• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শীতকালীন অধিবেশন শুরুর আগেই বড় বিপত্তি, মহারাষ্ট্র বিধানসভায় করোনা আক্রান্ত ১০

Google Oneindia Bengali News

শীতকালীন অধিবেশনের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছিল মহারাষ্ট্র বিধানসভায়। তার জন্য আরটিপিসিআর পরীক্ষা শুরু হয়। তাতেই বেরিয়ে আসে সংক্রমণের খবর। মহারাষ্ট্র বিধানসভায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১০ জন। তারমধ্যে বিধানসভায় কর্তব্যরত ৮ পুলিশকর্মী এবং ২ জন বিধানসভার কর্মচারী বলে জানা গিয়েছে। এই ঘটনার পরেই আতঙ্ক ছড়িয়েছে মহারাষ্ট্রে। এদিকে ওমিক্রন সংক্রমণ বাড়তে শুরু করেছে গোটা দেশে।

মহারাষ্ট্র বিধানসভায় করোনা আক্রান্ত ১০

ওমিক্রন ভ্যারিয়েন্টের সংক্রমণ বাড়তে শুরু করেছে দেশে। মহারাষ্ট্রেও ভাল তমইওমিক্রন ভ্যারিয়েন্টের সংক্রমণ ধরা পড়েছে। তার মধ্যেই আবার করোনা সংক্রমণ নিয়েও উদ্বেগ বেড়েছে। সামনেই মহারাষ্ট্র বিধানসভায় শীতকালীন অধিবেশন শুরু হওয়ার কথা। তার আগে আরটিপিসিআর পরীক্ষা করে নেওয়া হচ্ছিল। ৩৫০০ নমুনা সংগ্রহ করা হয়েছিল। সেই পরীক্ষার ফলাফল প্রকাশ্য আসতেই জানা যায় বিধানসভায় ১০ জন করোনা আক্রান্ত। এখনও পর্যন্ত কোনও সাংবাদিক ও বিধায়ক করোনা আক্রান্ত হননি বলে জানা গিয়েছে। নাগপুরের পরিবর্তে এবার মুম্বইয়ে বসছে রাজ্যের বিধানসভা নির্বাচন। উদ্ধব ঠাকরের অসুস্থতার কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মহারাষ্ট্র বিধানসভা শীতকালীন অধিবেশনের প্রথম ৫ দিনে মূলত ৫টি বিল পেশ হওয়ার কথা। এই নিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছে। তবে তার আগে মহারাষ্ট্রের করোনা পরিস্থিতি ফের ভাবাতে শুরু করে দিয়েছে। ওমিক্রন ভ্যারিয়েন্ট নিয়েও উদ্বেগ বেড়েছে। শুধু মহারাষ্ট্রেই ওমিক্রন ভ্যারিয়েন্টের সংক্রমণ বাড়তে শুরু করে দিয়েছে। মুম্বইয়েও ওমিক্রন আক্রান্তের সংক্রমণ বাড়ছে।

গবেষকরা ইতিমধ্যেই ওমিক্রন ভ্যারিয়েন্ট নিয়ে সতর্ক করেছে ভারতকে। ফেব্রুয়ারি মাসে ওমিক্রন ভ্যারিয়েন্টের সংক্রমণের হাত ধরেই ভারতে আসবে করোনার থার্ড ওয়েভ। ডেল্টার থেকে ৩ গুণ বেশি সংক্রমক ওমিক্রন ভ্যারিয়েন্ট। কাজেই গতকালই রাজ্যগুলিকে এই নিয়ে সতর্ক করেছে। করোনা পরিস্থিতি মোকাবিলায় রাজ্যগুলিকে প্রস্তুত থাকতে বলা হয়েছে। নাইট কার্ফু থেকে শুরু করে হাসপাতালে বেড তৈরি সবটাই প্রস্তুত রাখতে বলা হয়েছে।

Positive Story : নিম্নমুখী করোনা গ্রাফ, কমছে সক্রিয় রোগীর সংখ্যাও

English summary
Omicron varient infection in India
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X