• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লক্ষ্য উত্তরপ্রদেশ ভোট, RSS এর প্রচারকের ধাঁচে 'বিচারকদের' মাঠে নামাচ্ছে কংগ্রেস

  • |
Google Oneindia Bengali News

একদিন সারা দেশে বিজেপির সাংসদ সংখ্যা ছিল দুই৷ সেদিন অটল বিহারী বাজপেয়ী সংসদেই একটি বক্তব্যে বলেছিলেন সারা দেশে একদিন 'কমল' বা 'পদ্ম' ফুটবে৷ অর্থাৎ বিজেপি একক ক্ষমতায় সরকার গড়বে৷ প্রয়াত প্রধানমন্ত্রীর এই বক্তব্যের পর গঙ্গা দিয়ে অনেক জল গড়িয়েছে৷ কিন্তু অটল বিহারী নিজের জীবদ্দশায় তাঁর স্বপ্নকে সত্যি হতে দেখে যেতে পেরেছেন। আজ সারাদেশে বিজেপির এই বাড়বাড়ন্তের পেছনে থাকা চালিকা শক্তিটি যে রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘ তা আর বলার অপেক্ষা রাখে না৷ এমনকি যাকে মুখ করে সারা দেশে বিজেপির এই উত্থান খোদ সেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও একসময় আরএসএস-এর প্রচারক ছিলেন৷ তাই এবার বিজেপিকে তাদেরই অস্ত্রে বধ করতে নতুন প্রচেষ্টা 'বিচারক'দের মাঠে নামাচ্ছে কংগ্রেস৷

লক্ষ্য উত্তরপ্রদেশ ভোট, RSS এর প্রচারকের ধাঁচে বিচারকদের মাঠে নামাচ্ছে কংগ্রেস

সামনেই উত্তরপ্রদেশ সহ বেশ চারটি রাজ্যে বিধানসভা নির্বাচন৷ তার আগেই দলের প্রথম সারির যুবদের নিয়ে 'বিচারক' নামে একটি নতুন পরিকল্পনা নিয়েছে কংগ্রেস৷ মূলত কংগ্রেসের সেবাদল সংগঠনটি এই বিচারকদের নিয়োগ, নিয়ন্ত্রন এবং কাজের দায়িত্বে থাকবে৷ কংগ্রেসের সেবাদলের প্রধান লালজী দেশাই সম্প্রতি সংবাদমাধ্যমকে জানিয়েছেন তাঁদের প্রাথমিক লক্ষ্য হল উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচন।

কীভাবে কাজ করবে এই বিচারক-রা?

সূত্রের খবর বেশ কয়েকমাস ধরে আরএসএসের ধাঁচেই বিভিন্ন বিধানসভা ক্ষেত্রগুলিতে বাড়ি বাড়ি গিয়ে মূল্য বৃদ্ধি, চাকরি, কৃষকদের বঞ্চনার কথা সাদারণ মানুষের কাছে তুলে ধরে বিজেপি বিরোধী জনমত গঠনের চেষ্টা করবে এই বিচারকরা৷ RSS-এর মতোই দীর্ঘ মেয়াদি পরিকল্পনায় হাঁটবে এই সেবা দলের বিচারক রা।

কী বলছেন লালজী দেশাই?

সেবা দলের প্রধান লালজী সংবাদমাধ্যমকে জানিয়েছেন উত্তরপ্রদেশ ভোটের আগে প্রতি বিধানসভায় ৪২ জন বিচারক জনমত গড়ার কাজ করবেন৷ প্রাথমিকভাবে উত্তরপ্রদেশে মোট ১০০ বিধানসভাকে বিচারকদের কার্যক্ষেত্র হিসেবে টার্গেট করা হয়েছে। যদিও সময়ের সঙ্গে তা বাড়ানো হবে৷ এবং অন্য রাজ্যেও বিচারকরা কাজ করবেন৷ লালজী আরও জানিয়েছেন দলের বড় অংশের যুব বিশেষ করে মেয়েরা এই কাজে উৎসাহ নিয়ে এগিয়ে এসেছেন৷ তাঁরা আশাবাদী আগামীদিনে বিচারকদের মাধ্যমে মোদী সরকারের ব্যর্থতার ইতিহাস তুলে দরতে সমর্থ হবেন। প্রসঙ্গত আগামীতে এপ্রিল থেকে মে মাসে উত্তরপ্রদেশ, উত্তরাখন্ড, পঞ্জাব, গোয়া, মনিপুরে বিধানসভা নির্বাচন রয়েছে। এবং এই রাজ্যগুলোতেই বিচারকদের মাঠে নামিয়ে বাজিমাত করতে চাইছে কংগ্রেস।

দক্ষিণ ২৪ পরগনাঃ ভারী বৃষ্টিতে একাধিক এলাকা জলমগ্ন

English summary
This time, the Congress is fielding a new attempt name 'Vicharak' to defeat the BJP with its own weapons.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X