India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পানিহাটিতে দই-চিড়ে উৎসবে চরম বিশৃঙ্খলা! ভিড়ে মৃত তিন, অসুস্থ ৫০

Google Oneindia Bengali News

পানিহাটিতে মহোৎসবতলা ঘাটে দই-চিঁড়ের মেলাকে ঘিরে চরম বিশৃঙ্খলা। করোনা'র কারণে গত দুবছর ধরে এই মেলা বন্ধ ছিল। কিন্তু এই বছর মেলা শুরু হতেই চরম বিশৃঙ্খলা। বিশাল সংখ্যায় মানুষ ভিড় জমান। একে গরম আর এরপর একেবারে ছোট জায়গাতে এই মেলা করা হয়। সব মিলিয়ে চরম বিশৃঙ্খলা। ভিড়ের চাপে এখনও পর্যন্ত তিন জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে।

পানিহাটিতে দই-চিড়ে উৎসবে চরম বিশৃঙ্খলা!

শুধু তাই নয়, প্রবল গরমে ৫০ জন অসুস্থ হয়ে পড়েছেন বলেও জানা যাচ্ছে।

ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে। ইতিমধ্যে ঘটনাস্থলে পৌঁছেছে বিশাল পুলিশবাহিনী। ইতিমধ্যে প্রশাসনের তরফে মেল বন্ধ করে দেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে। অন্যদিকে পুণ্যার্থীদের মেলার মাঠ থেকে বের করে আনার কাজ চলছে বলে জানা যাচ্ছে। ইতিমধ্যে অসুস্থদের স্থানীয় একাধিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। সাগরদত্ত, পানিহাটি হাসপাতাল সহ বিভিন্ন জায়গাতে নিয়ে আসা হয়েছে। অসুস্থদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলেই খবর।

মেলা প্রাঙ্গনে একাধিক স্বাস্থ্য শিবির খোলা হয়েছে বলে জানা যাচ্ছে।

অন্যদিকে ঘটনার পরেই ঘটনাস্থলে ছুটে গিয়েছেন স্থানীয় বিধায়ক নির্মল ঘোষ। গিয়েছেন পুলিশের উচ্চ পদস্থ আধিকারিকরা। ইতিমধ্যে ঘটনায় বিস্তারিত তথ্য জেলা প্রশাসনের কাছ থেকে নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর এরপরেই ঘটনায় দুঃখপ্রকাশ করে টুইটও করেছেন তিনি। সোশ্যাল মিডিয়াতে মুখ্যমন্ত্রী লিখেছেন, ইস্কন মন্দিরে প্রবল গরমে তিনজনের মৃত্যু হয়েছে। পুলিশ কমিশনার এবং জেলাশাসক ঘটনাস্থলে যাচ্ছেন। মৃতদের পরিবারের প্রতি সমবেদনাও জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই খবরে মর্মাহত বলেও টুইটে লিখেছেন তিনি।

তবে এই ঘটনা নিয়ে রাজনৈতিক তরজা। ঘটনা প্রসঙ্গে বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, মেলা করাতেও এই প্রশাসন ব্যর্থ। এত গুলো মানুষের মৃত্যু কীভাবে? প্রশাসনের তরফে কোনও প্রস্তুতি ছিল না বলেও অভিযোগ বিজেপি নেতার। পুলিশ শুধু বিজেপিকে ঠেকাতেই রয়েছে বলেও কটাক্ষ তাঁর।

জানা যাচ্ছে দীর্ঘদিনের পুরানো এবং ঐতিহ্যবাহী মেলা এটি। দীর্ঘ দুবছর পর ফের মেলার আয়োজন করা হয় এবার। আর তা হতেই লাগামছাড়া ভিড় উপছে পড়ে। একেবারে ছোট জায়গা এবং কয়েক লাখ মানুষের ভিড়ে চরম বিশৃঙ্খলা তৈরি হয়। একেবারে তিল ধারনের জায়গা ছিল না বলেও অভিযোগ।

আর সেখানেই ভিড়ের চাপের মধ্যে পড়ে একের পর এক মানুষ অসুস্থ হয়ে পড়েন বলে অভিযোগ। শুধু তাই নয়, ঘটনায় তিনজনের মৃত্যুর খবরও পাওয়া যাচ্ছে। তবে মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে বলেও আশঙ্কা প্রশাসনের।

English summary
stampede at panihati during festival, 2 dead, 50 injured
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X