• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

স্কুলে ঢুকে হামলা, পরীক্ষা বন্ধ করে দেওয়ার চেষ্টা হিন্দু সংগঠনের

Google Oneindia Bengali News

স্কুলে ঢুকে পরীক্ষা বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠল একটি হিন্দু সংগঠনের বিরুদ্ধে। এই ঘটনা ঘটেছে পুদুচেরিতে। জানা গিয়েছে হিন্দু মুন্নানি ক্যাডাররা পুদুচেরির একটি বালিকা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে ঢুকে পড়ে এবং ছাত্ররা তাদের ত্রৈমাসিক পরীক্ষা লেখার সময়ও প্রশাসনের কাছে প্রাঙ্গণ বন্ধ করার দাবি জানায়। হিন্দু মুন্নানির নেতৃত্বে পাঁচটি হিন্দুপন্থী সংগঠন মঙ্গলবার কেন্দ্রশাসিত অঞ্চল পুদুচেরিতে বনধের ডাক দিয়েছে। এর ফলে দোকানপাট বন্ধ হয়ে যায় এবং বেশ কিছু বেসরকারি স্কুল ২৭ সেপ্টেম্বর ছুটি ঘোষণা করে।

স্কুলে ঢুকে হামলা, পরীক্ষা বন্ধ করে দেওয়ার চেষ্টা হিন্দু সংগঠনের

উৎপল্লমের ইম্যাকুলেট গার্লস হাইয়ার সেকেন্ডারি স্কুল, যেখানে ৬০০ জন মেয়ে পড়াশোনা করে, ত্রৈমাসিক পরীক্ষা চলাকালীন ছুটি ঘোষণা করতে পারেনি। হিন্দু মুন্নানী ক্যাডাররা ছাত্রদের স্কুলে যেতে দেখে ঝাঁপিয়ে পড়ে এবং স্কুল বন্ধ করার দাবি জানায়। প্রতিষ্ঠানে অধ্যয়নরত শিক্ষার্থীদের অভিভাবকরা বিষয়টি জানতে পেরে ভিড় জমান।

থানথাই পেরিয়ার দ্রাবিড় কাজগামের ক্যাডাররাও স্কুলে জড়ো হয়েছিল, যার ফলে উত্তপ্ত তর্ক শুরু হয়েছিল। অবশেষে, পুদুচেরি পুলিশকে হস্তক্ষেপ করে সমস্যার সমাধান করতে হয়েছিল। পুলিশ কর্মকর্তারা হিন্দু মুন্নানী ক্যাডারদের ছত্রভঙ্গ করে দেন এবং নির্ধারিত সময় অনুযায়ী পরীক্ষা অনুষ্ঠিত হয়।

হিন্দু মুন্নানি হল ভারতের তামিলনাড়ু রাজ্যে অবস্থিত একটি ডানপন্থী, হিন্দু জাতীয়তাবাদী সংগঠন। হিন্দু মুন্নানি রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (আরএসএস) দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল ১৯৮০ সালে আরএসএস-এর সদস্য রামগোপালন দ্বারা সংগঠনটি প্রতিষ্ঠিত হয়েছিল এবং এটি গঠনের পর থেকে এটি আরএসএস এবং এর সহযোগী সংস্থাগুলির জন্য প্ল্যাটফর্ম হিসাবে কাজ করে যা সংঘ পরিবার নামে পরিচিত।

সংগঠনটি একটি হিন্দু সাম্প্রদায়িক পরিচয় প্রচার করে এবং এটিকে রাজনৈতিক সংহতি কৌশল হিসেবে ব্যবহার করে। এআইএডিএমকে জয়ললিতা সরকার (১৯৯১-১৯৯৬) হিন্দুত্বের দিকে ঝুঁকেছিল এবং তামিলনাড়ুর প্রধান শহরগুলিতে বিনায়ক চতুর্থী মিছিলের আয়োজনে হিন্দু মুন্নানির কার্যকলাপকে সমর্থন করেছিল। রাম গোপালনের কার্যকলাপে রাজ্য সরকারের সমর্থন তাকে জয়ললিতার অনুগামী করে তোলে।

নৈকট্যের কারণে, গ্রুপটির একটি উপদল ভেঙ্গে যায় এবং ১৯৯৩ সালে হিন্দু মক্কাল কাচি নামে আরেকটি গ্রুপের সন্ধান পায়। হিন্দু মুন্নানির জঙ্গিরা মুসলমানদের বিরুদ্ধে অশ্লীল ও অশালীন ভাষা ব্যবহার করে। ইসলাম এবং নবী মুহাম্মদের বিরুদ্ধে উস্কানিমূলক বক্তৃতাগুলি এই অঞ্চলের সামাজিক পরিবেশকে মেরুকরণ করেছিল। তাদের মুসলিম বিদ্বেষী বক্তৃতা ও কর্মকান্ড মুসলিম গ্রুপ আল উম্মা গঠনের দিকে পরিচালিত করে।

জয়ললিতার অধীনে আরএসএস, হিন্দু মুন্নানি এবং হিন্দু মক্কাল কাচির কার্যক্রম নিরবচ্ছিন্নভাবে চলতে থাকে। AIADMK-এর সাথে বিজেপি জোট তামিলনাড়ুতে RSS মতাদর্শের আরও প্রসার ঘটায়। এই সংগঠনগুলো তাদের শক্তিকে একত্রিত করার জন্য ধর্মীয় উৎসবকে ব্যবহার করে দাঙ্গা সৃষ্টি করে।

English summary
hindu organization attack
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X