• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সীমান্তে বড়সড় সাফল্য ভারতীয় সেনার! উরি সেক্টরে হাতেনাতে ধরা পড়ল পাক জঙ্গি, নিকেশ আরও এক

ফের সীমান্তে বড়সড় নাশকতার ছক ভেস্তে দিল ভারতীয় সেনা। হাতেনাতে এক পাকিস্তানি অনুপ্রবেশকারীকে ধরল জওয়ানরা। যদিও সেনার গুলিতে খতম আরও এক অনুপ্রেবেশকারী। জম্মু-কাশ্মীরের উরি সেক্টরে নজরদারি চালানোর সময়ে সেনার হাতে ধরা পড়ে ওই
  • |
Google Oneindia Bengali News

ফের সীমান্তে বড়সড় নাশকতার ছক ভেস্তে দিল ভারতীয় সেনা। হাতেনাতে এক পাকিস্তানি অনুপ্রবেশকারীকে ধরল জওয়ানরা। যদিও সেনার গুলিতে খতম আরও এক অনুপ্রেবেশকারী। জম্মু-কাশ্মীরের উরি সেক্টরে নজরদারি চালানোর সময়ে সেনার হাতে ধরা পড়ে ওই অনুপ্রেবশকারী।

হাতেনাতে ধরা পড়ল পাক জঙ্গি,

সেনা সূত্রে খবর, ভারতের মাটিতে নাশকতা চালাতেই সীমান্ত পেরিয়ে ঢোকার চেষ্টা চালাচ্ছিল ওই পাকজঙ্গিরা। কিন্তু কর্তব্যরত জওয়ানদের টার্গেটে চলে আসে তারা। আর এরপরেই দুপক্ষের মধ্যে গোলাগুলি শুরু হয়। আর তাতেই এক পাকজঙ্গি খতম হয়েছে বলে জানা গিয়েছে।

যদিও হাতেনাতে ধরা পড়ে যায় এক জঙ্গি। এই মুহূর্তে তাঁকে জেরা শুরু করা হয়েছে। এই ঘটনার পরেই আরও সতর্ক বাহিনী।

উল্লেখ্য, এর উৎসবের মরশুমে ভারতে হামলার ছক কষেছে পাক জঙ্গিরা। গত কয়েকদিন আগে দিল্লিতে সন্দেহভাজন বেশ কয়েকজন জঙ্গি ধরা পড়ে। তাদে জেরা করে জানা যায়, ভারতের নাশকতা চালাতে উৎসবের মরশুমকে বেছে নেওয়া হয়েছে। একেবারে বড়সড় নাশকতা ছক কষা হয়েছে বলে গোয়েন্দাদের হাতে চাঞ্চল্যকর তথ্য।

ইতিমধ্যে এই তিথ্য হাতে পাওয়ার পরেই সমস্ত রাজ্যকে হাই অ্যালার্ট করা হয়েছে। তবে গোয়েন্দারা জানাচ্ছেন, নাশকতা চালাতে সীমান্তের ওপারে বিভিন্ন লঞ্চপ্যাডে জঙ্গিরা অপেক্ষা করছে। প্রায় ৪০ থেকে ৫০ জন জঙ্গি ভারতে ঢোকার জন্যে তৈরি বলেও গোয়েন্দাদের হাতে তথ্য হাতে এসেছে।

আর এই তথ্য হাতে পাওয়ার পরেই নড়েচড়ে বসেছে দেশের সব নিরাপত্তা এজেন্সি। ইতিমধ্যে ভারত-পাকিস্তান সীমান্তে বাহিনীকে অ্যালার্ট করা হয়েছে। সেই মতো ভারত-পাকিস্তান সীমান্তে আরও নজরদারি বাড়ানো হয়েছে সেনার তরফে। আর সেই মতো উরি সেক্টরে নজরদারি চালানোর সময়ে অনুপ্রেবেশে ছক ভেস্তে দিল সেনাবাহিনী।

তবে গোলাগুলিতে ভারতীয় সেনার চার জওয়ান আহত হয়েছে বলে জানা গিয়েছে। বেশ কিছুক্ষণ ধরে দুপক্ষের মধ্যে গুলির লড়াই চলে। আর তাতেই এক জঙ্গির মৃত্যু হয়েছে বলে খবর। ধরা পড়া জঙ্গিকে জেরা করে আরও তথ্য জানার চেষ্টা করা হচ্ছে।

জানা যায়, আফগানিস্তানের মাটিতে তালিবান ফেরার পর থেকে উদ্বেগ বেড়েছে ভারতের। বিশেষ করে আফগানিস্তানের মাটিতে আইএসেরও মাটি শক্ত হয়েছে। কেরল থেকে বহু পরিবার তাদের সঙ্গে যোগ দিয়েছে। তাদের সাহায্য নিয়ে ভারতের উপর তালিবান আঘাতের আশঙ্কা উড়িয়ে দিচ্ছেন না গোয়েন্দারা। শুধু তাই নয়, তালিবানদের একাংশের প্রশয়ে জঙ্গিরা নতুন করে তৈরি হয়েছে। ভারতে নাশকতা চালাতে সীমান্তের ওপারে বিভিন্ন লঞ্চপ্যাডে জঙ্গি আনাগোনা ফের বেড়েছে বলেও গোয়েন্দাদের হাতে তথ্য এসেছে। আর তা আসার পরেই সেনাকে অ্যালার্ট থাকতে বলা হয়েছে।

English summary
Indian Army captured Pak Terrorist and killed one in Uri
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X