Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

অর্থ নিয়ে উপত্যকায় হিংসা, এনআইএ-র জালে হিজবুল প্রধানের ছেলে

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

হিজবুল মুজাহিদিন প্রধান সৈয়দ সালাহউদ্দিনের ছেলে সৈয়দ শাহিদ ইউসুফকে গ্রেফতার করল এনআইএ। ২০১১ সালে জঙ্গি সংগঠনের কাছ থেকে টাকা নিয়ে উপত্যকায় হিংসা ছড়ানোর অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। সেইসঙ্গে দুবাইয়ের হিজবুল সদস্য এজাজ আহমেদের সঙ্গেও তার যোগ রয়েছে বলে এনআইএ সূত্রে জানা গিয়েছে।

[আরও পড়ুন:কাশ্মীরের অচলাবস্থা নিরসনে প্রাক্তন গোয়েন্দা আধিকারিক হবেন মধ্যস্থতাকারী, জানাল কেন্দ্র]

অর্থ নিয়ে উপত্যকায় হিংসা, এনআইএ-র জালে হিজবুল প্রধানের ছেলে

এই মামলায় অন্যতম অভিযুক্ত এজাজ আহমেদের কাছ থেকে রাজ্য সরকারের কৃষি দফতরের কর্মী শাহিদ টাকা নেয় বলে অভিযোগ। সেই টাকা দিয়েই বিভিন্ন সময়ে কাশ্মীরের হিংসা ছড়ানো হয়। এনআইএ সূত্রে জানা গিয়েছে, ওয়েস্টার্ন ইউনিয়ন মানি ট্রান্সফারের মাধ্যমে এজাজ টাকা পাঠায় শাহিদের কাছে। দুবাই ও ভারতে ওয়েস্টার্ন ইউনিয়নের মাধ্যমে সেই লেনদেনের নথিও হাতে পেয়ে গিয়েছে এনআইএ। ২০১১ থেকে ২০১৪ পর্যন্ত চারটি কিস্তিতে টাকা পাঠানো হয়।

অর্থ নিয়ে উপত্যকায় হিংসা, এনআইএ-র জালে হিজবুল প্রধানের ছেলে

সেইসঙ্গে এজাজ ও শাহিদের ফোন কলের রেকর্ডও হাতে এসেছে এনআইএ-র। দিন কয়েক আগেই এই বিষয়ে জিজ্ঞাসাবাদ করতে শাহিদকে সমন পাঠায় এনআইএ। জেরায় সন্তোষজনক উত্তর না পেয়েই তাকে গ্রেফতার করা হয়। এই মামলা আগেই ৪জনকে গ্রেফতার করা হয়েছে, যাদের মধ্যে অন্যতম হল বিচ্ছিন্নতাবাদী নেতা সৈয়দ আলি শাহ গিলানির জামাই। বর্তমানে তাদের তিহাড় জেলে রাখা হয়েছে।

অপরদিকে এজাজ আহেমদ ভাটের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে। আদতে শ্রীনগরের বাসিন্দা এজাজ ১৯৯০ সালে বেআইনিভাবে সীমান্ত পেরিয়ে পাকিস্তানে ঢুকে যায়। সেখানে বেশ কিছুদিন হিজবুলের প্রশিক্ষণ নেওয়ার পর সে দুবাই চলে যায়।

English summary
NIA arrests Hizbul Mujahidin Chief Syed Salahuddin's son over terror funding case, he allegedly recieve money for Ezaz Ahmed Bhat from Dubai
Please Wait while comments are loading...