এই ভয়ঙ্কর অ্যাপগুলি এগুলি মোবাইল থেকে সরিয়ে ফেলুন, নাহলে রক্ষে নেই

  • Posted By:
Subscribe to Oneindia News

গুগল প্লে স্টোরকে সুরক্ষিত অ্যাপ স্টোর বানাতে গতবছরে গুগল ৭ লক্ষ ক্ষতিকর অ্যা্পকে প্লে স্টোর থেকে সরিয়ে ফেলেছে। তারপরও বহু ম্যালওয়্যার সমৃদ্ধ অ্যাপ এখনও প্লে স্টোরে রয়েছে। আপনার মোবাইলেও তা ইনস্টল রয়েছে। ফলে কোন অ্যাপকে এখুনি আনইনস্টল করতে হবে তা জেনে নিয়ে নিজের মোবাইলকে সুরক্ষিত রাখুন।

ওয়াইফাই অ্যাপ

ওয়াইফাই অ্যাপ

বিভিন্ন অ্যান্ড্রয়েড অ্যাপ ওয়াই ফাইন কি, ক্রেডেনশিয়াল, হটস্পট, স্পিড অ্যানালাইজার ও বুস্টার অফার করে। একইসঙ্গে নেটওয়ার্ক গার্ড করার দাবি করে। এগুলি ভয়ঙ্কর ক্ষতিকারক। এমন কিছু ডাউনলোড করে থাকতে আন ইনস্টল করুন।

ফ্লাশলাইট অ্যাপ

ফ্লাশলাইট অ্যাপ

অনেকেই মোবাইলে ফ্লাশলাইট অ্যাপ ইনস্টল করেন। এর মাধ্যমে খুব সহজেই ম্যালওয়্য়ার ছড়ায়। স্মার্টফোনের ফ্লাশলাইট অ্যাপ ব্যবহারের জন্য কোনও থার্ড পার্টি অ্যাপ প্রয়োজন পড়ে না। তাই মোবাইল বাঁচাতে এগুলি ইনস্টল করবেন না।

ফাইল শেয়ার ও ট্রান্সফারিং অ্যাপ

ফাইল শেয়ার ও ট্রান্সফারিং অ্যাপ

এই ধরনের অ্যাপের মাধ্যমে ইন্টারনেট সংযোগ বা ডেটা কেবল ছাড়াই যেকোনও ধরনের গেম, মিউজিক, ভিডিও, ফোটো শেয়ার করা যায়। এর থেকে সাবধান।

কল রেকর্ডার

কল রেকর্ডার

কল রেকর্ডার অ্যাপও ইনস্টল করা উচিত নয়। এতেও মোবাইলের ক্ষতি হয়। বেশিরভাগ মোবাইলেরই ইনবিল্ট ভয়েস বা কল রেকর্ডার অ্যাপ থাকে। তাই আলাদা করে তা ডাউনলোড করার প্রয়োজন নেই।

ডিভাইস ক্লিনিং ও বুস্টিং অ্যাপ

ডিভাইস ক্লিনিং ও বুস্টিং অ্যাপ

ডিভাইস অপ্টিমাইজেশন, বুস্টিং, ব্যাটারি সেভিং, অ্যাপ লক, জাঙ্ক ক্লিনার, সিপিইউ কুলার, গেম বুস্টারের মতো অ্যাপ মোবাইলে ইনস্টল না করাই উচিত। এতে ম্যালওয়্যার ছড়ায়।

English summary
You need to uninstall these dangerous android apps to keep your mobile safe

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.