প্রাপ্তবয়স্ক বিনোদন দুনিয়ায় হবে বিপ্লব, প্রযুক্তিবিদরা এবার দর্শকের কাছে পৌঁছে দেবেন সানি-মিঞাদের

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

ভবিষ্যতে যা দিন আসেছ যা ভাবলে অবাক হয়ে যাবেন। হয়ত শয্যাসঙ্গিনী হিসেবে পেয়ে যাওয়া যাবে সানি লিওনি কিম্বা মিঞা খালিফাদের। শুধু মনের ভাবনায় নয়, তথ্যপ্রযুক্তিগত ভাবে এতটাই এগিয়ে চলেছে প্রাপ্তবয়স্ক বিনোদন দুনিয়া অনুভূতিও জুড়ে যেতে পারে। রিসার্চাররা এই নিয়ে রীতিমতো গবেষণাও চালাচ্ছেন।

প্রাপ্তবয়স্ক বিনোদন দুনিয়ায় হবে বিপ্লব, প্রযুক্তিবিদরা এবার দর্শকের কাছে পৌঁছে দেবেন সানি-মিঞাদের

[আরও পড়ুন:ঘোমটার তলায় খেমটা নাচন ভারতীয় মহিলাদের, লাফিয়ে বাড়ছে প্রাপ্তবয়স্ক ভিডিও দেখার সংখ্যা]

ইন্টারনেট হাতের মুঠোয় চলে আসার পর পর্ণগ্রাফি চলে এসেছে আমজনতার হাতের মুঠোয়। এখন আর বাড়ির আলমারির উঁচু তাকের পিছনে লুকিয়ে রাখতে হয় না ম্যাগাজিন। মাত্র এক ক্লিকেই পেয়ে যাওয়া যায় নিজের পছন্দের ছবি। ২০১৬ সালে -র হিসাব অনুযায়ি ২ হাজার ১০০ কোটি মানুষ পর্ণহাবের চক্কর কেটেছেন। আর কতক্ষণ এই সাইটে সময় কাটিয়েছেন জানেন ৪০০ কোটি ঘন্টা।

প্রযুক্তি অত্যন্ত দ্রুতগতিতে এগিয়ে গেছে। এখন এক্সপার্টরা চিন্তাভাবনা শুরু করে দিয়েছেন ভবিষ্যতের পর্নগ্রাফি ঠিক কীরকম হতে চলেছে। এটা কী হাইপার রিয়াল বা ভার্চুয়াল রিয়েলিটির জগতে পৌঁছে যাবে। যিনি দেখবেন তিনিই কী অংশ নিতে পারবেন ভিডিও-র মুভমেন্টে, নাকি পার্টনার বদলে রোবট হয়ে যাবে।

প্রাপ্তবয়স্ক বিনোদন দুনিয়ায় হবে বিপ্লব, প্রযুক্তিবিদরা এবার দর্শকের কাছে পৌঁছে দেবেন সানি-মিঞাদের

[আরও পড়ুন:স্কুলপড়ুয়াদের মধ্যে বাড়ছে 'রিভেঞ্জ পর্ন' এর ভয়ঙ্কর প্রবণতা, আপনার বাচ্চাকে সুরক্ষিত রাখতে কী করবেন]

ডক্টর চৌতলে টিব্বলস একজন নামী সোশিওলজিস্ট। তিনি এই বিষয়টি নিয়ে দীর্ঘ গবেষণা করেছেন। তাঁর রিসার্চের বিষয় যৌনতা, সমাজ ও অ্যাডাল্ট এনটারটেনমেন্ট। তাঁর সমীক্ষার ফলাফল পর্নগ্রাফি সমাজকে আরও মুক্তমনের হতে সাহায্য করে। এখনকার মানুষ নিজেদের কীরকম ভাবে তৈরি করছেন তারওপরই নির্ভর করবে ভবিষ্যতের প্রাপ্তবয়স্ক বিনোদনের রূপরেখা।

প্রাপ্তবয়স্ক বিনোদনের রূপরেখা কীরকম হতে চলেছে জানলে বিস্মিত হবে। হয়ত সেলিব্রিটিদের সঙ্গে যৌনতার সুখ ভারচুয়াল রিয়েলিটি তে উপভোগ করার দিনও খুব দূরে নয়। যৌন কল্পনাকে আরও মাত্রা দিতে শুধু হেডসেটের ব্যবহার নয় থাকবে আরও গভীরতা। সাম্প্রতিক বছর গুলি এই প্রাপ্তবয়স্ক বিনোদনের সামগ্রী যেভাবে বদলে গেছে তাতে ভবিষ্যতে বিপ্লব হয়ে যেতে চলেছে। তবে সমাজ এই ভারচুয়াল রিয়েলটি নেওয়ার জন্য কতটা তৈরি সেটা নিয়েই গবেষণা চলছে।

প্রাপ্তবয়স্ক বিনোদন দুনিয়ায় হবে বিপ্লব, প্রযুক্তিবিদরা এবার দর্শকের কাছে পৌঁছে দেবেন সানি-মিঞাদের

[আরও পড়ুন:'অ্যাডাল্ট ফিল্ম' দেখতে বেশ আগ্রহী ভারতীয় মেয়েরাও, বলছে সমীক্ষা]

যৌনতা সৃষ্টি -র আদিকাল থেকেই রয়েছে, এবং যতদিন সভ্যতা থাকবে ততদিন এটা থেকে যাবে। হয়ত বেশকিছু পরিবর্তন এসেছে কিন্তু মূল বিষয়টা একই চক্রের আদলে ঘোরাফেরা করছে। ১০-১৫ বছর আগেও ডেটিং সাইট দেখে ডেটে যাওয়ার ক্ষেত্রে বিভিন্ন বাধা ছিল এখনও কিন্তু সেইসব বাধা আর কাজ করেনা।

আবার এখন যেমন 'হুক আপ সেক্স' কথাটা বললেই নাক শিঁটকোন। হয়ত দেখা যাবে আর দশ বছর বাদে এটাও মামুলি বাত হয়ে যাবে। তেমনিই সময়ের সঙ্গে ভারসাম্য রেখে বদল হতে থাকবে প্রাপ্তবয়স্ক বিনোদনের দুনিয়াতেও। যৌনতার ক্ষেত্রেও বদল হতে পারে এই বিনোদনের হাত ধরে। সামাজিক ক্ষেত্রে থেকে শুরু করে মানবিক ক্ষেত্রে সব জায়গাতেই আাগামী দশ বছরে আরও বদলে যাবে আপনার দুনিয়া।

English summary
what course adult entertainment industry will take in future is the new hot topic of research

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.