• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কীভাবে লেজেন্ড শোয়েব আখতারের কেরিয়ার বাঁচিয়েছিলেন জগমোহন ডালমিয়া!

Google Oneindia Bengali News

কেরিয়ারের শুরুতেই বড়সড় বিপদের মুখে পড়েছিলেন পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার শোয়েব আখতার। তবে সেই সময় ভারতীয় ক্রিকেটের চাণক্য জগমোহন ডালমিয়া শোয়েবের পাশে না দাঁড়ালে, তাঁর কেরিয়ার শেষ হয়ে যেতে পারত বলে জানিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রাক্তন প্রধান লেফটেন্যান্ট জেনারেল (অবসরপ্রাপ্ত) তাউকির জিয়া।

শোয়েব আখতারের কেরিয়ার

শোয়েব আখতারের কেরিয়ার

পাকিস্তানের হয়ে ৪৬টি টেস্টে ১৭৮টি উইকেট নিয়েছেন শোয়েব আখতার। তাঁর বোলিং গড় ২৫.৭। টেস্টে ১২ বার পাঁচ ও তার বেশি উইকেট নিয়েছেন শোয়েব। ১৬৩টি ওয়ান ডে ম্যাচ খেলে ২৪৭টি উইকেট নিয়েছেন রাউলপিণ্ডি এক্সপ্রেস। তাঁর বোলিং গড় ২৫।

শোয়েবের অভিষেক

শোয়েবের অভিষেক

১৯৯৭ সালের নভেম্বরে পাাকিস্তান ক্রিকেট দলের হয়ে অভিষেক ঘটে ফাস্ট বোলার শোয়েব আখতারের। ১৯৯৮ সালের মার্চে পাকিস্তানের হয়ে প্রথম একদিনের ম্যাচ খেলেন রাউলপিণ্ডি এক্সপ্রেস। ২০১১ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে অবসর জানান শোয়েব আখতার।

১৯৯৯-র কঠিন সময়

১৯৯৯-র কঠিন সময়

আন্তর্জাতিক কেরিয়ার শুরুর দুই বছরের মধ্যেই শোয়েব আখতারকে নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়। তাঁর বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন তোলে আইসিসি। এর জন্য শোয়েবকে ক্রিকেট থেকে দূরেও থাকতে হয় বেশ কিছুদিন। যদিও সেই বিপদ কেটে বেরিয়ে আসতে সক্ষম হন রাউলপিণ্ডি এক্সপ্রেস।

পাশে ডালমিয়া

পাশে ডালমিয়া

পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রাক্তন প্রধান লেফটেন্যান্ট জেনারেল (অবসরপ্রাপ্ত) তাউকির জিয়া জানিয়েছেন, ১৯৯৯ সালে আইসিসি-র সর্বেসর্বা ছিলেন ভারতীয় ক্রিকেটের চাণক্য জগমোহন ডালমিয়া। তিনি সাহায্য না করলে সেদিন শোয়েব ওই বিপদ থেকে বেরিয়ে আসতে পারতো না বলে জানিয়েছেন লেফটেন্যান্ট জেনারেল (অবসরপ্রাপ্ত) তাউকির জিয়া।

English summary
How Jagmohan Dalmiya saved Shoaib Akhtar's career, says former PCB cheif
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X