• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এআইএফএফ-এ শেষ প্রফুল প্যাটেল জমানা! সুপ্রিম কোর্টের নির্দেশে ফেডারেশনের দায়িত্বে তিন সদস্যের কমিটি

Google Oneindia Bengali News

সুপ্রিম কোর্টের রায়ে অবশেষে ক্ষমতা হারালো প্রফুল প্যাটেল এবং কোং। দেশের শীর্ষ আলাদতের নির্দেশে নতুন কমিটি গঠন না হওয়া পর্যন্ত ভারতীয় ফুটবল ফেডারেশনের সমস্ত দায়িত্ব এবং কর্মকাণ্ড পরিচালিত হবে তিন সদস্যের সুপ্রিম কোর্ট নিযুক্ত কমিটির মাধ্যমে। এই কমিটিতে রয়েছে প্রাক্তন ভারত অধিনায়ক ভাস্কর গঙ্গোপাধ্যায়, প্রাক্তন বিচারক অনিল ডাভে এবং প্রাক্তন মুখ্য নির্বাচন কমিশনার এস ওয়াই কুরেশি।

এআইএফএফ-এ শেষ প্রফুট প্যাটেল জামানা! সুপ্রিম কোর্টের নির্দেশে ফেডারেশনের দায়িত্বে তিন সদস্যের কমিটি

সুপ্রিম কোর্ট নিযুক্ত এই কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর্স (সিওএ) নতুন কমিটি তৈরি না হওয়া পর্যন্ত এআইএফএফ-এর সমস্ত কিছু পরিচালনা করবে পাশাপাশি ন্যাশনাল স্পোর্টস কোড এবং মডেল গাইডলাইন অনুযায়ী এআইএফএফ-এর সংবিধানকে নব রূপ প্রদান করা। বিচারপতি ডি ওয়াই চন্দ্রচুড়, সূর্য কান্ত এবং পি এস নারসিমার বেঞ্চ এই রায় দিয়েছে। দেশের সর্বোচ্চ আদালত জানিয়েছে, দিল্লির ফুটবল হাউস বা নিজেদের সুবিধা মতো যে কোনও জায়গায় এই কমিটি বসতে পারে।

এই কমিটি এআইএফএফ-এর প্রতি দিনের সমস্ত কর্মকাণ্ডের দিকে নজর রাখবে এবং এআইএফএফ-এর পরবর্তী কার্যকরী কমিটি গঠনের জন্য নির্বাচনের প্রস্তুতি সারবে। ভাস্কর গঙ্গোপাধ্যায় এবং কুরেশি যে সংবিধানিক প্রস্তাব দিয়েছে, সেই বিধি অনুযায়ীই সমপন্ন করতে হবে নির্বাচন। এই বেঞ্জ এও জানিয়েছে যদি প্রয়োজন পরে তা হলে সুপ্রিম কোর্ট নিযুক্ত কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটার্স আগের কমিটির থেকে টুর্নামেন্ট সংক্রান্ত, ফুটবলার নির্বাচন বা অন্য কোনও বিষয়ে সাহায্য চাইতে পারে।

এর আগে ক্রীড়ামন্ত্রকের পক্ষ থেকে সুপ্রিম কোর্টকে জানানো হয়েছিল যে প্রফুল প্যাটেলের কোনও অধিকার নেই এআইএফএফ চালানোর কারণ তিনি ইতিমধ্যেই তিন দফায় প্রেসিডেন্টের দায়িত্ব পালন করে ফেলেছেন এবং এআইএফএফ-এর উচিৎ যত শীঘ্র সম্ভব নির্বাচন আয়োজন করা।

সু্প্রিম কোর্টের এই সিদ্ধান্তের সাপেক্ষে এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি এআইএফএফ-এর সচিব পদে দায়িত্ব সামলানো কুশল দাস এবং সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সুব্রত দত্তের কাছ থেকে। তাঁদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা হলেও তারা ফোন ধরেননি।

English summary
Supreme Court has directed three member committee to take charge of the administration of AIFF.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X