• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রিয়াঙ্কার পাঠানো বাসের তালিকায় অটো, কংগ্রেস নেত্রীকে কটাক্ষ করে টুইট কপিল মিশ্রের

পরিযায়ী শ্রমিকদের জন্য কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী ১০০০টি বাসের বন্দোবস্ত করেছেন। উত্তরপ্রদেশ থেকে এই বাসগুলি পরিযায়ী শ্রমিকদের নিয়ে গন্তব্যে পৌঁছে দেবে। প্রথমে এই বাস ঢোকানো নিয়ে যোগী রাজ্যের সরকার গররাজি থাকলেও সোমবার তাতে সবুজ সঙ্কেত দিয়েছে। এরই মধ্যে নতুন বিতর্ক মাথা চাড়া দিয়ে উঠল। বিজেপি নেতা কপিল মিশ্র মঙ্গলবার দাবি করেছেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী উত্তরপ্রদেশ সরকারকে বাসের যে তালিকা পাঠিয়েছেন সেখানে অটো ও ছোট গাড়ির রেজিস্ট্রেশন নম্বরও রয়েছে।

বাসের তালিকায় অটো–ছোট গাড়ির তথ্য

বাসের তালিকায় অটো–ছোট গাড়ির তথ্য

কপিল মিশ্র টুইটারে নিজের প্রতিক্রিয়া জানাতে গিয়ে অবাক হয়েছেন যে গরীব পরিযায়ীদের নিয়ে কংগ্রেস কি ধরনের নাটক করছে। বিজেপি নেতা তাঁর টুইটের সঙ্গে স্কিনশট দিয়ে দেন। যদিও স্ক্রিনশটগুলিতে উল্লিখিত বিবরণের যথাযথতা এখনও জানা যায়নি। কপিল শর্মা টুইটে লেখেন, ‘‌প্রিয়াঙ্কা গান্ধী যোগী সরকারকে যে বাসের নম্বরের তালিকা পাঠিয়েছেন সেগুলি অটো ও ছোট গাড়ির নম্বর বলে জানা গিয়েছে। গরীব মজদুরের নাম করে এ ধরনের বাজে মজা করা কেন হচ্ছে?‌' এই টুইটের একদিন আগেই প্রিয়াঙ্কার ব্যক্তিগত সচিব বাস ও তার চালকের সম্পূর্ণ তথ্য উত্তরপ্রদেশ সরকারকে পাঠিয়েছিলেন। ‌

১৬ মে আদিত্যনাথকে চিঠি প্রিয়াঙ্কার

১৬ মে আদিত্যনাথকে চিঠি প্রিয়াঙ্কার

১৬ মে প্রিয়াঙ্কা গান্ধী উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে চিঠি লিখে পরিযায়ী শ্রমিকদের জন্য পাঠানো ১০০০টি বাসতে চালানোর অনুমতি চান। যদিও প্রথমে যোগী আদিত্যনাথ অনুমতি না দিলেও পরে সোমবার সবুজ সঙ্কেত দেয় যোগী সরকার।

বাস হস্তান্তর করার শর্ত কংগ্রেসকে

বাস হস্তান্তর করার শর্ত কংগ্রেসকে

কিন্তু মঙ্গলবার যদিও উত্তরপ্রদেশ সরকার প্রিয়াঙ্কাকে চিঠি পাঠিয়ে জানিয়েছেন যে দিল্লির সীমান্তবর্তী গাজিয়াবাদ ও নয়ডাতে ৫০০ করে বাস নিয়ে যেতে। শুধু তাই নয় সোমবার রাত ২টোর সময় কংগ্রেস নেত্রীকে চিঠি পাঠিয়ে শর্ত দেওয়া হয় যে সমস্ত কাগজপত্র সহ বাস উত্তরপ্রদেশ সরকারকে হস্তান্তর করতে হবে। যদিও এই শর্তে রাজি হয়নি কংগ্রেস।

আদিত্যনাথকে জবাব দেন সোনিয়া–কন্যা

আদিত্যনাথকে জবাব দেন সোনিয়া–কন্যা

বরং ওই রাতেই প্রিয়াঙ্কা উত্তরপ্রদেশ সরকারের চিঠির মোক্ষম জবাব দেন। তিনি জানান, সরকারের পদক্ষেপ সম্পূর্ণরূপে রাজনীতি দ্বারা প্রভাবিত। রাজ্যের সীমানা থেকে খালি বাসগুলিকে লখনউ নিয়ে গিয়ে আনুষ্ঠানিকভাবে সরকারের হাতে তুলে দেওয়ার কী যুক্তি রয়েছে, তা নিয়েও প্রশ্ন তোলেন তিনি। কংগ্রেসের ক্ষমতাসীন রাজস্থান থেকে বাসগুলিকে উত্তরপ্রদেশ সীমানায় আনিয়েছে কংগ্রেস।

আমফান আপডেট : কত দূরে আমফান? জানুন

সোনার দাম চিন-মার্কিন বাণিজ্য যুদ্ধে কোন দিকে এগোচ্ছে! কলকাতায় দর কত

English summary
Congress general secretary Priyanka Gandhi has arranged 1,000 buses for migrant workers. These buses will carry migrant workers from Uttar Pradesh to their destinations,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X