• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সুপ্রিমকোর্টের নির্দেশে বহুতল আবাসন গুড়িয়ে দেওয়া হল কোচিতে, দেখুন ভিডিও!

চার মাস আগে কোচি উপকূলের কাছে অবস্থিত বহুতল আবাসনে বেআইনি আখ্যা দিয়ে সেগুলিকে গুড়িয়ে দেওয়ার নির্দেশ দিয়েছিল সুপ্রিমকোর্ট। সেই নির্দেশ মতোই আজ গুড়িয়ে দেওয়া হল কোচির অভিজাত এলাকার চারটি ফ্ল্যাট আবাসন। আবাসনগুলির ৩৫০টি ফ্ল্যাটে ২৪০টি পরিবার থাকত। এর আগে আদালত জানিয়েছিল, সমুদ্র উপকূলের নিয়ম ভেঙে আবাসনগুলি তৈরি করা হয়েছে।

সুপ্রিমকোর্টের নির্দেশে বহুতল আবাসন গুড়িয়ে দেওয়া হল কোচিতে

শনিবার সকাল সকাল ১১টা থেকে ১৮ তলা এইচ২ও, হলিফেইথ ও আলফা সেরেন ফ্ল্যাট দুটি ভাঙার প্রক্রিয়া শুরু হয়। মাত্র পাঁচ মিনিটের ব্যবধানে দু'টি বিল্ডিং গুড়িয়ে দেওয়া হয়। বাকি দু'টি বিল্ডিং রবিবার ভাঙা হবে বলে খবর। বিল্ডিংগুলি থেকে আগেভাগেই দরজা-জানলা-সহ প্রায় সবকিছুই সরিয়ে নেওয়া হয়। এই কাজে প্রায় ৮০০ কেজি বিস্ফোরক ব্যবহার করা হয় বলে জানা গিয়েছে।

সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে কোচির মারাদু এলাকায় বিমান, সড়ক ও জল পরিবহণ চলাচল বন্ধ রাখা হয়েছে। একইসঙ্গে আশপাশের বাড়ির বৈদ্যুতিন সংযোগ বন্ধ রাখা হয় যাতে কোনও দুর্ঘটনা না ঘটে এর জেরে। এদিকে বিল্ডিংগুলি ধ্বংসের জেরে ধুলোর দূষণ রুখতে পার্শ্ববর্তী এলাকার বাসিন্দাদের দরজা-জানলা বন্ধ রাখতেও নির্দেশ দেওয়া হয়েছিল। আশপাশে বেশ কয়েকটি ত্রাণ শিবিরও খোলা হয়েছে।

English summary
highrise buildings demolished in kochi by supreme court order
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X