• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

টি ২০ বিশ্বকাপ ফাইনালে পাকিস্তানকে চেপে ধরলেন ইংল্যান্ডের বোলাররা, বিরানব্বইয়ের প্রতিশোধ নিতে চাই ১৩৮

Google Oneindia Bengali News

টি ২০ বিশ্বকাপের ফাইনালেও দাপুটে পারফরম্যান্স উপহার দিলেন ইংল্যান্ডের বোলাররা। মেলবোর্নে ১৯৯২ সালের বিশ্বকাপ ফাইনালে পাকিস্তানের কাছে হারের বদলা নিতে আজ জস বাটলারের দলকে করতে হবে ১৩৮ রান। টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে উইকেট ৮ হারিয়ে ১৩৭ রান তুলেছে পাকিস্তান। ইংল্যান্ডের স্যাম কারান তিনটি, ক্রিস জর্ডন ও আদিল রশিদ দুটি করে উইকেট দখল করেছেন।

শুরু থেকেই চাপে পাকিস্তান

পাকিস্তানের ওপেনিং জুটিতে ওঠে ২৯ রান। ৪.২ ওভারে প্রথম উইকেটটি হারায় পাকিস্তান। ১৪ বলে ১৫ রান করে স্যাম কারানের বলে বোল্ড হয়ে যান মহম্মদ রিজওয়ান। পাওয়ারপ্লে-র ৬ ওভারের শেষে পাকিস্তানের স্কোর ছিল ১ উইকেটে ৩৯। ৭.১ ওভারে ৪৫ রানে দ্বিতীয় উইকেট পড়ে পাকিস্তানের। ১২ বলে ৮ রান করে আদিল রশিদের শিকার হন মহম্মদ হ্যারিস। ৮ ওভারে ৫০ রান পূর্ণ হয় পাকিস্তানের। ১০ ওভারের শেষে স্কোর ছিল ২ উইকেটে ৬৮।

ব্যাটিং বিপর্যয়

১১.১ ওভারে ৮৪ রানে তৃতীয় উইকেটটি হারায় পাকিস্তান। ২৮ বলে ৩২ রান করে আদিল রশিদের বলে কট অ্যান্ড বোল্ড হন পাক অধিনায়ক বাবর আজম। ১২.২ ওভারে ৮৫ রানে পড়ে চতুর্থ উইকেট। ৬ বলে ০ রানে বেন স্টোকসের শিকার ইফতিখার আহমেদ। ১৪.৩ ওভারে ১০০ রান পূর্ণ হয় পাকিস্তানের। ১৬.৩ ওভারে শান মাসুদ ২টি চার ও একটি ছয়ের সাহায্যে ২৮ বলে ৩৮ রান করে স্যাম কারানের বলে কট বিহাইন্ড হন। ১২১ রানে পঞ্চম উইকেটটি পড়েছিল। ১৭.২ ওভারে ১২৩ রানে ষষ্ঠ উইকেট হারায় পাকিস্তান। ১৪ বলে ২০ রান করে ক্রিস জর্ডনের শিকার শাদাব খান।

বাবরের দল তুলল ৮ উইকেটে ১৩৭

১৯তম ওভারের তৃতীয় বলে পাকিস্তানের সপ্তম উইকেটটি তুলে নেন কারান। ৭ বলে ৫ রান করে মহম্মদ নওয়াজ আউট হন। শেষ ওভারের তৃতীয় বলে মহম্মদ ওয়াসিম আউট হন ক্রিস জর্ডনের বলে। তিনি ৮ বলে চার রান করেন, পাকিস্তানের অষ্টম উইকেটটি পড়ে ১৩১ রানে। ২০ ওভারে ৮ উইকেটে ১৩৭ রানে শেষ হয় পাকিস্তানের ইনিংস। শাহিন শাহ আফ্রিদি ৩ বলে ৫ ও হ্যারিস রউফ ১ বলে ১ রানে অপরাজিত থাকেন।

সফলতম কারান

পাকিস্তান প্রথম ৬ ওভারে তুলেছিল ১ উইকেটে ৩৯। ৭ থেকে ১৫ ওভারের মধ্যে ৩ উইকেট হারিয়ে তোলে ৬৭। শেষ পাঁচ ওভারে ওঠে মাত্র ৩১, এই সময়কালে ৪টি উইকেট হারায় পাকিস্তান। ইংল্যান্ডের সফলতম বোলার স্যাম কারান ৪ ওভারে ১২ রানের বিনিময়ে ৩ উইকেট পেয়েছেন। আদিল রশিদ একটি মেডেন-সহ ৪ ওভারে ২২ রান দিয়ে ২টি উইকেট পেয়েছেন। ক্রিস জর্ডন ৪ ওভারে ২৭ রান খরচ করে তুলে নিয়েছেন ২টি উইকেট। বেন স্টোকস ৪ ওভারে ৩২ রান দিয়ে পেয়েছেন একটি উইকেট। ক্রিস ওকস ৩ ওভারে ২৬ ও লিয়াম লিভিংস্টোন ১ ওভারে ১৬ রান দিয়ে কোনও উইকেট পাননি।

English summary
T20 World Cup 2022 Final: Pakistan Set The Target Of 138 Runs For England In Melbourne. Sam Curran Bags 3 Wicket, Adil Rashid And Chris Jordan Get Two Wickets Each.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X