• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মণিপুরে বাড়ছে সমস্যা, মুখ্যমন্ত্রিত্বের তালিকায় হাজির তৃতীয় পক্ষ

Google Oneindia Bengali News

মণিপুরে মুখ্যমন্ত্রীর আসনের জন্য বিজেপির আদর্শিক পরামর্শদাতা রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ দ্বারা সমর্থিত তৃতীয় প্রতিদ্বন্দ্বী আবির্ভূত হয়েছে। ফলে সমস্যা বেড়েছে সেখানকার মুখ্যমন্ত্রিত্ব নিয়ে। আরএসএস-সমর্থিত নেতা, আগের বিধানসভার স্পিকার ইউমনাম খেমচাঁদ সিংকে গতকাল বিজেপি নেতৃত্ব দিল্লিতে ডেকেছিল, পাশাপাশি তত্ত্বাবধায়ক মুখ্যমন্ত্রী এন বীরেন সিং এবং শীর্ষ পদের জন্য আরেক প্রতিযোগী, বিশ্বজিৎ সিং। বীরেন সিং এবং বিশ্বজিৎ সিংয়ের মধ্যে ঝগড়া এড়াতে আরএসএস-সমর্থিত নেতা বিজেপির জন্য একটি বিকল্প হবে, সূত্র জানিয়েছে।

মুখ্যমন্ত্রী বাছাইয়ের ঘোষণা নিয়ে সমস্যা

মুখ্যমন্ত্রী বাছাইয়ের ঘোষণা নিয়ে সমস্যা

কেন্দ্রীয় মন্ত্রী নির্মলা সীতারামন এবং কিরেন রিজিজু আজ মণিপুরের রাজধানী ইম্ফালে যাচ্ছেন, যেখানে তারা উত্তর-পূর্ব রাজ্যে বিজেপির মুখ্যমন্ত্রী বাছাইয়ের ঘোষণা দিতে পারে। সাম্প্রতিক বিধানসভা নির্বাচনে জয়ী হয়ে মণিপুরে সরকার গঠন করেছে বিজেপি। এটি হবে মণিপুরে দলের টানা দ্বিতীয় মেয়াদ।

নেতৃত্ব দুই বড় নেতার সঙ্গে কথা বলেছে

নেতৃত্ব দুই বড় নেতার সঙ্গে কথা বলেছে

গতকাল দিল্লিতে বিজেপি নেতৃত্ব বীরেন সিং ও বিশ্বজিৎ সিংয়ের সঙ্গে দেখা করেছেন। দুজনেই আজ ইম্ফলের উদ্দেশে রওনা হয়েছেন। দুই কেন্দ্রীয় মন্ত্রী, যারা মণিপুরে দলের কেন্দ্রীয় পর্যবেক্ষক, তারা আজ ইম্ফালে স্থানীয় নেতাদের সাথে দেখা করবেন, তারপরে তারা তাদের মুখ্যমন্ত্রী বাছাইয়ের ঘোষণা দেবেন।

সমস্যা বেশ গুরুতর

সমস্যা বেশ গুরুতর

সূত্র জানিয়েছে, বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব বীরেন সিং এবং বিশ্বজিৎ সিং উভয়েরই কথা শুনেছেন। যদিও বিজেপি আনুষ্ঠানিকভাবে মণিপুরে মুখ্যমন্ত্রী পদের মুখ ঘোষণা করেনি, দলটি বীরেন সিংয়ের নেতৃত্বে নির্বাচনে লড়াই করেছিল, যিনি রাজ্য জুড়ে প্রচার করেছিলেন।বিশ্বজিৎ সিং বীরেন সিংয়ের চেয়ে বেশি সময় ধরে বিজেপিতে ছিলেন, কিন্তু পরবর্তী ২০১৭ সালের নির্বাচনের পরে শীর্ষ পদের জন্য বেছে নেওয়া হয়েছিল,

কী ভাবছে বিজেপি ?

কী ভাবছে বিজেপি ?

বিজেপির যানে দলের জন্য যে ৬০ টির মধ্যে ৩২ টি আসনের সামান্য ব্যবধানে রাজ্যে জিতেছে, তাঁকে পড়ে দল পরিচালনার প্রয়োজন হবে। উভয় নেতার জন্য মীমাংসা মানে প্রতিদ্বন্দ্বী দলের সমস্যা হতে পারে। বিশ্বজিৎ সিং সম্প্রতি বলেছেন, "আমাদের নিজেদের মধ্যে কোনও গোষ্ঠী নেই, এটা নিশ্চিত। বিজেপি একটি গণতান্ত্রিক দল, এবং নেতৃত্ব এটি (মুখ্যমন্ত্রীর ইস্যু) সিদ্ধান্ত নেবে"।

Recommended Video

বিজেপি কর্মীদের হাতেও মার খেয়ে ছিলেন দিলীপ, ট‍্যুইটে চাঁচাছোলা আক্রমণ বাবুলের

দাবিদার অনেক, মণিপুরে মুখ্যমন্ত্রিত্ব নিয়ে বিজেপির অন্দরে কোন্দল দাবিদার অনেক, মণিপুরে মুখ্যমন্ত্রিত্ব নিয়ে বিজেপির অন্দরে কোন্দল

English summary
A third contender backed by the BJP's ideological mentor Rashtriya Swayamsevak Sangh for the Chief Minister's seat
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X