিস্থিতি খারাপ হওয়ার সঙ্গে সঙ্গে দিল্লিতে তীব্র ভ্যাকসিন সংকটও তৈরি হয়েছে।একাধিক হাসপাতালে দীর্ঘ লাইন দিয়েও মিলছে না করোনা টিকা। মানুষ করোনা টিকার জন্য হাহাকার করছেন। সকাল থেকে লাইন দিয়েও টিকা না নিয়ে ফিরে যেতে হচ্ছে সাধারণ মানুষকে। এমই ভয়ঙ্কর পরিস্থিতি তৈরি হয়েছে গোটা দেশে।

কোভ্যাক্সিন দিচ্ছে না ভারত বায়োটের

কোভ্যাক্সিন দিচ্ছে না ভারত বায়োটের

ভ্যাকসিন সংকট মেটাতে তৎপর কেজরিওয়াল সরকার। এদিকে দিল্লির উপ মুখ্যমন্ত্রী অভিযোগ করেছেন ভারত বায়োটেকের কাছে কোভ্যাক্সিন পাঠানোর জন্য আবেদন পাঠানো হয়েছে। কিন্তু ভারত বায়োটের ভ্যাকসিন দিতে রাজি হচ্ছে না। তারা জানিয়েছেন কেন্দ্র তাঁদের ভ্যাকসিন পাঠানোর নির্দেশ দেয়নি। যতক্ষণনা কেন্দ্রের ছাড় পত্র মিলছে ততক্ষণ তাঁরা ভ্যাকসিন পাঠাতে পারবে না। এবং কেন্দ্রীয় সরকারের নির্দেশেই তাঁরা এই কাজ করছেন বলে জানিয়েছেন সংস্থার আধিকারীকরা।

ভ্যাকসিন বণ্টন নিয়ন্ত্রণ করছে মোদী সরকার

ভ্যাকসিন বণ্টন নিয়ন্ত্রণ করছে মোদী সরকার

মণীশ সিসোদিয়া জানিয়েছেন দিল্লির ভ্যাকসিন সংকট মোকাবিলার জন্য ভারত বায়োটেকের কাছে ১.৩৪ কোটি ডোজ চেয়েছিল দিল্লি সরকার। কোভ্যাক্সিন এবং কোভিশিল্ড দুটি ডোজই চেয়েছিল তারা। কিন্তু এখনও পর্যন্ত তার কোনও ভ্যাকসিনই তাঁরা হাতে পাননি। কেন্দ্র নির্দিষ্ট করে দিচ্ছে কোন রাজ্য কত ভ্যাকসিন পাবে। এমনই অভিযোগ করেছেন সিসোদিয়া।

English summary
Manish Sisodia alleged Bharat Biotec not supply covaxin on Centers instruction
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X