India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Morris Garages হোক কিংবা Kia! বাজারে একেবারে ঝড় তুলবে এই গাড়িগুলি

Google Oneindia Bengali News

করোনা কিছুটা স্বাভাবিক হতেই নতুন করে চাঙ্গা হয়েছে গাড়ি'র বাজার। তথ্য বলছে দেশে গাড়ি বিক্রি কিছুটা হলেও বেড়েছে। তবে গাড়িপ্রেমীদের পছন্দে কিছুটা হলেও পরিবর্তন লক্ষ্য করা যাচ্ছে। টাটা কিংবা মারুতি পছন্দের তালিকাও থাকলেও Morris Garages কিংবা Kia -এর গাড়িও সমান ভাবে বিক্রি হচ্ছে।

আর এই তালিকায় অবশ্যই BMW কিংবা Audi-এর মতো গাড়িও আছে। ফলে luxury brand-গুলি ধীরে ধীরে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে তা স্পষ্ট। ফলে সংস্থাগুলিও একের পর এক নতুন ভেরিয়েন্টের লঞ্চ করছে ভারতের বাজারে।

এক নজরে দেখে নিন আগামী কয়েকমাসে কোন সংস্থার কোন গাড়ি বাজারে আসতে চলেছে।

MG 3-

MG 3-

গত কয়েকমাস হল ভারতের বাজারে আত্মপ্রকাশ করেছে Morris Garages। ইতিমধ্যে তাঁদের তৈরি গাড়ি বেশ জনপ্রিয় হয়েছে। আগামী বুধবার অর্থাৎ ছয় জুলাই ভারতের বাজারে আসতে চলছে সংস্থা MG 3। hatchback গাড়ি। আরাম করে পাঁচজন বসতে পারবে বলে জানা জানাচ্ছে গাড়ি প্রস্তুতকারী সংস্থা। যদিও গাড়িটি'র বিষয়ে বিশেষ ভাবে কিছু জানানো হয়নি। সংস্থা বলছে... সবটাই চমক। আর দাম!!! তাতেও নাকি চমক রয়েছে বলে দাবি। তবে জানা যাচ্ছে পাঁচ থেকে সাত লাখের মধ্যেই হতে পারে MG 3।

Kia Sportage

Kia Sportage

Morris Garages-এর মতো বছরখানেক হয়েছে ভারতের বাজারে গাড়ি বিক্রি করতে শুরু করেছে Kia Motors। ইতিমধ্যে সংস্থার তৈরি seltos বেশ নজর কেড়েছে গাড়িপ্রেমীদের। শুধু তাই নয়, ভারতের বাজারে Kia Motors নিজের জায়গা শক্ত করে ফেলেছে। তবে গাড়ি বাজারে ধামাকা ফেলে দিতে আত্মপ্রকাশ করছে Sportage । চলতি মাসের ১০ তারিখই এই গাড়িটি ভারতের বাজারে আসার কথা। 5-seater SUV। mid-luxury SUV এই গাড়িটির দাম পড়বে প্রায় ২৫ লাখ টাকা।

 Hyundai Tucson 2022

Hyundai Tucson 2022

ভারতের বাজারে একেবারে দাপিয়ে ব্যবসা করে Hyundai। এবার গাড়ি বাজারকে ধামাকা দিতে সংস্থা নয়া গাড়ি Tucson 2022 লঞ্চ করতে চলেছে। আর তা আগামী ১৩ তারিখই। এটিও mid-luxury একটি SUV ভার্সান। শুধু তাই নয়, নতুন জেনারেশনের গাড়ি বলেও দাবি সংস্থার। দাম মধ্যবিত্তের বাইরেই। জানা যাচ্ছে, Hyundai Tucson-এর দাম পড়বে ২৫ লাখ। তবে অনরোড এবং অন্যান্য সমস্ত কিছু নিয়ে ৩০ লাখ পড়ে যাবে বলেই মনে করা হচ্ছে।

A8 L 2022 Audi

A8 L 2022 Audi

Audi বিশ্বের অন্যতম luxury brand গুলির মধ্যে একটি। দীর্ঘদিন হয়েছে ভারতের বাজারে সংস্থা গাড়ি বিক্রি করছে। কিন্তু তা অবশ্যই মধ্যবিত্তের বাইরে। আগামী ১২ জুলাই সংস্থা'র নয়া A8 L 2022 Audi আত্মপ্রকাশ করতে চলেছে। তবে sedan ক্লাসের এই গাড়িটিতে সমস্ত বিলাসবহুল সুযোগ সুবিধা এসে রয়েছে। শোনা যাচ্ছে, স্পর্শেই নাকি গাড়ি চলার মজা বদলে দেবে। তবে দাম!! চমকে দেবে একেবারে। জানা যাচ্ছে, 1.5 কোটি।

Belta (Toyota)

Belta (Toyota)

জুলাই মাসটা গাড়ি বাজারে বড় চ্যালেঞ্জ...! একাধিক সংস্থা তাঁদের গাড়ি বাজারে নিয়ে আসতে চলেছে। সেই তালিকায় রয়েছে Toyota-এর Belta। sedan শ্রেণির এই গাড়ি। তবে মধ্যবিত্তের আয়ত্তের মধ্যেই রয়েছে বলে জানা যাচ্ছে। সব মিলিয়ে দাম ১০ লাখ পড়বে বলে জানা যাচ্ছে। কার্যত sedan-এর বাজার ধরতেই নাকি Toyota এই গাড়িটি নিয়ে আসছে বলে খবর।

eKUV100 (Mahindra)

eKUV100 (Mahindra)

বাড়ছে জ্বালানির দাম! ক্রমশ জনপ্রিয় হচ্ছে ইলেকট্রিক ভেইক্যাল। এবার সেই বাজারে নিজেদের জায়গা পাকা করতে চায় Mahindra। আর সেই টার্গেট নিয়ে অগস্টেই সংস্থা ই-ভেইক্যাল eKUV100 আত্মপ্রকাশ করতে চলেছে। ১০ লাখের কাছাকাছি এই গাড়ি নাকি ঝড় তুলবে ই-ভেইক্যালের দুনিয়াতে। এমনটাই দাবি।

Altroz EV (Tata)

Altroz EV (Tata)

ধাক্কা কাটিয়ে ফের চাঙ্গা হচ্ছে Tata। মাঝে কিছুটা হলেও পড়ে যায় সংস্থার গাড়ি;র বাজার। ফের একবার মাথা তুলে দাঁড়াচ্ছে ভারতের এই সংস্থা। ইতিমধ্যে জনপ্রিয় হয়েছে Altroz। এবার তাঁদের ইলেকট্রিক ভেরিয়েন্ট আসতে চলেছে বলেই খবর। আগামী 13 অগস্ট Tata- এর popular premium hatchback Altroz-এর ই-ভার্সন আসতে পারে বলেই খবর। তবে দামটা অনেকটাই বেশি। প্রায় ১৪ লাখের কাছাকাছি বলেই খবর।

English summary
Exciting cars like kia sportage, bmw x6 m50i, hyundai Tucson will launch this year, 2022
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X