• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2021: হর্ষল-ভেঙ্কটেশ-ঋতুরাজদের বাজিমাত আইপিএলের পুরস্কারে! সাত বছর অন্তর চ্যাম্পিয়নের স্বাদ রবিন উথাপ্পার

  • |
Google Oneindia Bengali News

কলকাতা নাইট রাইডার্সকে ২৭ রানে হারিয়ে দুবাইয়ে চতুর্থবারের জন্য আইপিএল খেতাব জিতেছে চেন্নাই সুপার কিংস। গড় বয়স বলে যে দলকে কটাক্ষ করা হয়েছিল বিশেষ করে গত বছর ব্যর্থতার পর, তারপর এবার সিএসকে চ্যাম্পিয়ন হওয়ায় তৃপ্ত কোচ স্টিফেন ফ্লেমিং। ধোনি-ফ্লেমিংয়ের যুগলবন্দিই চেন্নাই সুপার কিংসের সাফল্যের অন্যতম বড় কারণ।

হর্ষল-ভেঙ্কটেশ-ঋতুরাজদের বাজিমাত আইপিএলের পুরস্কারে

এবারের আইপিএলে ফাইনালের সেরার পুরস্কার পেলেন ফাফ দু প্লেসি। ইমার্জিং প্লেয়ার অব দ্য সিজন পুরস্কার পেলেন কমলা টুপির মালিক ঋতুরাজ গায়কোয়াড়। তিনি এবারের আইপিএলে ৬৩৫ রান করেছেন, চারটি অর্ধশতরান ও একটি শতরান-সহ। ফেয়ার প্লে পুরস্কার পেল রাজস্থান রয়্যালস। মরশুমের সেরা ক্যাচ ধরার পুরস্কারটি পেলেন রবি বিষ্ণোই। চেন্নাই সুপার কিংসের সুখী পরিবারের ছবি ধরা পড়েছে চ্যাম্পিয়ন হওয়ার সেলিব্রেশনেও।

চলতি আইপিএলে সর্বাধিক ৩২টি উইকেট পাওয়া হর্ষল প্যাটেল বেগুনি টুপির পাশাপাশি পেলেন মোস্ট ভ্যালুয়েবল ক্রিকেটার ও মরশুমের সেরা গেমচেঞ্জারের পুরস্কার। সুপার স্ট্রাইকার অব দ্য সিজন হয়েছেন দিল্লি ক্যাপিটালসের শিমরন হেটমায়ার। পাওয়ার প্লেয়ার অব দ্য সিজনের পুরস্কার পেয়েছেন কলকাতা নাইট রাইডার্সের ওপেনার ভেঙ্কটেশ আইয়ার। এদিন ফাইনালেও তিনি ঝোড়ো হাফ সেঞ্চুরি উপহার দেন। রানার-আপ হওয়ায় কলকাতা নাইট রাইডার্স পেল সাড়ে ১২ কোটি টাকা। আইপিএল ট্রফিতে চতুর্থবার লেখা হল চেন্নাই সুপার কিংসের নাম। সিএসকে চ্যাম্পিয়ন হওয়ার সুবাদে পেল ২০ কোটি টাকা।

