• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

'হ্যাঁ...এটা ইডি'র সরকার...', মহারাষ্ট্র নিয়ে কেন এমন বললেন ফড়ণবীশ?

  • |
Google Oneindia Bengali News

ED government in Maharashtra: মহারাষ্ট্র বিধানসভাতে বড় জয় শিন্ডে এবং ফড়ণবীশ জোটে'র। সংখ্যাগরিষ্ঠতা প্রমাণে জয় পেল এই জোট। দু'দিনের বিশেষ অধিবেশন বসেছিল মহারাষ্ট্রে বিধানসভায়। আস্থা ভোট কার্যত বড় চ্যালেঞ্জ ছিল ঠাকরে এবং শিন্ডে'র কাছে। আর সেখানেই সহজেই আস্থা ভোটে জয় বিদ্রোহীদের। আর এই ভোটের আগেও ঝটকা ঠাকরে শিবিরে। আস্থা ভোটের আগে শিবসেনার আরও এক বিধায়ক শিন্ডে শিবিরে যোগ দেয়। গত ২৪ ঘন্টায় দুজন বিধায়ক বিদ্রোহী শিবিরে যোগ দেয়। আর তাতে আরও পাল্লা ভারী হয়েছে বিদ্রোহী শিবিরে।

শিন্ডে'র প্রশংসা

শিন্ডে'র প্রশংসা

বিধানসভায় বক্তব্য রাখতে গিয়ে এদিন ফের একবার শিন্ডে'র প্রশংসা করতে শোনা যায় দেবেন্দ্র ফড়ণবীশের মুখে। বলেন, শিন্ডে একজন কট্টর শিবসৈনিক। আস্থাভোটে এদিন অন্যান্য রাজনৈতিক দলের বিধায়করাও সমর্থন জানান। এজন্য ওই সমস্ত বিধায়ক সহ সবাইকে ধন্যবাদ জানান মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী। বলে রাখা প্রয়োজন, এদিন ভোটে উদ্ধব গোষ্ঠীর পাঁচজন বিধায়ক হাউসে পৌঁছয়নি। এমনকি AIMIM এবং SP বিধায়করা ভোটে অংশ নেননি বলেই খবর।

হ্যাঁ... এটা ইডির সরকার

হ্যাঁ... এটা ইডির সরকার

তবে এদিন আস্থাভোট চলাকালীন ইডির নামে স্লোগান দেন ঠাকরে সহ অন্যান্য অন্যান্য বিরোধী বিধায়করা। সেই প্রসঙ্গে কথা বলেন ফড়ণবীশ। বলেন, হ্যাঁ! ইডি'র সহায়তায় মহারাষ্ট্রে সরকার গঠিত হয়েছে। উপ-মুখ্যমন্ত্রীর মুখে এহেন বক্তব্য শুনে হঠাত করেই হকচকিয়ে যান সবাই। একে অপরের দিকে মুখ চাইতে শুরু করেন...। ভাবছেন উনি বলছেন টা কি... যদিও বক্তব্যের নিরিখে নিজেই ব্যাখ্যা দিয়েছেন দেবেন্দ্র ফড়ণবীশ। বলেন এখানে E মানে Eknath Shinde এবং D- মানে Devendra Fadnavis।

একনাথ শিন্ডেকে নিজের সঙ্গে এনেছি

একনাথ শিন্ডেকে নিজের সঙ্গে এনেছি

এই বিষয়ে বক্তব্য রাখতে গিয়ে ফড়ণবীশ বলেন, আক আমি ফের এসেছি এবং একনাথ শিন্ডেকে নিজের সঙ্গে এনেছি। তবে যারা একদিন আমার মজা উড়িয়েছে তাঁদের বিরুদ্ধে কোনও বদলা নয়। বার্তা উপমুখ্যমন্ত্রীর। তাঁর মতে, ওদের আমি ক্ষমা করে দিয়েছি। তবে রাজনীতিতে সব বক্তব্যকে যে গম্ভির ভাবে নেওয়া উচিৎ নয় সেই বক্তব্য উঠে আসে বিজেপি নেতার বক্তব্যে। তবে দল আমাকে বললে আমিও ঘরে বসে থাকতাম, কিন্তু যে দল আমাকে মুখ্যমন্ত্রী করেছে, সেই দলের নির্দেশেই আমি ডেপুটি সিএম হয়েছি বলেও এদিন বক্তব্য রাখেন ফড়ণবীশ।

নাম পরিবর্তন নিয়ে কি বললেন

নাম পরিবর্তন নিয়ে কি বললেন

ফ্লোর টেস্টে জয়লাভের পর, মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নাভিস বলেন, আগের মন্ত্রিসভা 2টি শহরের নাম পরিবর্তন করার সিদ্ধান্ত নিয়েছিল। আমরা এটি বজায় রাখব কারণ আমরা এটিতে একই মত পোষণ করি। একই সঙ্গে রাজনীতিতে বিরোধীদের কণ্ঠ শোনার জন্য সবাইকে প্রস্তুত থাকতে হবে বলেও এদিন মত পোষণ করেন উপ-মুখ্যমন্ত্রী।

ভোল-বদলের পালা অব্যাহত, উদ্ধব ঠাকরের সমর্থনে কান্নাকাটির পর শিন্ডেকে ভোট সেনা বিধায়কেরভোল-বদলের পালা অব্যাহত, উদ্ধব ঠাকরের সমর্থনে কান্নাকাটির পর শিন্ডেকে ভোট সেনা বিধায়কের

English summary
Devendra fadanvis says, yes it is ED government after Eknath becomes CM
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X