• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বদ্ধ পরিবেশ হ্যাজার্ডের দলে, সতীর্থদের সঙ্গে সংঘাত, ২০১৮ বিশ্বকাপে তৃতীয় স্থানে শেষ করা বেলজিয়ামের হলটা কী?

বদ্ধ পরিবেশ হ্যাজার্ডের দলে, সতীর্থদের সঙ্গে সংঘাত, ২০১৮ বিশ্বকাপে তৃতীয় স্থানে শেষ করা বেলজিয়ামের হলটা কী?
Google Oneindia Bengali News

বেলজিয়াম শিবির থেকে উধাও ফিলগুড পরিবেশ। দলের অন্দরের পরিবেশ অত্যন্ত গুমোট, দলের সিনিয়র ফুটবলারদের মধ্যে মত বিরোধ তৈরি হয়েছে। মরক্কোর বিরুদ্ধে ০-২ গোলে হারের পর বেলজিমারে শিবিরের অন্দরের পরিবেশটা বদলে গিয়েছে। চার বছর আগে রাশিয়ায় আয়োজিত বিশ্বকাপে যে দলটা তৃতীয় স্থানে শেষ করেছিল, সেই দলটাই গ্রুপ পর্যায় থেকে ছিটকে যাওয়ার পরিস্থিতিতে দাঁড়িয়ে কাতার বিশ্বকাপে প্রথম দুই ম্যাচের পর।

 বদ্ধ পরিবেশ হ্যাজার্ডের দলে, সতীর্থদের সঙ্গে সংঘাত, ২০১৮ বিশ্বকাপে তৃতীয় স্থানে শেষ করা বেলজিয়ামের হলটা কী?

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়েন'কে দেওয়া সাক্ষাৎকারে বেলজজিয়ামের মাঝমাঠের কাণ্ডারী কেভিন ডি ব্রুইন জানিয়েছেন, এ বার বিশ্বকাপ জয়ের ক্ষেত্রে বয়স্কতম দল বেলজিয়ামের। মরক্কোর বিরুদ্ধে পরাজয়ের পর দলের বর্ষীয়াণ তারকা এবং বেলজিয়াম ডিফেন্সের অন্যতম স্তম্ভ জান ভারটনঘেন একটি বিস্ফোরক সাক্ষাৎকারে জানিয়েছেন, তিনি অনেক কথাই বলতে চান কিন্তু পারছেন না। মরক্কোর বিরুদ্ধে দু'টো বাজে গোল হজম করে বেলজিয়াম, এই দুই গোল হজম করা তিনি মেনে নিতে পারছেন না।

ডেইলি মেল বর্ষীয়াণ এই ফুটবলারকে উদ্ধৃত করে বলেছে, "দুটো গোল শেষের দিকে সেট পিস থেকে হজম করি আমরা। দুই বারই নিয়র পোস্টে দিয়ে গোল হয়। ওই দিক দিয়ে বল জালে জড়ানো কখনওই উচিৎ নয়। আমার মনের মধ্যে অনেক কিছুই হচ্ছে বর্তমানে, যেটা আমি খোলাখুলি ভাবে বলতে পারব না। আমরা মনে হয় না কোনও সুযোগ আমরা তৈরি করতে পেরেছি। আমর কোথায় ভুল করলাম?"

ডি ব্রুইন কোনও রাখ-ঢাক না করেই জানিয়েছেন, বিশ্বকাপ জয়ের জন্য সেরা সেপে নেই বেলজিয়াম এবং প্রথম দুই ম্যাচে সেটা স্পষ্ট বোঝা গিয়েছে, বল নিয় অ্যাটাকে ওঠার ক্ষেত্রেও তাঁদের মধ্যে কার্যকারীতা কম দেখা গিয়েছে। ভারটনঘেন শেষে বলেছেন, "আমরা সম্ভবত ভাল ভাবে অ্যাটাক তৈরি করতে পারিনি কারণ আমরা অত্যন্ত বয়স্ক, এটাই নিশ্চয় হবে? আক্রমণে আমাদের অনেক কোয়ালিটি রয়েছে, কিন্তু একই রকম ভাবে কোয়ালিটি রয়েছে মরক্কোরও এবং আজ আমাদের থেকে ভাল খেলে ওরা। এটা হাতাশাজনক।" গ্রুপ 'এফ'-এ ২ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে বেলজিয়াম।

লিওনেল মেসিকে হুমকি মেক্সিকোর বক্সারের! ফিফা বিশ্বকাপের ভাইরাল ভিডিও দেখে কেন চটলেন?লিওনেল মেসিকে হুমকি মেক্সিকোর বক্সারের! ফিফা বিশ্বকাপের ভাইরাল ভিডিও দেখে কেন চটলেন?

English summary
FIFA World Cup 2022: Something is not good at Belgium camp, dessidence between Kevin De Bruyne and Jan Ventonghen
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X