• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

শোচনীয় হার, অল্পের জন্য অবনমনের আওতায় পড়ল না বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স, জয়ের ছন্দ অব্যহত রানার্স ক্রোয়েশিয়ার

Google Oneindia Bengali News

ফান্সের মুখোমুখি হলেই কি বাড়তি তাগিদ কাজ করে ডেনমার্ক ফুটবল দলের, এই প্রশ্নটা এখন সর্বত্র উঠেতে শুরু হয়েছে। যে ভাবে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সকে নাকানিচোবানি খাওয়ালেন ক্রিস্টিয়ান এরিকস-ক্যাসপার ডলবার্গরা তাতে কোনও প্রশংসাই যথেষ্ট নয়।

ফ্রান্সকে হারালো ডেনমার্ক:

ফ্রান্সকে হারালো ডেনমার্ক:

চলতি বছর জুন মাসে উয়েফা নেশনস লিগের প্রথম ম্যাচে ফ্রান্সের মাঠে গিয়ে তাদের ২-১ গোলে হারিয়ে এসেছিল ডেনিশরা। এবার নিজেদের ঘরের মাঠে ২-০ গোলে জিতলো তারা।

সোমবার রাতে চলতি নেশনস লিগে গ্রুপের শেষ ম্যাচ জিতেও অবশ্য লাভ হয়নি ডেনমার্কের। মাত্র এক পয়েন্টের জন্য দুই নম্বরে থেকে শেষ করলো তারা। ছয় ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে এই গ্রুপ থেকে নেশনস লিগের ফাইনালসে খেলবে ক্রোয়েশিয়া।

অন্যদিকে ডেনমার্কের কাছে হেরেও ৫ পয়েন্ট নিয়ে নেশনস লিগে নিজেদের জায়গা বাঁচিয়ে রেখেছে। ডেনমার্কের হয়ে দু'টি গোল করেন ক্যাসপার ডলবার্গ এবং আন্দ্রেস স্কভ ওলসেন। ফ্রান্স গোল করার একাধিক সুযোগ পেলেনও ডেনিশ গোলরক্ষককে পরাস্ত করতে পারেননি এমবাপে-জিরুরা।

জয়ের ধারা অব্যহত ক্রোয়েশিয়ার:

জয়ের ধারা অব্যহত ক্রোয়েশিয়ার:

শেষ দিন অস্ট্রিয়াকে ৩-১ গোলে হারিয়েছে ক্রোয়েশিয়া। এই ম্যাচে অস্ট্রিয়া জিতলে ৭ পয়েন্ট নিয়ে টপকে যেতো ফ্রান্সকে। সেক্ষেত্রে অবনমনে নেমে যেতে হতো বিশ্ব চ্যাম্পিয়নদের। তবে ক্রোয়েশিয়া জেতায় সেই ভ্রুকুটি কাটিয়ে ফেলেছে ফ্রান্স। ক্রোয়েশিয়ার হয়ে তিনটি গোল করেন দলের অধিনায়ক লুকা মদ্রিচ, মার্কো লিভিজা এবং ডিজান লভরেন। অস্ট্রেলিয়ার হয়ে এক মাত্র গোলটি করেন ক্রিস্টোফ বুমগার্টনার।

ঘরের মাঠে পরাজিত ওয়েলস:

ঘরের মাঠে পরাজিত ওয়েলস:

নেশন লিগে নিজেদের ঘরের মাঠে পূর্ণ শক্তির দল নিয়ে নেমেও জয়ের মুখ দেখতে পারল না ওয়েলস। পোল্যান্ডের কাছে গ্যারেথ বেলের দল ০-১ গোলে পরাস্ত হয়েছে। অবনমনের আওতায় পড়ে গিয়েছে ওয়েলস। মাত্র ১ পয়েন্ট পয়েছে দলটি।

ডাচেদের সামনে থমকে গেল বেলজিয়াম:

ডাচেদের সামনে থমকে গেল বেলজিয়াম:

নেদারল্যান্ডসের বিরুদ্ধে উয়েফা নেশন লিগের ম্যাচে ১-০ গোলে পরাজিত হল বেলজিয়াম। ৭৩ মিনিটে ম্যাচের একমাত্র গোলটি নেদরল্যান্ডসের হয়ে করেন ভিরজিল ভাল ডিয়ক।

English summary
UEFA Nations League 2022: France narrowly escape relegation, Australia's win run continues.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X