• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Gujarat Polls 2022: বাড়ি বাড়ি যাবে বিজেপির রোবট! কেন জানেন? পড়ুন তাহলে

  • |
Google Oneindia Bengali News

robot in election campaign: সামনেই গুজরাট নির্বাচন। আর সেই নির্বাচনকে ঘিরে ক্রমশ চড়ছে উত্তেজনার পারদ। তবে বিজেপির গড় আগলে রাখাটা রীতিমত চ্যালেঞ্জের। ইতিমধ্যে সে রাজ্যে বড় একটা জায়গা নিয়েছে আম আদমি। যদিও বিজেপির দাবি গুজরাতে বিরোধীরা কোনও ফ্যাক্টার নয়। তবে নির্বাচনকে সামনে রেখে প্রচারে নানারকম কৌশল দেখাচ্ছে সমস্ত রাজনৈতিক দলই।

তবে সবাইকে ছাপিয়ে গিয়েছে বিজেপির হাইটেক প্রচার। প্রচারের কাজে নেমেছে এবার রোবট! অবাক হচ্ছেন!! অবাক হওয়ার মতোই ঘটনা। রোবটের মাধ্যমেই গুজরাটে নির্বাচনী প্রচার করছেন বিজেপির প্রার্থীরা। যা দেখে অনেকেই চমকে যাচ্ছেন।

প্রচারে কিনা রোবট!

প্রচারে কিনা রোবট!

বিধায়ক পঙ্কজ দেসাই জানিয়েছেন, নির্বাচনের প্রচারে এবার বেশ কয়েকটি রোবট নামানো হয়েছে। আর এই সমস্ত রোবটগুলি বিজেপির হয়ে প্রচারের কাজে লাগানো হচ্ছে বলে জানিয়েছেন ওই বিধায়ক। শুধু তাই নয়, এই সমস্ত রোবটগুলি মাল্টি জোন আইটি সেল বানিয়েছে বলেও জানিয়েছে বিজেপি। জানা যাচ্ছে, রোবটগুলিকে বিভিন্ন জনসভাতে নিয়ে যাওয়া হচ্ছে। তাতে একটি স্ক্রিন লাগানো রয়েছে। সেখানে বিজেপি যে সমস্ত উন্নয়নমূলক কাজ করেছে সেই সংক্রান্ত একটি তথ্যচিত্র চলছে। ইতিমধ্যে এহেন হাইটেক প্রচার মানুষের ভালো লেগেছে বলেও জানিয়েছে বিজেপি নেতা পঞ্জজ।

বাড়ি বাড়ি প্রচারেও কাজে লাগানো হবে

বাড়ি বাড়ি প্রচারেও কাজে লাগানো হবে

রোবট নির্মাণ সংস্থার প্রধান হর্ষিত প্যাটেল জানিয়েছেন, আমরা এই রোবটগুলি যথেষ্ট গুরুত্ব দিয়ে বানানো হয়েছে। শুধু তাই নয়, বিশেষ প্রযুক্তির সাহায্যে বানানো হয়েছে বলেও জানিয়েছেন হর্ষিত। তাঁর দাবি, এই রোবটের মাধ্যমে খুব সহজেই মানুষের হাতে প্রচার পত্র তুলে দেওয়া সম্ভব হচ্ছে। প্রাথমিক ভাবে জনসভাগুলিতে এই রোবট ব্যবহার করা হলেও, আগামিদিনে বাড়ি বাড়ি গিয়ে প্রচারের ক্ষেত্রেও এই রোবট ব্যবহার করা হবে বলে জানিয়েছেন সংস্থার প্রধান। এমনকি বিধানসভা ভিত্তিক কাজে লাগানো হবে বলেও দাবি।

সোশ্যাল মিডিয়াতে ভাইরাল

সোশ্যাল মিডিয়াতে ভাইরাল

রোবটের শরীরে বেশ কয়েকটি স্পিকার লাগানো হয়েছে। সেখানে বিজেপির স্লোগান-গান চলছে। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়াতে এহেন রোবটের ছবি বেশ ভাইরাল হয়েছে। মানুষের কাছে ব্বিজেপির এহেন হাইটেক প্রচার বেশ নজর কেড়েছে। বিশ্বের ধনীতম দল ভোটে কিছু না কিছু করেই থাকে। তবে এভাবে প্রচারের কাজে রোবট! আগে বোধহয় এমন নজির নেই। বিজেপি স্যরে জানা যাচ্ছে, প্রাথমিক ভাবে মাত্র কয়েকটি রোবট নামানো হয়েছে। আগামিদিনে আরও বেশ কয়েকটি এমন রোবটকে ব্যবহার করা হবে বলে দাবি স্থানীয় বিজেপি নেতৃত্বের।

English summary
robot of BJP will go to door to door in Gujrat for poll campaign
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X