• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতে 'মেডিক্যাল অক্সিজেন'-এর পরিস্থিতি জানতে চেয়ে এবার ময়দানে মোদী, বিশেষ বৈঠকে উঠল একাধিক প্রসঙ্গ

  • |

দেশের বিভিন্ন প্রান্ত থেকে বহুবার হাসপাতালের বেডের অভাবের খবর যেমন উঠে আসছে, তেমনই মেডিক্য়াল অক্সিজেনের স্বল্পতা নিয়েও বহু অভিযোগ রয়েছে। মহারাষ্ট্রে ইতিমধ্যেই অক্সিজেনের অভঙাবে বহু কোভিড রোগীর মৃত্যু হয়েছে। এমন পরিস্থিতিতে এদিন নরেন্দ্র মোদী নিজে পরিস্থিতির কথা জানতে বিশেষ পর্যালোচনামূলক বৈঠকে বসেন।

দেশে অক্সিজেনের পর্যাপ্ত যোগান নিশ্চিত করতে বৈঠক প্রধানমন্ত্রীর
কোন কোন সেক্টর থেকে খবর নেন মোদী?

কোন কোন সেক্টর থেকে খবর নেন মোদী?

প্রধানমন্ত্রীর দফতর সূত্রে জনা গিয়েছে, দেশে মেডিক্যাল অক্সিজেনের কেমন পরিস্থিতি তা জানতে চেয়ে এদিন বৈঠকে বসেন প্রধানমন্ত্রী মোদী। এদিন স্বাস্থ্য়, 'ডিপার্টমেন্ট ফর প্রোমোশন অফ ইন্ডাস্ট্রি অ্যান্ড ইন্টারনাল ট্রেড ', স্টিল, পরিবহন মন্ত্রকের কাছ থেকে সংক্রান্ত বহু তথ্য খোঁজ নেন মোদী। এছাড়াও মেডিক্যাল অক্সিজেন সম্পর্কিত একাধিক তথ্য পর্যালোচনা করেন প্রধানমন্ত্রী।

 ১২ রাজ্যে আগামী ১৫ দিনের পরিস্থিতির খোঁজ

১২ রাজ্যে আগামী ১৫ দিনের পরিস্থিতির খোঁজ

ইতিমধ্যেই মহারাষ্ট্র, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ , গুজরাত, ছত্তিশগড়, কর্ণাটক, কেরল, তামিলনাড়ু, পাঞ্জাব, হরিয়ানা, রাজস্থান, কেরল সহ দেশের ১২ টি রাজ্যে করোনার জেরে ভয়াবহ পরিস্থিতি। এই সমস্ত রাজ্যের বহু হাসপাতালেই অক্সিজেনের অভাবের অভিযোগ আসছে। সেই প্রেক্ষাপটে এই রাজ্যগুলিতে পরবর্তী ১৫ দিনের মেডিক্যাল অক্সিজেনের স্টক সম্পর্কে বিশেষ বৈঠকে পর্যালোচনা করেন মোদী।

উৎপাদনে জোর দেওয়ার বার্তা মোদীর

উৎপাদনে জোর দেওয়ার বার্তা মোদীর

নরেন্দ্র মোদী এদিনের বৈঠকের পর সাফ জানান, দেশের মেডিক্যাল অক্সিজেন উৎপাদক প্ল্যান্টগুলিতে নিজেরদের ক্ষমতা অনুযায়ী সর্বোচ্চ পরিমাণ মেডিক্যাল অক্সিজেন যাতে উৎপাদন করা যায়, তার বন্দোবস্ত করতে হবে। স্টিলপ্ল্যান্টগুলিতে বাড়তি অক্সিজেন সরবরাহ সম্পর্কেও আলোচনা হয় এদিন।

 পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কোন পদক্ষেপ?

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কোন পদক্ষেপ?

প্রধানমন্ত্রীর দফতরের তরফে জানানো বিবৃতিতে তুলে ধরা হয়েছে যে, ইন্ডাস্ট্রিয়াল সিলিন্ডারকে মেডিক্যাল অক্সিজেনের জন্য ব্যবহার করা যেতে পারে কি না, তা নিয়েও আজ আলোচনা হয়েছে। এছাড়াও নাইট্রোজেন, আরগন ট্যাঙ্কারকে অক্সিজেন ট্যাঙ্কারে পরিবর্তিত করে সরবরাহ চালু রাখা যায় কি না, সেবিষয়ে এদিনের বৈঠকে আলোচনা হয়েছে।

নরেন্দ্র মোদী
Know all about
নরেন্দ্র মোদী

English summary
Covid situation in India latest update, PM Modi Reviews Medical Oxygen supply in country
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X