• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ইস্তানবুলে আইপিএল-এর আসন্ন নিলামের আসর বসার সম্ভাবনা প্রবল

ইস্তানবুলে আইপিএল-এর আসন্ন নিলামের আসর বসার সম্ভাবনা প্রবল
Google Oneindia Bengali News

আইপিএল-এর নিলামকে কেন্দ্র করে বড় সিদ্ধান্ত নেওয়ার পথে বিসিসিআই। সূত্রের খবর, দেশের বাইরে হতে পারে আসন্ন আইপিএল-এর নিলাম এবং তা যদি হয় তা হলে শেষ পর্যন্ত সেটি ঐতিহাসিক পদক্ষেপ হতে পারেল ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার। বোর্ড সূত্রে খবর, দেশের বাইরে এ বার আইপিএল-এর মিনি নিলাম আয়োজিক করতে চায় বোর্ড।

তুরস্কে হতে পারে আইপিএল-এর নিলাম:

তুরস্কে হতে পারে আইপিএল-এর নিলাম:

বোর্ড সূত্রে খবর, আসন্ন আইপিএল-এর নিলাম দেশের বাইরে করার বিষয়ে অনেকটাই চিন্তা-ভাবনা করছে বিসিসিআই। এই ক্ষেত্রে এগিয়ে রয়েছে তুরস্কের রাজধানী ইস্তানবুল। তবে, হঠাৎ ইস্তানবুল প্রীতির কারণ কী, তা নিয়ে প্রশ্ন রয়ে যায়। রজার বিনির জমানায় চমক দিতে গিয়ে বিসিসিআই এমন একটা দেশকে শর্টলিস্ট করেছে যার সঙ্গে ক্রিকেটের দূর দুরান্ত পর্যন্ত কোনও সম্পর্ক নেই। যদিও বিকল্প হিসেবে রাখা হয়েছে বেঙ্গালুরুকেও।

ইস্তানবুল ছাড়াও তালিকায় রয়েছে আরও চারটি কেন্দ্র:

ইস্তানবুল ছাড়াও তালিকায় রয়েছে আরও চারটি কেন্দ্র:

এনডিটিভি'র প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, তুরস্কের শহরটির পাশাপাশি আরও চারটি শহরকে মিনি নিলামের জন্য সম্ভাব্য কেন্দ্র হিসেবে বেছেছে বিসিসিআই। আইপিএল নিলামের উপর কার্যত 'কপিরাইট' করে রাখা বেঙ্গালুরু রয়েছে এই তালিকায়। তা ছাড়া রয়েছে হায়দরাবাদ, দিল্লি এবং মুম্বই-এর মতো শহর। তবে, নিলামের জন্য ইস্তানবুলই আইপিএল কমিটির প্রথম এবং প্রধান পছন্দ। বিগত বেশ কিছু দিন ফ্রাঞ্চাইজিগুলির সঙ্গে আলোচনাও হয়েছে আইপিএল কমিটির। এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে নভেম্বরের প্রথম সপ্তাহে।

অতীতে দেশের বাইরে আইপিএল-এর নিলাম আয়োজনের কথা ভাবা হয়েছিল:

অতীতে দেশের বাইরে আইপিএল-এর নিলাম আয়োজনের কথা ভাবা হয়েছিল:

এর আগেও আইপিএল-এর নিলাম দেশের বাইরে আয়োজনের কথা ভাবা হয়েছিল কিন্তু সেই সময় বেশ কিছু ফ্রাঞ্চাইজি সেই ক্ষেত্রে নিজেদের আপত্তির কথা জানিয়েছিল। সিঙ্গাপুরে এক বার ওয়ার্কশপও হয়েছিল এটিকে সেই দেশে আয়োজনের জন্য। আর এক বছর বিসিসিআই ঠিক করেই নিয়েছিল আইপিএল-এর নিলাম হবে লন্ডনে কিন্তু শেষ মিনিটে সেই পরিকল্পনা বাতিল করতে হয় বেশ কিছু ফ্রাঞ্চাইজি অযৌক্তিক খরচ বাড়ানোর প্রসঙ্গ তুলে আনায়। তবে, যে রেকর্ড দরে আইপিএল-এর মিডিয়া রাইটস বিক্রি হয়েছে তার পর ফ্রাঞ্চাইজিগুলি আগের তুলনায় অনেক বেশি স্বচ্ছন্দ বিশ্বের সেরা টি-২০ লিগের নিলাম দেশের বাইরে করার বিষয়ে।

বাড়ছে স্যালারি ক্যাপ:

বাড়ছে স্যালারি ক্যাপ:

আইপিএল-এর নিলামে দলগুলির স্যালারি ক্যাপ ছিল ৯০ কোটি টাকা। এবার সেই অর্থের পরিমাণ বেড়ে দাঁড়াচ্ছে ৯৫ কোটি টাকা। বিসিসিআই-এর সদ্য প্রাক্তন সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ২২ সেপ্টেম্বর বিভিন্ন রাজ্য সংস্থাগুলিকে যে চিঠি পাঠিয়েছিলেন তাতে উল্লেখ রয়েছে ১০টি ফ্র্যাঞ্চাইজিই তাদের বেছে নেওয়া হোম গ্রাউন্ডেই খেলার সুযোগ পাবে আসন্ন মরসুমে।

English summary
IPL mini auction in December likely to be arranged is Istanbul.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X