• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নতুন করে ফের ভারী বৃষ্টির পূর্বাভাস, জারি Orange Alert! মোতায়েন NDRF

Google Oneindia Bengali News

প্রবল বর্ষায় ভাসতে চলেছে মুম্বই! গত কয়েকদিনে প্রবল বৃষ্টিতে কার্যত বিধ্বস্ত ঠানে, রত্নাগিরি, রায়গড় সমেত মহারাষ্ট্রের একাধিক এলাকা। এই অবস্থায় নতুন করে আরও বৃষ্টির পূর্বাভাস মৌসম বিভাগের তরফে। যা নিয়ে ইতিমধ্যে ওরেঞ্জ অ্যালার্ট জারি করা হয়েছে বলে জানা যাচ্ছে।

পরিস্থিতি'র উপর নজর রাখছে মহারাষ্ট্রের নব নির্মিত শিন্ডে এবং ফড়ণবীশের সরকার। প্রতি মুহূর্তে সোশ্যাল মিডিয়াতে অ্যালার্ট করা হচ্ছে প্রশাসনের তরফে। এমনকি দেবেন্দ্র ফড়ণবীশও সোশ্যাল মিডিয়াতে আপডেট দিচ্ছেন। মুম্বইবাসীকে সাবধান করে এই আপডেট দেওয়া হচ্ছে।

প্রবল বৃষ্টিপাতের পূর্বাভাস

প্রবল বৃষ্টিপাতের পূর্বাভাস

জানা যাচ্ছে, আগামী পাঁচ দিন পর্যন্ত ১১জেলাতে প্রবল বৃষ্টিপাতের পূর্বাভাস মৌসম ভবনের। আর সেদিকে তাকিয়ে একাধিক জেলাতে ওরেঞ্জ অ্যালার্ট জারি করা হয়েছে। বিশেষ করে মুম্বইয়ের দহিসর মালাড, কান্দিবলি, গৌরগাঁও, আন্ধেরিতে ব্যাপক বৃষ্টিপাত হচ্ছে। যার ফলে একাধিক এলাকাতে কার্যত জল জমে গিয়ে ভয়ঙ্কর পরিস্থিত বলে খবর। রাস্তায় বেরিয়ে জলবন্দি বহু মানুষ।

কার্যত ভাসছে বহু জায়গা।

কার্যত ভাসছে বহু জায়গা।

গত কয়েকদিনে প্রবল বৃষ্টিতে কার্যত ভাসছে বহু জায়গা। বিশেষ করে কান্দিবলী, ঠাকুর ভিলেজ, দহিসরের আনন্দনগর সহ বেশ কয়েকটি জায়গাতে রাস্তা জলের নীচে চলে গিয়েছে। মালাড সাবওয়ে এবং আন্ধেরি সাবওয়েতে জল ঢুকে বিধ্বস্ত অবস্থা। নতুন করে বৃষ্টি শুরু হলে পরিস্থিতি আরও জটিল হবে বলে আশঙ্কা।

 পাঁচ কোম্পানি বাহিনী মোতায়েন

পাঁচ কোম্পানি বাহিনী মোতায়েন

নতুন করে বৃষ্টির আশঙ্কা। ইতিমধ্যে নিচু জায়গা থেকে সাধারণ মানুষকে দ্রুত সরানোর কথা জানিয়েছেন উপ মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীশ। পরিস্থিতি'র কথা ভেবে ইতিমধ্যে এনডিআরএফ বাহিনী মোতায়েন করা হয়েছে। পাঁচ কোম্পানি বাহিনী মোতায়েন করা হয়েছে বলে জানা যাচ্ছে। গত কয়েকদিনের বৃষ্টিতে ইতিমধ্যে রত্নাগিরি জেলাতে ভয়ঙ্কর পরিস্থিতি। এছাড়াও রাজাপুর এলাকাতেও বন্যা পরিস্থিতি। বেশ কয়েকটি নদীতে জলস্তর হু হু করে বাড়তে চলেছে। সবকিছু ভেবেই এনডিআরএফ মোতায়েনের সিদ্ধান্ত বলে খবর।

দিল্লিতেও ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস

দিল্লিতেও ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস

অন্যদিকে দিল্লিতেও ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছ। মৌসম বিভাগের তরফে এই পূর্বাভাস দেওয়া হয়েছে বলে খবর। আজ মঙ্গলবার হলুদ সতর্কতা জারি করা হয়েছে। তবে বুধবার বিভিন্ন জায়গাতে ওরেঞ্জ অ্যালার্ট জারি করা হয়েছে মৌসম বিভাগের তরফে। কিছু এলাকাতে মাঝারি থেকে ভারী বৃষ্টি বা বজ্রবৃষ্টির সতর্কতা দেওয়া হয়েছে বলেও জানা যাচ্ছে। মধ্যপ্রদেশের কিছু অংশে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে। আজ ১৫টি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

English summary
Forecast of heavy rain in Mumbai, orange alert by weather office, NDRF deployed
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X