এবারের আইপিএলে সবচেয়ে বেশি রান করে অরেঞ্জ ক্যাপ পাওয়া ঋতুরাজ গায়কোয়াড় আইপিএল খেতাবজয়ী দলের সদস্য হতে পেরে উচ্ছ্বসিত। তিনি বলেন, অনুভূতি ভাষায় প্রকাশ করতে পারছি না। গত বছরের পারফরম্যান্সের পর এবার খেতাব জয় অসাধারণ ব্যাপার। গত বছর প্লে অফে উঠতে পারিনি আমরা। কিন্তু নিজেদের প্রতি বিশ্বাস সকলের ছিল। খেতাব জিততে পেরে ভালো লাগছে। আমি নিজের খেলায় খুব বেশি রদবদল করিনি। আত্মবিশ্বাসের সঙ্গে কম ঝুঁকিপূর্ণ শট খেলেই যে ধারাবাহিকভাবে তিনি সাফল্য পেয়েছেন, সে কথাই উঠে এসেছে ঋতুরাজের কথায়। শেষ অবধি থাকার লক্ষ্য নিয়েই যে খেলতে নামেন সে কথাও জানাতে ভোলেননি ঋতুরাজ। নিজেদের প্রতি আস্থা, বিশ্বাস অটুট রেখেই যে চেন্নাই সুপার কিংস দলগতভাবে সাফল্য পেল সে কথা শোনা গিয়েছে দীপক চাহারের প্রতিক্রিয়ায়। চতুর্থবার আইপিএল ফাইনাল খেলে চ্যাম্পিয়ন হয়ে খুশি তিনিও। চলতি আইপিএলেই তিনি বাগদানও সেরে ফেলেছেন। চেন্নাই সুপার কিংসের হয়ে প্রথমবার আইপিএল খেতাব জিতে খুশি মঈন আলিও। তিনি ঋতুরাজের প্রশংসা করে বলেছেন, সিএসকে ওপেনারের ব্যাটিংয়ে দুর্বলতা বলে কিছু নেই।

রবীন্দ্র জাদেজার কথায়, দারুণ অনুভূতি। এই খেতাবের জন্য সকলে কঠোর পরিশ্রম করেচি। ভেঙ্কটেশ আইয়ারের ক্যাচটিই ম্যাচ সিএসকে-র দিকে নিয়ে আসে। রাতভর ডিজে ব্র্যাভোকে নিয়ে চেন্নাই শিবির উল্লাসে মাতবে বলে জানিয়ে জাদেজা বলেন, ব্র্যাভোর নাম চ্যাম্পিয়নের বদলে রাখা হবে স্যর চ্যাম্পিয়ন।

রবিন উথাপ্পা আবার এক বিরল নজিরের সাক্ষী রইলেন। সাত বছর অন্তর তিনি টি ২০ ফরম্যাটে বড় ট্রফি জয়ের স্বাদ পাচ্ছেন। ভারত ২০০৭ সালে টি ২০ বিশ্বকাপ জিতেছিল। সেই দলের সদস্য রবিন উথাপ্পা ৭ বছর পর কেকেআরের হয়ে ২০১৪ সালে আইপিএল খেতাব জয়ের স্বাদ পান। এবার তিনি চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএল খেতাব জেতার সাক্ষী থাকলেন। এখানেও বছরের ব্যবধান সেই ৭! চেন্নাই সুপার কিংসের ড্রেসিংরুমের দারুণ পরিবেশ সাফল্যলাভের ক্ষেত্রে সহায়ক বলে জানিয়ে উথাপ্পা বলেন, দলের হয়ে কিছু অবদান রাখার লক্ষ্য নিয়েই নামি। ফাফ ভালো খেলছিলেন। ইনিংসের শুরুটা ভালো হওয়ায় আমিও চালিয়ে খেলতে শুরু করি। চেন্নাই সুপার কিংস দলে কেউ নিরাপত্তার অভাব বোধ করেন না। ক্রিকেটার ও সাপোর্ট স্টাফদের মধ্যে দারুণ বোঝাপড়া। প্রথম একাদশের বাইরে থাকা ক্রিকেটাররাও সব সময় দলের জন্য নিজেদের সেরাটা দিতে মুখিয়ে থাকেন। আইপিএলে পারফরম্যান্সের ধারাবাহিকতা জশ হ্যাজলউড বজায় রাখতে চান টি ২০ বিশ্বকাপে।

English summary
CSK Opener Ruturaj Gaikwad Gets Orange Cap Of IPL 2021. RCB's Harshal Patel Gets Purple Cap And Most Valuable Player Award.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X