• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দিল্লি বিমানবন্দরে বেঙ্গালুরুগামী বিমানে টেকঅফের আগেই আগুন, আপদকালীন পরিস্থিতি

দিল্লি বিমানবন্দরে বেঙ্গালুরুগামী বিমানে আগুন লেগে আতঙ্ক ছড়াল। টেকঅফের আগেই আগুন দেখতে পাওয়া যায়। এর ফলে আপদকালীন পরিস্থিতি তৈরি হয়ে দিল্লি বিমানবন্দরে।
Google Oneindia Bengali News

দিল্লি বিমানবন্দরে বেঙ্গালুরুগামী বিমানে আগুন লেগে আতঙ্ক ছড়াল। টেকঅফের আগেই আগুন দেখতে পাওয়া যায়। এর ফলে আপদকালীন পরিস্থিতি তৈরি হয়ে দিল্লি বিমানবন্দরে। শুক্রবার রাতে টেক অফের ঠিক আগে এই ঘটনা ঘটে ইন্ডিগো বিমানে। কী করে এই ঘটনা ঘটল তা নিয়ে জল্পনা শুরু হয়েছে।

দিল্লি বিমানবন্দরে বেঙ্গালুরুগামী বিমানে টেকঅফের আগেই আগুন

ইন্ডিগোর তরফে জানানো হয়েছে, একটি বিমান অপারেটিং ফ্লাইট ৬ই-২১৩১-এ দিল্লি থেকে বেঙ্গালুরু রওয়ানা হওয়ার সময় টেক অফের ঠিক পূর্ব মুহূর্তে আগুন দেখতে পাওয়া যায়। ওই বিমানের ইঞ্জিনে আগুন লেগে যায়। প্রযুক্তিগত কোনও সমস্যার কারণে এই আগুন বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে।

ইন্ডিগোর তরফে আরও জানানো হয়েছে, এরপরই টেকঅফ বাতিল করা হয়। বিমানটির সমস্ত যাত্রা ও ক্রু নিরাপদ রয়েছেন। এরপর একটি বিকল্প বিমানের বন্দোবস্ত করে নির্দিষ্ট গন্তব্যে পাঠানোর ব্যবস্থা নেওয়া হচ্ছে। দিল্লি বিমানবন্দরে আপদকালীন পরিস্থিতি তৈরি হয়েছে। রাতের বিমানে কীভাবে এমন ঘটনা ঘটল তা নিয়ে তদন্ত শুরু করা হয়েছে।

তবে বিমানে কতজন যাত্রী রয়েছে, তা জানানো হয়নি কর্তৃপক্ষের তরফে। তবে সমস্ত যাত্রী ও ক্র নিরাপদে রয়েছেন বলে নিশ্চিত করেছে ইন্ডিগো। এই অগ্নিকাণ্ড কীভাবে ঘটেছে, তা জানার চেষ্টা চালানো হচ্ছে। দিল্লির ইন্দিরা গান্ধী বিমানবন্দর থেকে বিমান ছাড়ার কথা ছিল। প্রাথমিক রিপোর্টে জানান যায়, বিমানটি ওড়ার পূ্র্ব মুহর্তে অগ্নিস্ফুলিঙ্গ দেখা যায়। তা উড়ানের জন্য রেড হতেই দাউ দাউ আঘুন ধরে যায়।

অবশ্য এরপর সাংঘাতিক কিছু ঘটেনি। তার আগেই বিমান থেকে সমস্ত যাত্রী ও ক্র-রা নিরাপদে বের হয়ে আসতে পারেন। এরপর দিল্লি বিমানবন্দরে জরুরি অবস্থা ঘোষিত হয়েছে। সব কিছু খতিয়ে দেখা হচ্ছে। তারপর পরবর্তী উড়ানের অনুমতি মিলবে বা পরবর্তী উড়ান প্রস্তুত করা হবে।

এক যাত্রী বিমানের অগ্নিকাণ্ডের ভিডিও সামনে আনেন। সেই ভিডিও মুহূর্তে ভাইরাল হয়ে যায়। যাত্রীদের মধ্যে স্বাভাবিকভাবেই চাঞ্চল্য তৈরি হয়েছে। তবে যাত্রীদের কোনও ক্ষতি হয়নি। ডিজিসিআই বিষয়টি গুরুত্ব সহকারে দেখছেন। কেন বারবার ইন্ডিগোর বিমান আগুন লাগছে। কোন প্রযুকতিগত সমস্যা হচ্ছে, তা খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়ার কথাও জানানো হয়েছে।

কর্তৃপক্ষ জানিয়েছে, যে সমস্ত যাত্রীরা এই বিমান ছিলেন, তাঁদের কোনও ক্ষতি হয়নি। তাঁরা নিরাপদে রয়েছেন। তাঁদের গন্তব্যে পৌঁছনোর জন্য পরবর্তী বিমানের ব্যবস্থা করা হচ্ছে। দিল্লি বিমানবন্দরের জরুরি অবস্থা তুলে নেওয়ার পরই তাঁরা রওনা দেবেন।

English summary
Delhi airport announced full emergency after Indigo plane’s engine caught fire during take off.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X