• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফোন চুরি হলে গুগল পে, ফোন পে ব্লক করবেন কীভাবে? জেনে নিন এই সহজ পদ্ধতি

Google Oneindia Bengali News

বর্তমান যুগে অধিকাংশ সব কাজই ফোনের মাধ্যমেই করা হয়। সেটা মোটা অঙ্কের টাকা লেনদেন দিয়ে হোক বা সাধারণ জীবনে ব্যবহৃত ছোট প্রয়োজনীয় জিনিসপত্র কেনার ব্যাপারই হোক। সাধারণত আমরা শুধুমাত্র অনলাইন পেমেন্ট করতে পছন্দ করি। অফিসিয়াল থেকে আনঅফিসিয়াল পর্যন্ত সমস্ত তথ্য আমাদের ফোনের পাশাপাশি ইউপিআই এবং পেমেন্ট অ্যাপগুলিতে রাখা হয় যা আমাদের সর্বদা প্রয়োজন। এই ফোন অ্যাপগুলি আমাদের জীবনকে সহজ করে তোলে, তবে এর অর্থ এই নয় যে তারা বিপজ্জনক নয়। ভাবুন তো যদি আপনার ফোন কোথাও পড়ে যায় বা চুরি হয়ে যায়, আর তার মধ্যে থাকা আপনার সব তথ্য ফোনের সঙ্গেই গায়েব হয়ে যায় তবে আপনি কি করবেন?‌ চুরি হওয়া ফোনে পেটিএম কীভাবে ব্লক করবেন, তা ধাপে ধাপে দেখে নিন। আজকে আপনাকে বলব আপনি আপনার পেটিএম আর গুগলের অ্যাকাউন্ট কীভাবে ফেরত পাবেন। অথবা আপনি যদি আপনার অ্যাকাউন্ট মুছে ফেলতে চান তবে ফোন ছাড়া কীভাবে আপনার অ্যাকাউন্ট মুছে ফেলা যাবে।

কীভাবে পেটিএম অ্যাকাউন্ট মুছে ফেলবেন

কীভাবে পেটিএম অ্যাকাউন্ট মুছে ফেলবেন

১)‌ আমাদের ফোনে ব্যবহৃত সমস্ত লেনদেন অ্যাপের মধ্যে পেটিএম সবচেয়ে বেশি ব্যবহৃত হয়। যদি আপনার ফোন চুরি হয়ে যায় বা কোথাও পড়ে যায়, তাহলে সেই ফোনে খোলা অ্যাকাউন্ট ডিলিট করতে প্রথমে আপনাকে অন্য কোনো ডিভাইসে আপনার পেটিএম ইনস্টল করতে হবে।

২)‌ দ্বিতীয় ডিভাইসে, আপনাকে আপনার পুরানো অ্যাকাউন্টের ব্যবহারকারীর নাম, পাসওয়ার্ড এবং নম্বর লিখতে হবে। অ্যাকাউন্ট খোলার পর, প্রথমে ব্যবহারকারীকে হ্যামবার্গার মেনুতে যেতে হবে। সেখান থেকে ব্যবহারকারীকে প্রোফাইল সেটিংসে গিয়ে '‌সিকিউরিটি অ্যান্চ প্রাইভেএসি'‌ বিভাগে যেতে হবে। এই বিভাগেই আপনি '‌ম্যানেজ অ্যাকাউন্ট অন অল ডিভাইস'‌-এর বিকল্প পাবেন। ওখানে গিয়ে ব্যবহারকারীর অ্যাকাউন্ট লগআউট করতে হবে। জেনে রাখুন, লগআউট করার সময়, সিস্টেম আপনাকে জিজ্ঞাসা করবে যে আপনি এটি করতে নিশ্চিত কিনা, তখন আপনাকে হ্যাঁ বিকল্পটি নির্বাচন করতে হবে।

 পেটিএমের হেল্পলাইন নম্বর

পেটিএমের হেল্পলাইন নম্বর

আপনি যদি এই প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে কোনও ধরনের সমস্যা বা সমস্যার সম্মুখীন হন, তাহলে আপনি পেটিএমের হেল্পলাইন নম্বর '‌০১২০৪৪৫৬৪৫৬'‌ এ কল করে তথ্য পেতে পারেন। এটি ছাড়াও, আপনি পেটিএমের ওয়েবসাইটে যেতে পারেন এবং '‌রিপোর্ট অ্যা ফ্রড'‌ বিকল্পে ক্লিক করতে পারেন। পেটিএমের ওয়েবসাইটে গিয়েও আপনি আপনার অ্যাকাউন্ট মুছে ফেলতে পারেন।

 গুগল পে অ্যাকাউন্ট ব্লক করবেন কী ভাবে?

গুগল পে অ্যাকাউন্ট ব্লক করবেন কী ভাবে?

গুগল পে গ্রাহকরা হেল্পলাইন নম্বর ১৮০০৪১৯০১৫৭-এ ডায়াল করে ভাষা পছন্দ করতে পারবেন। এবার আইভিআর থেকে সঠিক অপশন সিলেক্ট করুন। তার পরে গুগল পে অ্যাসিস্ট্যান্টের সঙ্গে কথা বলে আপনি অ্যাকাউন্ট ব্লক করে দিন। অ্যান্ড্রয়েড গ্রাহকরা চাইলে নিজেদের ফোন ওয়াইপ করে দিতে পারেন। এর ফলে সেই ফোনের সব ডেটা ডিলিট হয়ে যাবে। ফলে হারিয়ে যাওয়া ফোনে কোনও অ্যাপ ইনস্টল থাকবে না। আইওএস গ্রাহকরাও হারিয়ে যাওয়া ফোনের ডেটা সহজেই রিমুভ করতে পারবেন।

Positive Story : ৫৭০ দিনে সর্বনিম্ন চিকিৎসাধীন রোগী, দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে ১২৬


English summary
if the phone is stolen how to delete google pay paytm learn this simple method
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X