• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

হিংসাত্বক আন্দোলনে জড়িত থাকলে পুলিশ ক্লিয়ারেন্স নয়! সাবধান করলেন V R Chaudhari

  • |
Google Oneindia Bengali News

অগ্নিপথ বিতর্কে দেশজুড়ে প্রতিবাদের ঝড়! আজ শনিবারও দেশের বিভিন্ন প্রান্তে অশান্তির খবর সামনে আসছে। অন্তত দেশের ১৩টি রাজ্যে একেবারে অগ্নিগর্ভ পরিস্থিতি। সবচেয়ে ভয়ানক পরিস্থিতি বিহার এবং উত্তরপ্রদেশে। ইতিমধ্যে এই দুই রাজ্যে একের পর এক ট্রেনে হামলা হয়েছে। আতঙ্কিত মানুষ। কার্যত উত্তেজনার পরিস্থিতি সর্বত্র।

এমনকি একাধিক ট্রেন পুড়িয়ে দেওয়ার ঘটনাও সামনে এসেছে। আর এর মধ্যেই কড়া হুঁশিয়ারি ভারতীয় বায়ুসেনা প্রধান ভি আর চৌধুরি'র। শুধু হুঁশিয়ারি নয়, কার্যত আন্দোলনকারীদের আগামীদিনের জন্যে সাবধান করে দিয়েছেন তিনি।

আন্দোলনকারীদের চরম মূল্য চোকাতে হতে পারে।

আন্দোলনকারীদের চরম মূল্য চোকাতে হতে পারে।

প্রতিরক্ষা ক্ষেত্রে নিয়োগের ক্ষেত্রে অগ্নিপথ স্কিমকে কার্যত স্বাগত জানিয়েছেন প্রাক্তন একাধিক সেনা কর্তা। এবং দেশের তিনবাহিনীর প্রধানই এই যোজনাকে কার্যত যুগান্তকারী বলে ব্যাখ্যা করেছেন। কিন্তু সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে ব্যাখ্যা করতে গিয়ে এয়ার চিফ মার্শাল V R Chaudhari বলেন, এই যোজনা নিয়ে এমন হিংসাত্বক ঘটনা ঘটবে তা আশা করা যায়নি। তবে আন্দোলনকারীদের কার্যত সাবধান করে চিফ মার্শাল বলেন, আগামীদিনে প্রতিরক্ষা ক্ষেত্রে চাকরি পাওয়ার ক্ষেত্রে আন্দোলনকারীদের চরম মূল্য চোকাতে হতে পারে।

ক্লিয়ারেন্স দেওয়া হবে না বলেও জানিয়েছেন V R Chaudhari

ক্লিয়ারেন্স দেওয়া হবে না বলেও জানিয়েছেন V R Chaudhari

পাশাপাশি এই হিংসাত্বক ঘটনার তীব্র নিন্দা করেন এয়ার চিফ মার্শাল V R Chaudhari। স্পষ্ট জানিয়ে দেন, এটা কোনও সাবধান হতে পারে না। আর এই বিষয়ে কথা বলতে গিয়েই এয়ার চিফ মার্শাল জানান, প্রতিরক্ষা ক্ষেত্রে চাকরি পাওয়ার ক্ষেত্রে শেষ স্টেপ পুলিশ ভেরিফিকেশন। যদি এই আন্দোলনে কোনও চাকুরিপ্রার্থীকে জড়িত অবস্থায় পাওয়া যায়, তাহলে পুলিশের তরফে সংশ্লিষ্ট ওই প্রার্থীকে ক্লিয়ারেন্স দেওয়া হবে না বলেও জানিয়েছেন V R Chaudhari।

 বার্তা যথেষ্ট গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে

বার্তা যথেষ্ট গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে

কার্যত নজিরবিহীন পদক্ষেপ পথেই হাঁটতে চলেছে তাহলে দেশের তিনবাহিনী। অন্তত V R Chaudhari-এর এহেন মন্তব্যের পর এমন আশঙ্কা উড়িয়ে দিচ্ছে না কেউ। বলে রাখা প্রয়োজন, যেভাবে আন্দোলনকারীরা ট্রেনে আগুন ধরাচ্ছে, হামলা চালাচ্ছে সেখানে বিতর্ক তৈরি হয়েছে। একাংশের মতে, দেশপ্রেম থাকলে কখনই দেশের ক্ষতি করবে না! যারা ভাঙচুর করছে তাঁদের দেশপ্রেম নিয়েও প্রশ্ন উঠছে। এই অবস্থায় বায়ুসেনা আধিকারিকের এহেন বার্তা যথেষ্ট গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

নিয়োগ করতে চলেছে এয়ারফোর্স

নিয়োগ করতে চলেছে এয়ারফোর্স

বলে রাখা প্রয়োজন, দেশজুড়ে চলা এই বিতর্কের মধ্যে অগ্নিপথ যোজনার মাধ্যমেই নিয়োগ করতে চলেছে এয়ারফোর্স। আগামী ২৪ জুন থেকে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে যাবে বলে ইতিমধ্যে জানানো হয়েছে। এই স্কিমের আওতাতেই আবেদন প্রক্রিয়া শুরু হতে চলেছে বলে জানা যাচ্ছে। তবে বিতর্কের মধ্যে বেশ কিছু ক্ষেত্রে স্কিমে রদবদল করা হয়েছে। এমনকি বয়স ১৭ থেকে বাড়িয়ে ২৩ বছর করে দেওয়া হয়েছে।

English summary
IAF Chief Air Chief Marshal VR Chaudhari says, one can not get poli clearances if he is involved in any violence
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X