• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিহারে বিজেপি-জেডিইউ জোটের জয়জয়কার উঠে আসল কাদের 'এক্সিট পোল'-এ! একনজরে পরিসংখ্যান

  • |

মূলত সমস্ত এক্সিট পোল ই জানান দিচ্ছে যে বিহারে বিজেপি-জেডিইউ জোটের তেজ ম্লান হচ্ছে। এদিকে, অন্য একটি বুথ ফেরত সমীক্ষা জানিয়ে দিল যে বিহারে মহাজোটকে টপকে সরকার গড়ার পথে রয়েছে জেডিইউ-বিজেপির জোট। একনজরে কিছু পরিসংখ্যান দেখা যাক।

বিহার ভোটে এনডিএর জয়জয়কারের ভবিষ্যদ্বাণী

বিহার ভোটে এনডিএর জয়জয়কারের ভবিষ্যদ্বাণী

দৈনিক ভাস্করের সমীক্ষা বলছে বিহারে এনডিএ ১২০ থেকে ১২৭ টি আসন পাবে। অন্যদিকে, মহাজোট পাবে ৭১ থেকে ৮১ টি আসন। ফলে এই সমীক্ষাই একমাত্র দাবি করছে যে বিহারে ফের একবার নীতীশ কুমারের সরকার গঠিত হতে পারে। যেখানে বাকি সমস্ত সমীক্ষার উল্টো দবি। সেখানে তেজস্বীকে সম্ভাব্য মুখ্যনমন্ত্রী হিসাবে দেখানো হয়েছে।

 বিহারে এলজেপি ও বাকিদের আসন

বিহারে এলজেপি ও বাকিদের আসন

বিহারে এলজেপির ১২ থেকে ১৩ টি আসন পাবে বলে দাবি দৈনিক ভাস্করের সমীক্ষার। অন্য সমীক্ষায় বলা হচ্ছে এলজেপি পাবে ১ থেকে ৩ টি আসন। এদিকে, দৈনিক ভাস্করের সমীক্ষা বলছে, বিহারে বাকিরা ১৯ থেকে ২৭ টি আসন দকলে রাখবে।

 এগিয়ে তেজস্বী

এগিয়ে তেজস্বী

এখনও পর্যন্ত যা ট্রেন্ড, তাতে ইন্ডিয়া টুডে অ্যাক্সিস মাই ইন্ডিয়ার সমীক্ষায় তাতে দেখা যাচ্ছে বিহারের তখতে বসার জন্য এগিয়ে রয়েছেন আরজেডির তেজস্বী যাদব। তাঁর সপক্ষে রয়েছেন ৪৪ শাতংশ বিহারের মানুষ। মনে করা হচ্ছে, বিহারে সরকার বিরোধী জোরদার হাওয়া এক্ষেত্রে একটি বড় ফ্যাক্টর। পাশাপাশি, বেকারত্ব ও পরিযায়ী শ্রমিকদের সমস্যাও মাথা চাড়া দিয়েছে।

 হাড্ডাহাড্ডি লড়াইয়ের দাবি বহু সমীক্ষায়

হাড্ডাহাড্ডি লড়াইয়ের দাবি বহু সমীক্ষায়

এবিপি নিউজ-সি ভোটারের বুথ ফেরত সমীক্ষায় বিহারে নেক টু নেক ফাইটের ইঙ্গিত মিলেছে। এনডিএ ও ইউপিএ যে কারও হাতে যেতে পারে বিহারের কুর্সি। সমীক্ষায় আভাস বিহারে বিজেপি-জেডিইউয়ের নেতৃত্বাধীন এনডিএ পেতে পারে সর্বনিম্ন ১০৪টি আসন। সর্বোচ্চ ১২৮টি আসন পেতে পারে তারা। বিহার বিধানসভা নির্বাচনে এনডিএ বনাম মহাজোটের লড়াইতে বিধানসভার ফলাফল যা দাঁড়াচ্ছে, তাতে টাইমস নাও এবং সি ভোটারের বুথ ফেরৎ সমীক্ষা বলছে ইউপিএ ১২০ টি আসন পাবে। এনডিএ পাবে ১১৬ টি আসন ।

English summary
Bihar Assembly elections 2020 Know what Dainik Bhaskar NDA will get 120 to 127 seats
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X