• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: নিম্নমানের আম্পায়ারিং দেখে হতাশ ভিত্তোরি-তাহির, ক্রিকেটকে ত্রুটি মুক্ত করে তুলতে দিলেন বড় পরামর্শ

Google Oneindia Bengali News

আইপিএল-এ সোমবার কলকাতা নাইট রাইডার্সের বনাম রাজস্থান রয়্যালসের ম্যাচে অভাবনীয় আম্পায়ারিং ত্রুটির সাক্ষী থেকেছে ক্রিকেট বিশ্ব। আম্পায়ারের ভুল সিদ্ধান্তের খেসারত দিতে হয়েছে রাজস্থানকে। এই নিয়ে কম ট্রোলিং হয়নি সামাজিক যোগাযোগ মাধ্যমে। তবে, এই সবই হয়তো দু'দিন পর সকলে ভুলে যাবে, কিন্তু ক্রিকেটকে ত্রুটি মুক্ত করতে উচিৎ ওয়াইড বলকেও ডিআইরএস-এর অধীনে নিয়ে আসা এমনই মনে করেন ড্যানিয়েল ভিত্তোরি, ইমরান তাহিরের মতো ক্রিকেটার।

রাজস্থান-কলকাতা ম্যাচে নিম্নমানের আম্পায়ারিং:

রাজস্থান-কলকাতা ম্যাচে নিম্নমানের আম্পায়ারিং:

সোমবার কলকাতা নাইট রাইডার্স এবং রাজস্থান র‌য়্যালসের ম্যাচের দ্বিতীয় ইনিংসের ১৯তম ওভারে প্রসিদ্ধ কৃষ্ণর বল ওয়াইড ডাকেন আম্পায়ার। প্রসিদ্ধ বল ছাড়ারও আগে থেকে শাফল করেন কেকেআর-এর রিঙ্কু সিং। ফলে ওয়াইড ইয়র্কারের লাইনে প্রায় তিনি পৌঁছে গেলেও ওয়াইড ডাকেন আম্পায়ার। এই সিদ্ধান্তের বিরুদ্ধে হতাশা প্রকাশ করেছেন ক্রিকেট বিশেষজ্ঞরা, পাশাপাশি প্রশ্ন উঠে গিয়েছে আম্পায়ারিং-এর মান নিয়ে।এই ঘটনার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় ট্রোল্ড বিতর্কিত আম্পায়ার নীতিন পণ্ডিত। আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে রাজস্থান অধিনায়ক সাঞ্জু স্যামসন রিভিউ নেন।

স্যামসনের রিভিউ:

স্যামসনের রিভিউ:

ওয়াইডের জন্য রিভিউ নেওয়ার কোনও সুযোগ নেই আইসিসি'র রুল বুকে। স্যামসনের সেই রিভিউয়ে তাই পরীক্ষা করে দেখা হয় ব্যাটসম্যান কট বিহাইন্ড ছিলেন কিনা। যদিও ব্যাট থেকে বল অনেক দূরে ছিল, তা খালি চোখেই ধরা পড়েছে। রিভিউ নিয়ে আম্পায়ারের সিদ্ধান্তেরই হয়তো বিদ্রুপ করতে চেয়েছিলেন স্যমসন, একই সঙ্গে দিনে দেখিয়ে দিতে চেয়েছিলেন এখনও কত জায়গায় উন্নতি প্রয়োজন। কতগুলি ফাঁক ফোকরের জন্য এমনভাবেই ভুগতে হয় দলগুলিকে।

ওয়াইড বলকে ডিআরএস-এর অধীনে আনার সাওয়াল ভিত্তোরির:

ওয়াইড বলকে ডিআরএস-এর অধীনে আনার সাওয়াল ভিত্তোরির:

বিশ্ব ক্রিকেটের অন্যতম তারকা ড্যানিয়েল ভিত্তোরি আম্পায়ারের এই সিদ্ধান্তেপ বিষয়ে মুখ খুলেছেন এবং তিনি জানিয়েছেন, ওয়াইড বলকে নিয়ে আসা উচিৎ ডিআইরএস-এর মধ্যে। তাঁর কথায়, "এই রিভিউ নেওয়ার নেপথ্যে স্যামসনের আউটের কোনও ভাবনা ছিল বলে আমার মনে হয় না। অবশ্যই (ওয়াইডের ক্ষেত্রে ক্রিকেটারদের রিভিউ নিতে দেওয়া উচিত)। এই ধরনের গুরুত্বপূর্ণ মুহূর্তগুলোয় ক্রিকেটারদেরই সিদ্ধান্ত নিতে দেওয়া উচিত।"

"আজকে এই ওয়াইডের সিদ্ধান্ত এতটা গুরুত্বপূর্ণ হয়নি, কলকাতা এমনিতেই জিতে যাচ্ছিল। কিন্তু আমরা অনেকবারই দেখেছি এই ধরনের সিদ্ধান্ত বোলারের বিপক্ষে যায় এবং আম্পায়ার ভুল করেন। এজন্যই সেই ভুল ধরিয়ে দেওয়ার কোনও পথ ক্রিকেটারদের সামনে থাকা উচিৎ। ভুল সংশোধনের জন্যই তো চালু করা হয়েছিল ডিআরএস। আমি এটা দেখতে চাই। ক্রিকেটাররাই এটা ভালোভাবে বিচার করতে পারবে।"

ভিত্তোরিরসঙ্গে সহমত ইমরান তাহির:

ভিত্তোরিরসঙ্গে সহমত ইমরান তাহির:

ড্যানিয়েল ভিত্তোরির সঙ্গে একমত দক্ষিণ আফ্রিকার তারকা লেগ স্পিনার ইমরান তাহির। ইএসপিএন ক্রিকইনফোকে তিনি বলেছেন, "অবশ্যই (ক্রিকেটারদের ভূমিকা থাকা উচিৎ), কেন নয়? খেলাটায় বোলারদের জন্য তেমন কিছুই নেই। ব্যাটসম্যানরা যখন মাঠের চারপাশে বোলারদের পাঠাচ্ছে সেথানে ওয়াইড ইয়র্কার বা ওয়াইড লেগ ব্রেক করা ছাড়া উপায় থাকে না। তখন এটিকে ওয়াইড দেওয়া হলে বিপাকেই পড়তে হয়।তবে এটা ক্লোজ কল ছিল। আমার মনে হয় ৫০-৫০। তবে অবশ্যই রিভিউ থাকা উচিৎ যার সুবিধা এই রকম ক্ষেত্রে একজন প্লেয়ার নিতে পারে।"

English summary
Two big stars of the game Daniel Vettori and Imran tahir express their uncomforting over umpiring and call for wides to come under DRS.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X