• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

একজন হিজাব পরা মহিলাকে ভারতের প্রধানমন্ত্রী দেখতে চান, কেন এমন বললেন ওয়েইসি

একজন হিজাব পরা মহিলাকে ভারতের প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান আসাদুদ্দিন ওয়েইসি। এআইএমএম প্রধান আসাদুদ্দিন ওয়েইসি সম্প্রতি মিউনিসিপ্যাল কর্পোরেশন নির্বাচনের প্রচারে বেরিয়ে সংবাদমাধ্যমের সামনে তাঁর এই ইচ্ছার কথা বলেন।
  • |
Google Oneindia Bengali News

একজন হিজাব পরা মহিলাকে ভারতের প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান আসাদুদ্দিন ওয়েইসি। এআইএমএম প্রধান আসাদুদ্দিন ওয়েইসি সম্প্রতি মিউনিসিপ্যাল কর্পোরেশন নির্বাচনের প্রচারে বেরিয়ে সংবাদমাধ্যমের সামনে তাঁর এই ইচ্ছার কথা বলেন। কিন্তু প্রশ্ন হল, কেন হঠাৎ এমন কথা বললেন ওয়েইসি। ব্রিটেনের কুর্সিতে সংখ্যালঘু হিন্দু বসেছেন বলেই কি তিনি এমন মন্তব্য করলেন?

একজন হিজাব পরা মহিলাকে ভারতের প্রধানমন্ত্রী দেখতে চান ওয়েইসি

মিম প্রধান আসাদুদ্দিন ওয়েইসি বিজাপুর মিউনিসিপ্যাল কর্পোরেশন নির্বাচনের প্রচার চালাচ্ছেন। তাঁর দল এই নির্বাচনে চারটি ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ওয়েইসি বাড়ি বাড়ি প্রচারে বেরিয়েছিলেন। প্রচারের অংশ হিসেবে তিনি একটি রোড শোও করেন। তারপরই সাংবাদিককেদর মুখোমুখি হয়ে তিনি তাঁর বাসনা ব্যক্ত করেন।

সম্প্রতি ব্রিটেনে প্রধানমন্ত্রী হয়েছেন ভারতীয় বংশোদ্ভূত সংখ্যালঘু হিন্দু ঋষি সুনক। তারপরই সংখ্যালঘু মুসলিম সম্প্রদায়ের একজন মহিলাকে ভারতের প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চাওয়ার ইচ্ছাপ্রকাশ করলেন ওয়েইসি। এর আগে জম্মু-কাশ্মীরের পিডিপি নেত্রী মেহবুবা মুফতি দাবি করেছিলেন, ভারতের প্রধানমন্ত্রী হিসেবে এবার একজন সংখ্যালঘুকে দেখতে চাই।

আসাদুদ্দিন ওয়েইসির এই মন্তব্যের পর পাল্টা দিয়েছে বিজেপিও। বিজেপির মুখপাত্র শেহজাদ পুনাওয়ালা পাল্টা জানান, কবে হিজাব পরা মহিলাকে পার্টির প্রধান করবেন মিম প্রধান, সেটা আগে ঠিক করুন। তারপর হিজাব পরা মহিলাকে প্রধানমন্ত্রী হিসেবে দেখার স্বপ্ন দেখবেন। যদি দলের প্রধান হিসেবে কোনও হিজাব পরিহিতা মহিলাকে না দেখা যায়, তাহলে কী করে প্রধানমন্ত্রী হিসেবে দেখবেন।

সম্প্রতি ঋষি সুনক ব্রিটেনের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি টুইট করেন, এবার একজন সংখ্যালঘুকে প্রধানমন্ত্রী করল ব্রিটেন। এটা আমাদের জন্যও সুখবর। এবার আমাদের দেশেও সংখ্যালঘু প্রধানমন্ত্রী দরকার। ব্রিটেন সংখ্যালঘুকে প্রধানমন্ত্রী করছে, আর আমরা কি না এনআরসি সিএএ-র মতো বিভাজনকারী আইন নিয়ে মেতে উঠেছি।

উল্লেখ্য, ব্রিটেনে সংখ্যগরিষ্ঠ খ্রিষ্টান। সেখানে সংখ্যালঘু হিন্দু প্রধানমন্ত্রী হচ্ছেন। প্রধানমন্ত্রী হিসেবে বেছে নেওয়া হয়েছে ধর্মীয় ও সাংস্কৃতিক দিক থেকে একশোভাগ হিন্দু ঋষি সুনককে। এই তথ্য হাতিয়ার করেই তিনি কেন্দ্রের বিজেপিকে খোঁচা দিয়েছেন। মেহবুবার পর আসাদুদ্দিন ওয়েইসিও হিজাব পরা মহিলাকে ভারতের প্রধানমন্ত্রী হিসেবে দেখরা ইচ্ছাপ্রকাশ করে বিতর্ক উসকে দিয়েছেন।

মেহবুবার বক্তব্যের পর তীব্র আক্রমণ শানিয়েছে বিজেপি। বিজেপি নেতা রবিশঙ্কর প্রসাদ পাল্টা টুইট করে জানিয়েছেন, মেহবুবাজি আপনার টুইট দেখলাম। আপনি স্পষ্ট করে জানান, জম্মু-কাশ্মীরে একজন সংখ্যালঘুকে আপনি মুখ্যমন্ত্রী পদে মেনে নেবেন তো? প্রসঙ্গত উল্লেখ্য, স্বাধীনতার আগে জম্মু-কাশ্মীরের রাজারা সকলেই হিন্দু ছিলেন। স্বাধীনতার পর জম্মু-কাশ্মীরের প্রথম শাসকও ছিলেন হিন্দু। মেহের চাঁদ মহাজন ছিলেন স্বাধীনোত্তর জম্মু-কাশ্মীরের প্রথম শাসক। তারপর গুলাম মহম্মদ শাদিক থেকে মেহবুবা মুফতি পর্যন্ত সকলেই ছিলেন মুসলিম। এবার ওয়েইসি হিজাব পরা মহিলাকে ভারতের প্রধানমন্ত্রী হিসেবে দেখার ইচ্ছাপ্রকাশ করে টুইট করতেই পাল্টা একইরকম কটাক্ষে তাঁকে বিঁধেছেন বিজেপির মুখপাত্র।

English summary
Asaduddin Owaisi wishes to see a woman wearing a hijab as Prime Minister of India.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X