• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ছত্তিশগড়ের ফোটো ফিনিশ করবে কোন দল, কী ইঙ্গিত টাইমস-এর বুথ ফেরত সমীক্ষায়

ছত্তিশগড়ের ৯০টি বিধানসভা আসনে ভোট হয়েছে দুই দফায়। মাও অধ্যুসিত কয়েকটি এলাকায় হিংসা সংবাদ শিরোনামে এসেছে। তা সত্ত্বেও এগিয়ে এসে মানুষ ভোট দিয়েছেন। রাজ্য গঠনের পর থেকেই এরাজ্যে বিজেপি ক্ষমতায় রয়েছে। মুখ্যমন্ত্রী হয়ে রয়েছেন রমন সিং। এবারও তিনিই ক্ষমতায় থাকবেন নাকি কংগ্রেস অথবা বিএসপি-র মধ্যে কোনও দল সরকার তৈরি করবে, এটাই ছিল সবচেয়ে বড় জিজ্ঞাস্য। এক্ষেত্রে টাইমস নাওয়ের বুথ ফেরত সমীক্ষায় কী উঠে এল, তা দেখে নেওয়া যাক একনজরে।

আসছে বিজেপি

আসছে বিজেপি

ছত্তিশগড়ে বিজেপি পেতে পারে ৪৬টি আসন। সংখ্যাগরিষ্ঠতার জন্য প্রয়োজন এই কটি আসনই। কংগ্রেস পেতে পারে ৩৫টি আসন। এছাড়া বিএসপি ও অজিত যোগীর কংগ্রেস পেতে পারে ৭টি আসন। এবং অন্যান্যরা পেতে পারে ২টি আসন। এমনটাই মনে করছে টাইমসের সমীক্ষা।

লড়াই সমানে-সমানে

লড়াই সমানে-সমানে

ছত্তিশগড়ে ভোট শতাংশের বিচারেও দেখা যাচ্ছে বিজেপি ও কংগ্রেস হাড্ডাহাড্ডি লড়াই হচ্ছে। বিজেপি পেতে পারে ৪২.০৯ শতাংশ ভোট, কংগ্রেস পেতে পারে ৩৭.৯৩ শতাংশ ভোট, বিএসপি পেতে পারে ৮.২৯ শতাংশ ভোট ও অন্যান্যরা পেতে পারে ১১.৭৩ শতাংশ ভোট।

[আরও পড়ুন:মধ্যপ্রদেশে কারা ওড়াবে বিজয়কেতন, কী বলছে টাইমস নাউ-এর এক্সিট পোল ]

ফের আসছে বিজেপি

ফের আসছে বিজেপি

ছত্তিশগড় ২০০০ সালে মধ্যপ্রদেশ থেকে আলাদা হওয়ার পরে ২০০৩ সালে প্রথমবার ভোট হয়। তার আগে তিন বছর ভোট না হলেও কংগ্রেসের সরকার ছিল। মুখ্যমন্ত্রী ছিলেন অজিত যোগী। তবে ভোটের পর থেকে দায়িত্বে রমন সিং। এবার একেবারে ফোটোফিনিশে তিনি গদি বাঁচাতে সমর্থ হলেন বলেই মনে করা হচ্ছে।

[আরও পড়ুন:মধ্যপ্রদেশ এবার কার দখলে, ইন্ডিয়া টুডের বুথ ফেরত সমীক্ষা স্পষ্ট করল সম্ভাবনা]

English summary
Chhattisgarh Assembly Elections Exit Poll Results of Times Now
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X