• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

এশিয়া কাপের কোয়ালিফায়ার শুরু কাল থেকে, একটি দল যাবে ভারত ও পাকিস্তানের গ্রুপে

Google Oneindia Bengali News

এশিয়া কাপের মূলপর্বের খেলা শুরু ২৭ অগাস্ট। গ্রুপ পর্যায় বা প্রথম রাউন্ডের ম্যাচে ভারত-পাকিস্তানের দ্বৈরথ ২৮ তারিখ। এই গ্রুপের তৃতীয় দলটি চূড়ান্ত হবে কোয়ালিফায়ার পর্ব থেকে। আগামীকাল থেকে চারটি দেশকে নিয়ে শুরু হচ্ছে এশিয়া কাপ কোয়ালিফায়ার। অংশ নিচ্ছে সংযুক্ত আরব আমিরশাহী, হংকং, সিঙ্গাপুর ও কুয়েত।

এশিয়া কাপের কোয়ালিফায়ার শুরু কাল থেকে

ওমানের আল আমিরাত ক্রিকেট গ্রাউন্ডে (মিনিস্ট্রি টার্ফ ওয়ান) হবে এশিয়া কাপের কোয়ালিফায়ারের খেলাগুলি। এর আগে গত বছর টি ২০ বিশ্বকাপের যোগ্যতা অর্জনের ম্যাচগুলিও ওমানে হয়েছিল। চারটি দেশ একে অপরের বিরুদ্ধে মোট ৬টি ম্যাচ খেলবে। যে দল মূলপর্বে খেলার যোগ্যতা অর্জন করবে তারা থাকবে ভারত ও পাকিস্তানের গ্রুপে। ফলে বড় অঘটন না ঘটলে, এই গ্রুপ থেকে ভারত ও পাকিস্তানই যে সুপার ফোরে যাবে তা বলাই যায়। অপর গ্রুপে রয়েছে শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তান।

সংযুক্ত আরব আমিরশাহীতে হয়েছিল ২০১৮ সালের এশিয়া কাপ। সেবার এশিয়া কাপ খেলেছিল হংকং। এবারের এশিয়া কাপের কোয়ালিফায়ার থেকে কোন দেশ মূলপর্বে যাবে তা পরিষ্কার হয়ে যাবে অগাস্টের ২৪ তারিখ। কাল কোয়ালিফায়ারের প্রথম ম্যাচে মুখোমুখি হবে সিঙ্গাপুর ও হংকং। রবিবার সংযুক্ত আরব আমিরশাহী খেলবে হংকংয়ের বিরুদ্ধে। সোমবার সংযুক্ত আরব আমিরশাহীর প্রতিপক্ষ সিঙ্গাপুর। মঙ্গলবার অর্থাৎ ২৩ অগাস্ট কুয়েত খেলবে হংকংয়ের বিরুদ্ধে। তার পরের দিন রয়েছে দুটি ম্যাচ। প্রথমে সিঙ্গাপুর বনাম কুয়েত ম্যাচ। এর পরে শুরু হবে হংকং বনাম সংযুক্ত আরব আমিরশাহী ম্যাচ। কোয়ালিফায়ারের শেষ দিন প্রথম ম্যাচটি শুরু ভারতীয় সময় বিকেল সাড়ে চারটে থেকে। বাকি সব ম্যাচই ভারতীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টা থেকে শুরু হবে। খেলাগুলি দেখা যাবে ফ্যানকোড অ্যাপে।

সংযুক্ত আরব আমিরশাহীকে এশিয়া কাপে নেতৃত্ব দেবেন সিপি রিজওয়ান। নতুন টি ২০ অধিনায়ক হিসেবে তিনি অভিজ্ঞ আহমেদ রাজার স্থলাভিষিক্ত হয়েছেন। রাজা ইউএইকে এখন থেকে একদিনের আন্তর্জাতিকে নেতৃত্ব দেবেন। হংকং ও সংযুক্ত আরব আমিরশাহীর কাছে মোট ৬টি টি ২০ আন্তর্জাতিকে হেরে এশিয়া কাপের কোয়ালিফায়ারে খেলতে নামবে সিঙ্গাপুর। বাহরিনের বিরুদ্ধে টানা চারটি ম্যাচ জেতা কুয়েতও জয়ের ধারাবাহিকতা বজায় রেখে এশিয়া কাপের মূলপর্বে পৌঁছাতে চাইবে। যে দল কোয়ালিফায়ার খেলে মূলপর্বে যাবে তারা ৩১ অগাস্ট ভারত ও ২ সেপ্টেম্বর পাকিস্তানের বিরুদ্ধে গ্রুপ পর্বের ম্যাচ খেলবে।

বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে ভারতের পদকজয়ী কারা? সবচেয়ে বেশি পদক কার ঝুলিতে?বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে ভারতের পদকজয়ী কারা? সবচেয়ে বেশি পদক কার ঝুলিতে?

English summary
Asia Cup: UAE Singapore Hong Kong Kuwait Will Play Qualifiers To Join India And Pakistan. Asia Cup Qualifiers Are All Set To Underway On August 20.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X