• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপবিন্যাসে মেসি-রোনাল্ডো দ্বৈরথের সম্ভাবনা

Google Oneindia Bengali News

২০২১-২২ মরশুমে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপবিন্যাস ঘোষণা করল উয়েফা। আর তাতেই মহা-ম্যাচের অপেক্ষায় ফুটবল-বিশ্ব। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো জুভেন্তাস ছেড়ে ম্যাঞ্চেস্টার সিটিতে যোগ দিতে পারেন, এই জল্পনা জোরালো হওয়ার মধ্যেই চ্যাম্পিয়ন্স লিগে মেসি-রোনাল্ডো দ্বৈরথের প্রহর গোনাও শুরু হল। তাও আবার মেসিকে তাঁর নতুন ক্লাব পিএসজি-র হয়ে খেলতে হবে তাঁরই পুরানো কোচ পেপ গুয়ার্দিওলার দল ম্যাঞ্চেস্টার সিটির বিরুদ্ধে।

মেসি-রোনাল্ডো দ্বৈরথ!

পিএসজিতে রয়েছেন লিওনেল মেসি, এমবাপে ও নেইমার। বিশ্বের তিন তারকাকে রেখে তৈরি শক্তিশালী আক্রমণভাগকে রুখতে মেসির প্রাক্তন মেন্টর গুয়ার্দিওলা কী কৌশল নেন সেদিকে সকলেরই নজর থাকবে। চ্যাম্পিয়ন্স লিগ খেতাব দখলে রাখা চেলসির বিরুদ্ধে খেলবে জুভেন্তাস। ফলে রোনাল্ডোর ম্যান সিটিতে যাওয়া কোনওভাবে সম্ভব যদি না হয় তাহলে চেলসিকে রাখতে হবে রোনাল্ডোকে থামানোর ছক। বার্সেলোনা বনাম বায়ার্ন মিউনিখের মতো হাইভোল্টেজ ম্যাচও দেখা যাবে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্যায়ে। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে খেলতে হবে ভিয়ারিয়ালের বিরুদ্ধে, রিয়াল মাদ্রিদ বনাম ইন্টার মিলানের ম্যাচও হবে জমজমাট।

কে কোন গ্রুপে?

গ্রুপ এ-তে রয়েছে ম্যাঞ্চেস্টার সিটি, পিএসজি, আরবি লিপজিগ ও ক্লাব ব্রুগ। গ্রুপ বি থেকে নক আউটে যেতে বেশ কাঠখড় পোড়াতে হবে। কারণ, একই গ্রুপে পড়েছে আতলেতিকো মাদ্রিদ, লিভারপুল, পোর্তো ও এসি মিলান। গ্রুপ সি-তে রয়েছে স্পোর্টিং, বরুসিয়া ডর্টমুন্ড, আয়াক্স ও বেসিকতাস। গ্রুপ ডি-তে রয়েছে ইন্টার মিলান, রিয়াল মাদ্রিদ, শখতার দানেস্ক ও শেরিফ। গ্রুপ ই-তে রয়েছে বায়ার্ন মিউনিখ, বার্সেলোনা, বেনফিকা ও ডায়নামো কিয়েভ। ভিয়ারিয়াল, ম্যান ইউয়ের সঙ্গে এফ গ্রুপে রয়েছে আটলান্টা ও ইয়ং বয়েজ। জি গ্রুপের চারটি দলটি হল লিলি, সেভিয়া, রেড বুল জালৎসবুর্গ ও উল্ফসবার্গ। এইচ গ্রুপে পড়েছে চেলসি, জুভেন্তাস, জেনিত ও মালমো।

উয়েফার বর্ষসেরা

উয়েফার বিচারে এবার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার পেয়েছেন চেলসির জোরগিনহো (Jorginho)। এই নিয়ে তিনি দ্বিতীয়বার এই পুরস্কার পেলেন। পেপ গুয়ার্দিওলা, রবার্তো মানচিনিদের পিছনে ফেলে বর্ষসেরা কোচ হয়েছেন চেলসিরই জার্মান কোচ টমাস টুচেল (Thomas Tuchel)। এই সম্মান পেয়ে উচ্ছ্বসিত চেলসি কোচ বলেছেন, এটা আমার কাছে স্বপ্ন মনে হচ্ছে। যখন কোচিং শুরু করেছিলাম তখন এই জায়গায় পৌঁছাতে পারব ভাবিনি। দারুণ অনুভূতি হচ্ছে। পরাবাস্তব বা সাররিয়াল মনে হলেও খুশিই হয়েছি। দলগত সংহতিতেই যেহেতু সাফল্য এসেছে তাই এই পুরস্কারও সকলের সঙ্গে ভাগ করে নিয়েছেন তিনি। বর্ষসেরা গোলকিপার চেলসির এডুয়ার্ড মেন্ডি, বর্ষসেরা ডিফেন্ডার ম্যান সিটির রুবেন দিয়াস, বর্ষসেরা মিডফিল্ডার এন'গোলো কন্তে ও বর্ষসেরা ফরওয়ার্ডের পুরস্কার পেয়েছেন বরুসিয়া ডর্টমুন্ডের আরলিং হালান্ড।


খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
UEFA Champions League Groups Have Been Announced. Lionel Messi's PSG To Face Manchester City.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X