• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বারবার এটিএমে টাকা তোলেন? আজ থেকে কিন্তু দিতে হবে বাড়তি চার্জ

Google Oneindia Bengali News

এটিএম পরিষেবা আজ থেকে দামি হতে চলেছে। নতুন বছরের প্রথম দিন থেকেই মধ্যবিত্তের পকেটে নতুন ভার। আজ থেকে এটিএমে প্রতিবার টাকা তোলার জন্য অতিরিক্ত ১ টাকা করে চার্জ বেশি দিতে হবে। অর্থাৎ ২১ টাকা করে চার্জ কাটবে ব্যাঙ্কগুলি। আরবিআইয়ের নির্দেশ মেনেই এই নিয়ম চালু করেছে সব ব্যাঙ্ক গুলি। নতুন বছরেই মধ্যবিত্তের পকেটে বাড়তি চাপ পড়তে শুরু করেছে।

বাড়ল এটিএমের পরিষেবা চার্জ

বাড়ল এটিএমের পরিষেবা চার্জ

নতুন বছরের শুরুতেই মধ্যবিত্তের পকেটে টান। বাড়ল এটিএম চার্জ। নির্ধারিত ছাড়ের বেিশ বার এটিএম থেকে টাকা তোলায় দিতে হবে বাড়তি চার্জ। রিজার্ভ ব্যাঙ্কের নতুন নিয়ম মেনেই এই বাড়তি চার্জ লাগু করেছে ব্যাঙ্কগুলি। এমনই জানানো হয়েছে। নির্ধারিত ফ্রি ট্রানজাকশন ছাড়া প্রতি এটিএম ট্রান্সজাকশনে এবার দিতে হবে ২১ টাকা। ২০২১ সালের ১০ জুন থেকে বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছিল সেকথা। সেই বিজ্ঞপ্তিতেই বলা হয়েছিল। অতিরিক্ত এটিএম ট্রানজাকশনরে জন্য ব্যাঙ্কগুলি ২০ টাকা থেকে বাড়িয়ে ২১ টাকা চার্জ নিতে পারে। সেই নির্দেশিকা আজ থেকে লাগু হচ্ছে দেশের সর্বত্র।

কতবার এটিএম পরিষেবায় টাকা লাগবে না

কতবার এটিএম পরিষেবায় টাকা লাগবে না

এটিএম চার্জ বাড়লেও ফ্রি ট্রানজাকশনের সময় নির্ধারিতই রয়েছে। অর্থাৎ ৫ বার ফ্রি ট্রানজাকশন করতে পারবেন গ্রাহকরা। ব্যাঙ্কের সঙ্গে লাগোটা এটিএম থেকে ৫ বার বিনা চার্জে টাকা তুলতে পারবেন গ্রাহকরা। মেট্রো শহরে ৩ বার এবং অন্যান্য শহরে ৫ বার ফ্রি ট্রানজাকশন করতে পারবেন সকলে। তারপরেই দিতে হবে অতিরিক্ত চার্জ। অর্থাৎ ২০টাকার পরিবর্তে ২১ টাকা দিতে হবে তাঁদের।

অগ্নিমূল্য বাজার

অগ্নিমূল্য বাজার

করোনা সংক্রমণের কারণে দেশের অর্থনীতি বিপুল ধাক্কা খেয়েছে ভারতে। মুদ্রাস্ফীতি রেকর্ড বেড়েছিল। ১২ বছরে রেকর্ড বেড়েছিল দেশের মূদ্রাস্ফীতি। করোনা সংক্রমণের কারণেইএই পরিস্থিতি বলে দাবি করেছিলেন অর্থনীতিবিদরা। শেয়ার বাজারেও পর পর বিপুল ধাক্কা খেয়েছে। করোনা সংক্রমণ ভয়াবহ আকার নিয়েছিল দেশে। করোনা ভাইরাসের সংক্রমণের ধাক্কা কাটিয়ে ধীরে ধীরে হাল ফিরছে দেশের অর্থনীতির।

দামের ধাক্কা মধ্যবিত্তের পকেটে

দামের ধাক্কা মধ্যবিত্তের পকেটে

করোনা ভাইরাসের সংক্রমণের মাঝে পেট্রোল-ডিজেলের দাম বাড়তে বাড়তে ভয়ঙ্কর আকার নিয়েছিল। পরিস্থিতি সামাল গিতে শেষে ভ্যাট কমানোর সিদ্ধান্ত নেয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কেন্দ্রীয় সরকার শুক্ল কমিয়ে পেট্রোল-ডিজেলের দাম নিয়ন্ত্রণে আনে। এদিকে রান্নার গ্যাসের দামও বেড়ে গিয়েছে। তারপরে আবার ১ জানুয়ারি থেকে দামি হয়ে যাচ্ছে অনলাইনে খাবার অর্ডার। সুইগি-জোম্যাটোর বসছে জিএসটি। দামি হতে চলেছে জামাকাপড়ও।

English summary
এটিএম পরিষেবা আজ থেকে দামি হতে চলেছে। নতুন বছরের প্রথম দিন থেকেই মধ্যবিত্তের পকেটে নতুন ভার। আজ থেকে এটিএমে প্রতিবার টাকা তোলার জন্য অতিরিক্ত ১ টাকা করে চার্জ বেশি দিতে হবে। অর্থাৎ ২১ টাকা করে চার্জ কাটবে ব্যাঙ্কগুলি। আরবিআইয়ের নির্দেশ মেনেই এই নিয়ম চালু করেছে সব ব্যাঙ্ক গুলি।
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X